Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

সকল মহলে প্রশংসিত রাজশাহীর দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খুরশীদা বানু কনা

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

পুলিশই জনতা জনতাই পুলিশ এই শ্লোগানের পাশাপাশি পুলিশ জনতা হাতে হাত, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ’ এই প্রতিপাদ্যটিকে সামনে রেখে জনগণের মাঝে পুলিশের সেবা পৌছে দিতে রাজশাহীর দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খুরশীদা বানু কনা অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছেন। তিনি করোনা ভাইরাসের পরিস্থিতির মধ্যে নিজ উদ্যোগে গ্রাম পুলিশের মাধ্যমে তালিকা তৈরি করেন। তিনার থানা এলাকার বিভিন্ন ইউনিয়নের হতদরিদ্র এবং অসহায় পরিবারের মাঝে রাতের অন্ধকারেও ত্রাণ পৌঁছে দিয়েছেন।

উক্ত থানায় যোগদানের পর থেকেই তিনি মাদক নিয়ন্ত্রণ ও সকল ধরণের অপরাধ প্রবণতা রোধসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে চলেছেন। দুর্গাপুর থানাবাসীর দীর্ঘদিনের দাবি থানাকে দালাল ও তদবিরমুক্ত করার বিষয়ে তিনি কঠোর সাহসী ভূমিকা পালন করে থানাকে দালাল মুক্ত করেছেন। যদিও তিনি থানাটিকে দালাল মুক্ত ঘোষণার দেওয়ার পর থেকেই স্থানীয় একটি মহল ওসি খুরশীদা বানু কনার বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। তাতেও তার পথ রুদ্ধ হয়নি, বরং আরো জোরালো গতিতে চলছে তার এই অন্যায়ের বিরুদ্ধে আপোশহীন কার্যক্রম। দুর্গাপুরের মাদক ব্যবসায়ী গডফাদাররা গত কয়েক বছর যাবত প্রশাসনের চোখে ধুলো দিয়ে তাদের নাকের ডগার উপর ফেন্সিডিল, ইয়াবা ও গাঁজার অবৈধ রমরমা বাণিজ্য চালিয়ে আসলেও রহস্য জনক কারণে কেউ তাদের আটক করতো না।

দুর্গাপুর থানার ওসি খুরশীদা বানু কনা ২০১৯ সালের ২২ জুলাই দুর্গাপুর থানায় যোগদান করেই মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সের পাশাপাশি মাদক ব্যবসায়ী গডফাদারদের আটকের জন্য সাড়াশি অভিযান পরিচালনা করেন। তার সার্বিক তৎপরতায় জনমনে প্রশান্তি ফিরেছে। একের পর এক মাদক সম্রাটদের আটকে সাধারণ মানুষ স্বস্তি প্রকাশ করেছেন। এলাকার সচেতন মহল সব সময়ই মাদকের বিরুদ্ধে এ রকম জিরো টলারেন্স আশা করেন। তিনি রাতের অন্ধকারে অবৈধ পুকুর খনন বন্ধেও কঠোর ভূমিকা পালন করেছেন বলে জানা যায়।

দুর্গাপুরের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে গণমাধ্যম কর্মীদের সাথে আলাপকালে ওসি খুরশীদা বানু কনা জানান, দুর্গাপুরবাসীর গর্ব করার মত অনেক কিছু রয়েছে। কিন্তু কিছু অসাধু মাদক ব্যবসায়ীদের কারনে দুর্গাপুরের সুনাম নষ্ট হচ্ছে। তাই এ জন্যেই আমি সব সময়ই মাদকের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স নিতি অনুসরণ করে চলেছি।

অফিসার ইনচার্জ আরো জানান, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের তৎপরতার কারণে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া পূর্বের ন্যায় এখন আর প্রকাশ্যে নারীদের ইভটিজিং, চুরি, ডাকাতিসহ চালকদের আহত করে মোটরসাইকেল ছিনতাইয়ের মত ঘটনাগুলো আর নেই। গর্ব করার মত দুর্গাপুর গড়তে তিনি সাংবাদিক এবং সচেতন এলাকাবাসীর কাছে থেকে সুষ্ঠু ও সুপরিকল্পিত দিক নির্দেশনা আশা করেন। পাশাপাশি মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের সকল নির্দেশনা মেনে চলার আহ্বান জানান ওসি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পাঁচ করোনা আক্রান্তের দরজায় মেয়র প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম

আরও খবর

Design & Developed By It Host Seba