Header Border

ঢাকা, রবিবার, ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল) ৩০.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা ।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪৭ নং ওয়ার্ডের দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকায় দীর্ঘ ১০ মাস যাবত তাহমিনা ইরানি নামক এক নারীকে বিভিন্ন ভাবে হয়রানি, হুমকি ধামকি ও মামলার ভয় দেখিয়ে আসছে ওয়ার্ড কাউন্সিলর মোতালেব ও তার পালিত সন্ত্রাসীরা।
উক্ত এলাকাটি- ঢাকা উত্তর সিটি করপোরেশনের নতুন ওয়ার্ড হওয়ায় এই এলাকার রাস্তার উন্নয়নে কাজ চলছে। কিন্তু এই উন্নয়ন মুলক কাজের জন্য নিজেদের সার্থে রাস্তা প্রসস্থ করার জন্য জমির কিছু অংশ ছেড়ে দিতে বলে কাউন্সিলর। এই অসহায় নারী আগে থেকেই সেচ্ছায় নির্ধারিত ৩ ফুট জায়গা ছাড়া সহ নিজের বাউন্ডারি করার জন্য আরো ২ফুট জায়গা রেখে দেয়। কিন্তু পরবর্তীতে বাউন্ডারি করতে গেলে স্থানীয় সন্ত্রাসীবাহিনী দ্বারা হেনস্তার শিকার হয়।
অপরদিকে রাস্তার অপর পাশের বাড়ির মালিক কাউন্সিলরের একান্ত সচিব হাসানের নিকট আত্বীয় হওয়ায় বিন্দু পরিমান জায়গা ছাড়বেনা বলে জানিয়ে দেয় বরং স্থানীয় কাউন্সিলরের কাছে যাবতীয় প্রমাণাদি পেশ করলেও উল্টো ভুক্তভোগীর যায়গার উপর দিয়েই রাস্তা নির্মাণের নির্দেশ দেয় কাউন্সিলর।
অবশেষে কোন উপায়ান্ত না দেখে সুষ্ঠু তদন্তের সার্থে এশিয়ান টিভি তে যোগাযোগ করে ভুক্তভোগী নারী।
যার প্রেক্ষিতে এশিয়ান টিভির উত্তরা প্রতিনিধি ঐশীকে প্রকৃত ঘটনা উদঘাটনের নির্দেশ দেয় টেলিভিশন কতৃপক্ষ।
প্রতিনিধি ঘটনার বিস্তারিত জানার পর রাস্তা উন্নয়ন সার্থে স্হানীয় বাসিন্দা, ভুক্তভোগী নারী ও কাউন্সিলরের সমন্বয়ে সামাজিক ভাবে সার্ভেয়ার এনে কারও প্রতি জুলুম না করে সমাধানের কথা বলে চলে আসে। এতে সম্মত হয় উভয়পক্ষ। পরে ভুক্তভোগী নারী নিজেই স্থানীয় বাসিন্দা ও সাংবাদিকদের উপস্থিতিতে সবার সম্মতিতে সার্ভেয়ার এনে রাস্তা এবং জমি পরিমাপ করে

কিন্তু অপর পাশের বাড়ির মালিককে তার জমির কাগজ আনতে বললে নানা তালবাহানা করা সহ মাপ সঠিক নয় বলে অভিযোগ করে।
তারা কয়েকদিনের সময় চেয়ে উভয় পহ্ম একসাথে জমি মেপে সঠিক সিদ্ধান্ত নেবে বলে জানায় স্থানীয় বাসিন্দা ও সাংবাদিকদের।
কিন্তু একদিন না যেতেই জমি মাপা এবং কোন নিয়ম কানুনের তোয়াক্কা না করেই কাউন্সিলর তার পোষা সন্ত্রাসীবাহিনী নিয়ে নিজে দাড়িয়ে থেকে সম্পূর্ণ অন্যায় ভাবে ভুক্তভোগীর জমির উপর দিয়েই রাস্তা নির্মাণের কাজ শুরু করে দেয়।
বিষয়টি পূনরায় সাংবাদিকদের জানানো হলে সাংবাদিক ঐশী কাউন্সিলরকে ফোনের মাধ্যমে জানতে চাইলে তিনি বিষয়টি সম্পর্কে জানেননা বলে জানান। অথচ ঘটনাস্থলে দাঁড়িয়েই তিনি এই মিথ্যা তথ্য দেন।
কাউন্সিলরের কথা সন্দেহ জনক মনে হওয়ায় এশিয়ান টিভির সাংবাদিক ঐশী ঘটনাস্থলে যাওয়া মাত্রই তার সন্ত্রাসীবাহিনী মারমুখী হয়ে ছুটে আসে এবং কোন কিছু জিজ্ঞাসা করার সুযোগ না দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ, ক্যামেরা ভাঙার চেষ্টা চালায় যা সাংবাদিক ঐশি তা তার ফেইজবুক লাইভে পুরো ভিডিও ধারন করে।
লালিত সন্ত্রাসী বাহিনী ভুক্তভোগীর কাছ থেকে ৫ লহ্ম টাকা নেয়ার মিথ্যা বানোয়াট গল্প সাজানো সহ বিভিন্ন ভাবে লাঞ্ছিত করে।
অপর পাশের বাড়ির মালিক মজিবরের বোন সাহিদা, বোন জামাই হাবেল, ছেলে কামাল ও কবির, ভাইয়ের ছেলে ইয়াসিন, নাতি রুবেল সন্ত্রাসীর হোতা রহিম, বাবু, দেলোয়ার সহ নাম না জানা অনেকেই। এমনকি রাস্তা নির্মাণের কন্ট্রাক্টর বশিরের অনুপস্থিত থেকেও তার নির্মাণ শ্রমীকদেও লেলিয়ে দেন তিনি।
পরে দহ্মিণখান থানাপুলিশ ঘটনাস্থলে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
ঘঠনার দিন রাতে- সাংবাদিক ঐশির বিরুদ্ধে অপপ্রচার চালানোর জন্য কিছু অপ-সাংবাদিক টাকার বিনিময়ে এলাকাবাসীকে বিভিন্ন ধরনের মিথ্যা বানোয়াট কথা শিখিয়ে দিয়ে বক্তব্য ধারন করে-সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে সাংবাদিক ঐশির সন্মানহানী করার চেষ্টা করে বলে যানা যায়।
বিষয়টি ঢাকা ১৮ আসনের সাংসদ আলহাজ্ব হাবীব হাসানকে অবগত করলে তিনি সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া সহ ঘটনাস্থলে গিয়ে সঠিক সিদ্ধান্ত নেয়ার আশ্বাস দেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

রাজশাহী প্রেসক্লাব-জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের কর্মসূচি করোনা যোদ্ধাদের উৎসাহিত করতে গণতালি
শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্যে রাজশাহী শিক্ষাবার্ড সচিবকে গ্রেফতারের দাবিতে অবস্থান ধর্মঘট
সড়ক দুর্ঘটনায় আহত চিকিৎসাধীন সাংবাদিক আলিফ হোসেনের আশু রোগ-মুক্তি কামনা
রাজশাহীতে আবারও দুই গণমাধ্যমকর্মী করোনায় আক্রান্ত দিনদিন বাড়ছে সাংবাদিকের সংখ্য!
রংপুরে “মানব ফাউন্ডেশন” এর উদ্যোগে শতাধিক পরিবারে ত্রান বিতরণ।
ওসির নির্দেশে সম্পাদকের নামে জিডি, বাংলাদেশ ক্যাবল টিভি দর্শক ফোরামের উদ্বেগ

আরও খবর

Design & Developed By It Host Seba