Header Border

ঢাকা, শনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

রাজশাহীর পুঠিয়ায় গ্রাহকের জামানতের টাকা নিয়ে উধাও তিন এনজিও কর্মী আটক অতঃপর শ্রীঘরে !

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

রাজশাহীর পুঠিয়ায় গ্রাহকের জামানতের টাকা নিয়ে উধাও হয়েছে বর্ষা মাঝদিঘা ক্ষুদ্র সমবায় সমিতি নামের এক এনজিও পরে তাদের তিন কর্মীকে আটক করেছে পুঠিয়া থানা পুলিশ। আটকৃতরা হলো, উপজেলার বেলপুকুর থানার এনজিও কর্মী মহিনি (১৮), জুঁই (২৩) ও বর্ষা (১৮)। আটক এনজিও কর্মীরা গত কয়েক মাস ধরে উপজেলার ঝলমলিয়া বাজারের বর্ষা মাঝদিঘা ক্ষুদ্র সমবায় সমিতি নামের এনজিওতে কর্মরত আছেন। উধাও এনজিওটি প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়ে পালিয়েছে বলে আভিযোগ উঠেছে।

 অনুসন্ধানে জানা গেছে, চলতি বছরের গত জানুয়ারী মাসে ঝলমলিয়া বাজারের মাজহারুল ইসলামের বাড়িতে বর্ষা ক্ষুদ্র মাঝদিঘা নামের এই এনজিওটিতে তাদের কার্যক্রম শুরু করে। প্রথমে এলাকার বেকার যুবক যুবতীদের মোটা অংকের জামানতের মাধ্যমে নিয়োগ দেয়। নিয়োগ প্রাপ্তরা এলাকায় দরিদ্র দিনমজুর ও ক্ষুদ্র ব্যবসায়ীদের কাছে থেকে সহজ শর্তে ঋণ দেওয়ার কথা বলে ৩ থেকে ৭ হাজার টাকা করে জামানত আদায় করে। এসময় তারা এলাকার কয়েক হাজার গ্রাহক সহজ শর্তের কারণে ঋণ পাওয়ার আশায় তাদেরকে জামানতের টাকা প্রাদন করেন। বৃহস্পতিবার (১১জুন) এনজিওটি গ্রাহকদের মাঝে ঋণ দেওয়ার জন্য অফিসের যোগযোগ করতে বলে। ঋণ পাওয়ার আশায় বেশ কিছু গ্রাহক অফিসে আসে। সে সময় তারা অফিসে তালা ঝুলতে দেখে এনজিওটির জেনারেল ম্যানেজারের সাথে ফোনে যোগাযোগ করলে তার ফোন বন্ধ পায়।

পরে এনটিওটির তিনজন কর্মী অফিসে আসলে তাদেরকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করলে তাদের কাছ থেকে কোন সদুত্তর না পেয়ে গ্রাহকরা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুঠিয়া থানা পুলিশ এনজিওর তিন কর্মীকে আটক করে পুঠিয়া থানায় নিয়ে আসে। পরে ঝলমলিয়া বাজারের কমরুল ইসলাম বাদি হয়ে পুঠিয়া থানায় এনজিওটির জেনারেল ম্যানেজার কামরুল ইসলামসহ ১০ জনকে আসামী করে মামলা দায়ের করেন।

এ বিষয়ে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম গণমাধ্যম কর্মীদের আটকের খবরটি নিশ্চিত করে বলেন, টাকা নিয়ে উধাও হয়ে যাওয়ায় তিনজন মহিলা মাঠকর্মীকে গ্রাহকরা আটক করে রাখেন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে আটককৃতদের উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এনজিওর তিন কর্মীকে আটকের পরে পুলিশ হেফাজতে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণ করেছেন। এ ছাড়াও উক্ত মামলার অন্যান্য আসামীদের আটকের চেষ্টা অব্যহত রয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের

আরও খবর

Design & Developed By It Host Seba