Header Border

ঢাকা, বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

নওগাঁর আত্রাইয়ে রাস্তার বেহাল দশায় এগিয়ে এলো দারুল উলুম কওমি মাদ্রাসার শিক্ষার্থীরা

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

 নওগাঁর আত্রাই উপজেলা সদরের সাহেবগঞ্জ থেকে শিবগঞ্জ মোড় পর্যন্ত গুরুত্বপূর্ণ রাস্তাটি স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে সংস্কার করা হয়েছে। গত ২ দিনে উপজেলার ঐতিহ্যবাহী দারুল উলুম কওমি মাদ্রাসার শিক্ষার্থীরা রাস্তাটি সংস্কার করেন।

স্থানীয় সুত্রে জানা যায়, গত কয়েক দিনের অতিবর্ষণে রাস্তাটি ভেঙে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এতে করে হাজার হাজার মানুষ চলাচলে চরম দুর্ভোগে পড়েন। উপজেলা পরিষদের পাশেই রাস্তাটির অবস্থান হলেও সংস্কারে কেউ এগিয়ে আসেনি। এই অবস্থায় আত্রাই মদীনাতুল উলুম মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা রাস্তা সংস্কারে এগিয়ে আসে।

মাদ্রাসাটির প্রধান শিক্ষক মাওলানা মো. মুজাহিদ খান জানান, এই সড়কে একটি কেজি স্কুল, কওমী মাদ্রাসা, একটি কেন্দ্রীয় গোরস্থান ও কলকাকলী মডেল স্কুল এণ্ড কলেজ নামের একটি বড় শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এসব প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছাড়াও শিবপুর গ্রামসহ এলাকার হাজার হাজার লোকজনের চলাচলের একমাত্র রাস্তাটি অতি বর্ষণে ভেঙে যাওয়ায় চলাচলে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। উপজেলা সদরের একেবারে নিকটবর্তী হলেও এ রাস্তাটি যুগ যুগ থেকে পাকাকরণ না হওয়ায় প্রতিবছর বর্ষা মৌসুমে জনসাধারণকে দুর্ভোগ পোহাতে হয়। এবারেও কয়েক দিনের লাগাতার বর্ষণে রাস্তাটি ভেঙে যায়। মাদ্রাসার শিক্ষার্থী ও এলাকাবাসীর চলাচল নিশ্চিত করতে মাদ্রাসার শিক্ষার্থীরা স্বেচ্ছাশ্রমে রাস্তাটি সংস্কার করেন।

আত্রাই শহীদ মনোয়ার নূরানী স্কুল ও মাদ্রাসার শিক্ষক ক্বারী মো. জাকির হোসেন বলেন, যুগ যুগ থেকে আমরা অবহেলিত। উপজেলা সদরের খুব কাছের মহল্লা হলেও স্বাধীনতার পর থেকে পাকা রাস্তা নির্মিত হয়নি। ফলে প্রায় প্রতিবছরেই বর্ষা মৌসুমে আমাদের এ রাস্তা ভেঙে যায়। এতে করে শিক্ষার্থীদের চরম দুর্ভোগের মধ্যদিয়ে চলাচল করতে হয়।

শিবপুর গ্রামের বাসিন্দারা জানান, এ রাস্তা দিয়ে যেহেতু শিক্ষার্থী এবং আমাদের গ্রামসহ বেশ কয়েক গ্রামের লোকজন চলাচল করেন। তাই বৃহত্তর জনস্বার্থে রাস্তাটি পাকা করা খুবই প্রয়োজন।

এ ব্যাপারে উপজেলা নিবার্হী অফিসার ইউএনও মো. ছানাউল ইসলাম ওই প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, খুব শিগগিরই রাস্তাটি পাকাকরণের লক্ষ্যে প্রয়োজনীয ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পাঁচ করোনা আক্রান্তের দরজায় মেয়র প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম

আরও খবর

Design & Developed By It Host Seba