Header Border

ঢাকা, বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

শিবগঞ্জে পৌর মেয়র রাজিনের বিরুদ্ধে আ.লীগসহ সহযোগী সংগঠনের পাল্টা সংবাদ সম্মেলন!

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

শিবগঞ্জ পৌরসভায় মেয়রের বিরুদ্ধে অবৈধভাবে পণ্যবাহী গাড়ি থেকে টোল আদায়ের প্রতিবাদে গত বৃহস্পতিবার (৪ জুন)  চাঁপাইনবাবগঞ্জ মটর শ্রমিক ইউনিয়নের ব্যানারে চাঁপাই-সোনামসজিদ মহাসড়কের রসুলপুর মোড়ে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এর প্রতিবাদে শুক্রবার (৫ জুন) দুপুরে শিবগঞ্জ পৌরসভা ও মেয়রের বিরুদ্ধে বিভিন্ন রকম বিভ্রান্তি-ষড়যন্ত্রমূলক, মানহানিকর অসত্য অপপ্রচারের প্রতিবাদে নিজেকে বাঁচাতে পৌরসভা চত্বরে সংবাদ সম্মেলন করেন পৌর মেয়র কারিবুল হক রাজিন।

এর’ই প্রেক্ষিতে শনিবার (০৬ জুন) ২০২০ ইং সকাল ১০ টার দিকে পাল্টা সংবাদ সম্মেলন করেছে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দরা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য থেকে জানা যায়, বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ শিবগঞ্জ পৌর শাখার নেতৃবৃন্দরা স্পষ্ট ভাবে বলেছে, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন একজন প্রতিষ্ঠিত চাঁদাবাজ, দূর্ণীতি পরায়ন, মাদকাসক্ত দুষ্কৃতি প্রকৃতির ব্যক্তি।

শিবগঞ্জ পৌরসভায় লোড আনলোডের অজুহাতে চলমান রোড়ে চলমান গাড়িগুলোকে থামিয়ে টোল আদায়ে রীতিমত চাঁদাবাজি করে যাচ্ছেন। শিবগঞ্জ পৌরসভায় পরিবহন সেক্টরের জন্য কোন বিধিবদ্ধ পার্কিং এরিয়া নেই। অথচ শিবগঞ্জ পৌর মেয়র তার পোষা কিছু সংখ্যক মাদকাসক্ত সন্ত্রাসী ক্যাডার বাহিনী দিয়ে চাঁদা তুলছে। এ ছাড়াও চাঁদা না দেয়ায় মাঝে মাঝেই গাড়িচালকদের উপরে নির্যাতন চালায় মেয়রের পেটুয়া বাহিনী তার ভয়ে কেউ প্রতিবাদ করতে সাহস পাইনা। তবে গত (০৩ জুন) পৌরসভার এসরাইল মোড়ে এক চালককে বেদম প্রহার করে তার পেটুয়া চাঁদাবাজ বাহিনী। সেই সময় নির্যাতিত চালকের আত্মচিৎকারে স্থানীয় শ্রমিক সংগঠনের লোকজনসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীরা একত্রিত হলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

তার’ই ধারাবাহিকতায় (৪ জুন) শ্রমিক নির্যাতনের প্রতিবাদে শ্রমিক সংগঠনের ব্যানারে রসুলপুর মোড়ে একটি প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বাংলাদেশ আওয়ামী লীগ শিবগঞ্জ পৌর শাখা ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ একাত্বতা ও সংহতি জানিয়ে বক্তব্য দেন। কিন্তু বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য তিনি সাংবাদিক সম্মেলনে আওয়ামী লীগের নেতৃবৃন্দর উপর দোষারোপ করেন যা কোন ভাবেই কাম্য নয়। আজকের সাংবাদিক সম্মেলন থেকে এহেন ন্যাক্কারজনক কর্মকাণ্ড ও মিথ্যাচারের প্রতিবাদ জানানো হয়েছে।

