Header Border

ঢাকা, বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দুই রোগীর মৃত্যু হয়েছে। এছাড়া করোনার উপসর্গ নিয়ে আরও একজন মারা গেছেন। শনিবার (১৮ জুলাই) দিবাগত রাতে তাদের মৃত্যু হয়েছে।

করোনায় মৃত্যু বরণকারী ০২ জন হলেন যথাক্রমে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার টিকারপাড়া গ্রামের কাজী আতাউর রহমান (৫৩), পাবনার ঈশ্বরদী উপজেলার রহিমপুর গ্রামের জোহরা খাতুন (৭০) এবং করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তির নাম আবদুস সাত্তর খান (৭৩)। তিনি বিদ্যুৎ বিভাগের অবসরপ্রাপ্ত প্রকৌশলী। তার বাড়ি গাজীপুর, তিনি ছেলের সঙ্গে রাজশাহী মহানগরীতে বসবাস করছিলেন।

এ বিষয়ে রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, গত ৫ জুলাই আতাউর রহমানের করোনা পজিটিভ এসেছিল। তার শারীরিক অবস্থার অবনতি হলে শনিবার হাসপাতালে ভর্তি করা হয়। গত বৃহস্পতিবার হাসপাতালে ভর্তির পরের দিন শুক্রবার জোহরা খাতুনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়। আর আবদুস সাত্তার খানের নমুনা নেয়া হয় শনিবার। শুক্রবার রাতে তাকে হাসপতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু নমুনা পরীক্ষার আগেই তিনি মারা যান।

ডা. সাইফুল ফেরদৌস আরো জানান, এই ০৩ জনই শনিবার রাতে মারা গিয়েছেন। মৃত্যুর পর বিষয়টি কোয়ান্টাম ফাউন্ডেশনকে অবহিত করা হয়। রোববার (১৯ জুলাই) ২০২০ ইং সকালে কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ গ্রামে নিয়ে গিয়ে মরদেহ গুলো দাফনের ব্যবস্থা করেছেন।

এ ব্যাপারে রাজশাহী সিভিল সার্জন ডা. এনামুল হক রোববার সকালে এক প্রতিবেদনে জানায়, শনিবার রাত পর্যন্ত রাজশাহীতে করোনা আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১০৮ জনে। এর মধ্যে ১ হাজার ৬৬৬ জনই সিটি করপোরেশন এলাকার। এছাড়াও জেলার বাঘা উপজেলায় ৪৭ জন, চারঘাটে ৩৮ জন, পুঠিয়ায় ২৫ জন, দুর্গাপুরে ২৭ জন, বাগমারায় ৪৬জন, মোহনপুরে ৬৩জন, তানোরে ৫৯জন, পবায় ১০৬ জন এবং গোদাগাড়ীতে ৩১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

অপরদিকে, রাজশাহীতে এ পর্যন্ত করোনায় ১৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে মহানগরীতে ৮ জন। এছাড়াও আক্রান্তদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৭২১ জন। এর মধ্যে মহানগরীতে ৫৪৬ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন এক হাজার ৩৭১ জন। এর মধ্যে হাসপাতাল ১১ জন রয়েছেন আইসোলেশনে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পাঁচ করোনা আক্রান্তের দরজায় মেয়র প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম

আরও খবর

Design & Developed By It Host Seba