Header Border

ঢাকা, বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৯.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, ঈদের দিন রাতের মধ্যেই মহানগরীর এলাকা গুলো থেকে কোরবানির সকল বর্জ্য অপসারণ করা হবে। ঈদের পরদিন পরিচ্ছন্ন শহর পাবেন মহানগরবাসী।

রবিবার (২৬শে জুলাই) দুপুরের দিকে নগর ভবনের সিটি হলরুমে কোরবানির পশু জবেহকরণ ও দ্রুত অপসারণ এবং করোনা ভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে ওয়ার্ড সচিব ও পরিচ্ছন্ন সুপারভাইজারদের সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

রাসিক মেয়র বলেন, গত ঈদ-উল-আযহায় রাতের মধ্যেই কোরবানির সকল বর্জ্য অপসারণ করা হয়েছিল। তার’ই ধারাবাহিকতায় এবারো রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ করা হবে। ঈদের পরদিনই মহানগরবাসীকে পরিচ্ছন্ন শহর উপহার দিতে চাই আমরা। এ কাজে মহানগরবাসীর সহযোগিতা কামনা করছি।

এ ব্যাপারে পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের যথাযথভাবে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে (রাসিক) মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, করোনা ভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে পবিত্র ঈদ-উল-আযহা উদযাপিত হতে যাচ্ছে। এজন্য সংশ্লিষ্ট সকলকে বাড়তি নজরদারি রাখতে হবে। মানুষকে মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে চলতে উৎসাহিত করতে হবে। কোরবানির পশু জবেহ করার সময় এ কাজে নিয়োজিতদের মাস্ক পরা নিশ্চিত করতে হবে।

মেয়র আরো বলেন, দলবেধে কোরবানির পশুহাটে যাবেন না। পরিবারের ২/১জন গিয়ে কোরবানির পশু ক্রয় করুন। পশুহাটে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ডেঙ্গুু প্রতিরোধে মহানগরবাসীকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মেয়র বলেন, ফুলের টব, ভাঙ্গা পাড়ি-পাতিল, গাড়ীর পরিত্যক্ত টায়ার, টিনের কৌটা, ডাব-নারিকেলের খোসা, এসি ও ফ্রিজের তলায় পানি জমতে দেবেন না। বাড়ীর ভেতরে ও আশপাশ এবং আঙ্গিনা পরিষ্কার রাখুন।

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের কর্তৃক চার মাসব্যাপী নর্দমা পরিষ্কার কার্যক্রম পরিচালিত হয়েছে। এর ফলে ড্রেনের পানি প্রবাহ বৃদ্ধি পেয়েছে। অবশিষ্ট কাজ সম্পন্ন হলে এর সুফল পাবেন নগরবাসী।

সভায় জানানো হয়, কোরবানীর পশু জবেহকরণ ও দ্রুত বর্জ্য অপসারণ বিষয়ে একটি লিফলেট প্রস্তুুত করা হয়েছে। প্রস্তুতকৃত লিফলেট টি জনসাধারণকে অবহিত করণের লক্ষ্যে প্রতিটি ওয়ার্ডের অন্তর্গত মসজিদের ইমাম দ্বারা জুম্মার নামাজের খুতবায় ও ঈদুল আযহার জামাতে প্রচারের ব্যবস্থা করা হয়েছে। পরিচ্ছন্ন বিভাগের সকল (কেন্দ্রীয় ও ওয়ার্ড) পর্যায়ের কর্মকর্তা/কর্মচারীর ঈদের দিন ছুটি বাতিল করা হয়েছে। সকল কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে ঈদের দিন কন্ট্রোল রুম খোলা হবে।

রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি প্যানেল মেয়র-১ ও ১২-নং ওয়ার্ড কাউন্সিলর শরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সদস্য ১৩-নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৯-নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ১৮-নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম। সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার প্রমুখ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পাঁচ করোনা আক্রান্তের দরজায় মেয়র প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম
 কোরবানির পশু পরিবহনে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ দুই জোড়া ‘ক্যাটেল স্পেশাল’ ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছে।

আরও খবর

Design & Developed By It Host Seba