লিখিত বক্তব্যে বলা হয়, মহামারী করোনা ভাইরাসের উদ্ভুদ পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দিনরাত পরিশ্রম করছেন তখন শিবগঞ্জ পৌর মেয়র ত্রাণ নিয়ে ঘৃণ্য রাজনীতিতে মেতে উঠেছেন। এমনকি প্রধানমন্ত্রীর দেয়া ত্রাণ সামগ্রীকে নিজের নামে চালানোর অপচেষ্টা করছেন। প্রধানমন্ত্রীর দেয়া সরকারি ত্রাণ নিজের নামে দেয়া যেমন অপরাধ তেমন মিথ্যাচারো বটে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্রাণ বিতরণ তদারকির জন্য কমিটি গঠণের নির্দেশ দেন তখন বুঝে নিতে হবে রাজনৈতিক ব্যক্তিবর্গকে বাদদিয়ে একক সিন্ধান্তে ত্রাণ কার্যক্রম বিতরণ কতোটা যৌক্তিক। পৌর মেয়র নৌকা বিরোধী অবস্থানকে আরো জহির করার জন্য তিনি নিজের মুখে যেমন বলে বেড়াচ্ছেন আওয়ামী লীগের মনোনয়নের মেয়র নয়। তেমনি আওয়ামী লীগের লোকজনকে বাদদিয়ে একতরফা নিজস্ব লোকজনের মধ্যে ২৫০০ টাকা ঈদ প্রণোদনা প্যাকেজ বিতরণ করছেন।

এ ব্যাপারে এরই মধ্যে লিখিত অভিযোগ এমপি, জেলা প্রশাসন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পরিষদ চেয়ারম্যান’কে দেয়া হয়েছে শিবগঞ্জ ওয়ার্ড আ.লীগ, যুবলীগ, ছাত্র লীগের পক্ষ থেকে। তারে বারবার তাগাদা দেয়া সত্বেও ঈদ প্রণোদনা প্যাকেজ তালিকা প্রকাশ করছেন না।

লিখিত বক্তব্যে আরো বলা হয়, শিবগঞ্জ পৌর সভার একজন কৃতি সন্তান যিনি বিভিন্ন ভাবে শিবগঞ্জের মানুষকে সহযোগিতা করে আসছেন। তাকে আমরা শিবগঞ্জের মানুষ মানবতার ফেরিওয়ালা হিসেবে জানি।

তাঁর সুনাম নষ্ট হয় এমন অন্তঃসারশূণ্য বক্তব্য তিনি রেখেছেন। যা নিঃসন্দেহে নিন্দনীয় ও অকৃতজ্ঞতার বহিঃপ্রকাশ। আমরা জানি আপনি কারিবুল হক রাজিন নিজেই পা হারানোর পর সর্বপ্রথম উক্ত মহান ব্যক্তিটির কাছে দারস্থ হন এবং তিনি আপনার সমস্ত চিকিৎসার ব্যয়ভার বহন করেন। তাছাড়া অনেকের কাছে পা লাগানোর কথা বলে অর্থ সংগ্রহ করেছেন অথচ রানা প্লাজায় ক্ষতিগ্রস্ত শ্রমিকদের জন্য বরাদ্দকৃত দাতা সংস্থার দেয়া একটি পা লাগিয়েছেন বিনা পয়সায়।

এ ছাড়াও পৌরসভার বিভিন্ন হাটঘাট ইজারা প্রদানে অনিয়ম, টেন্ডার না করেই উন্নয়ন কাজের ঠিকাদার নিয়োগ, নিয়োগ বাণিজ্য, ভুতুড়ে বিল ভাউচার করার অভিযোগও করা হয় লিখিত বক্তব্যে। এ ছাড়া নিয়োগ বাণিজ্যে ১৭ জনকে নিয়োগ দেন তিনি। পৌরসভার কর্মচারীদের ১২ মাসের বেতন দিতে পারছেন না। মাদকের পেছনে অর্থ যোগান ও শিবগঞ্জকে মাদকের অভয়ারণ্যে পরিনত করেছেন মেয়র রাজিন।

শিবগঞ্জ আওয়ামী লীগ, পৌর যুবলীগ, কৃষকলীগ, ছাত্রলীগের ব্যানারে অনুষ্ঠিতব্য সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, পৌর যুবলীগের যুগ্ন আহ্বায়ক আসিফ আহমেদ, উপজেলা কৃষক লীগ সভাপতি শাখাওয়াত হোসেন তুসার ও সাধারণ সম্পাদক জিয়াউল হক, উপজেলা ছাত্রলীগ সভাপতি রিজভী আলম রানা, সাধারণ সম্পাদক আসিফ আহসান, পৌর ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান হিমেল ও সাধারণ সম্পাদক আলি রাজসহ অন্যান্য নেতৃবৃন্দরা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পাঁচ করোনা আক্রান্তের দরজায় মেয়র প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম

আরও খবর

Design & Developed By It Host Seba