Header Border

ঢাকা, শনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

রাজশাহীতে জোরপূর্বক রাস্তা বন্ধ করায় ১৫০টি পরিবার ভোগান্তিতে সংবাদ সম্মেলনে অভিযোগ

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

রাজশাহীতে জোরপূর্বক রাস্তা বন্ধ করায় প্রায় ১৫০টি নিজস্ব ও ভাড়াটিয়া পরিবার ভোগান্তিতে পড়েছেন। এমন অভিযোগ তুলে সোমবার (১৩ জুলাই) ২০২০ ইং দুপুরে বিসিক মোড়ের ম্যাংগো টাওয়ারে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগিরা। সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয় যে, রাস্তার সাথে থাকা ড্রেনও বন্ধ করা হয়েছে। এনিয়ে ২০১৯ সালের ০২ আগস্ট নগরীর বোয়ালিয়া থানায় সাধারণ ডায়েরী করেন ভুক্তভোরীরা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, পবা মৌজার দলিল নম্বর ৫৮৩৮, হোল্ডিং নম্বর ২৭৬২, খতিয়ান নম্বর ২৯২০, জেল নম্বর ৮১, ডিসিআর নম্বর ৮৬৮৩৩/৯। পুরো জমির মালিক আব্দুস সালামসহ কয়েকজন। তারা দেশের বাইরে যাওয়ার পরে এই জমির দেখা শোনা করেন আবুল কালাম আজাদ ও তাজুল ইসলাম। এর পরে জমির মালিকরা জমিগুলো বেশ কয়েকজনের কাছে বিক্রি করেছেন। বিক্রির সময় জমির মালিক দলিলে উল্লেখ করেন ১২ ফুটের রাস্তার কথা। যদিও এই রাস্তার পাশে সরকারি ড্রেনও রয়েছে। তার পরেও রাস্তা পুরোপুরি ব্যবহার করতে দেওয়া হচ্ছে না।

সংসাদ সম্মেলনে আরও অভিযোগ করা হয়, সেই জমিতে অনেকই ভবন নির্মাণ করেছেন। ভবন থেকে বের হওয়া সম্ভব হচ্ছে না বসবাসকারিদের। কেয়ারটেকার আবুল কালাম আজাদ ও তাজুল ইসলাম মিলে সবার রাস্তা বন্ধ করে রেখেছেন। তারা বিভিন্ন সময় চাঁদাও দাবি করেন। তাদের চাঁদার টাকা না দেওয়ায় রাস্তা ছাড়ছেন না, এমন অভিযোগ করা হয়।

এবিষয়ে কেয়ার টেকার তাজুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি গণমাধ্যম কর্মীদের জানান, আমি আর সেই জমিগুলো দেখা-শোনা করি না। অন্যজন দেখা-শোনা করেন। আর জমির মালিকরা দেশের বাইরে আছেন। রাস্তার বিষয়ে কথা থাকলে তাদের সাথে বলতে হবে। তিনি আরও জানান, জমির মালিক আবদুস সালাম, আবদুস সেলিম ও শাহানাজ বেগম তারা বিভিন্ন ব্যাক্তির কাছে জমি বিক্রি করেছেন।

ওই দলিলে উল্লেখ রয়েছে বিএনসিসির পাশের রাস্তা দিয়ে এয়ারপোটের রাস্তার সাথে সংযুক্ত। পুরনো নওহাটা সড়কের রাস্তা নিতে হলে শাহানাজ বেগমের সঙ্গে কথা বলতে হবে। তার জমি তিনিই সিদ্ধান্ত নিবেন। উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আবদুল মালেক, এহসানুল হক, আশিক ইসলাম টফি, দুরুল হুদা, আবদুর রহমান, আবদুল হামিদ, মাসুদ রহমান প্রমুখসহ বেশ কয়েকজন গণমাধ্যম কর্মী।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পাঁচ করোনা আক্রান্তের দরজায় মেয়র প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম

আরও খবর

Design & Developed By It Host Seba