Header Border

ঢাকা, শুক্রবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

একজন আলোকিত মানুষ ডাক্তার খোরশেদ আলম

কেন্দ্রীয় যুবলীগের কার্যকরী কমিটির সাবেক সদস্য ডাক্তার খন্দকার খোরশেদ আলম আপাদমস্তক একজন বঙ্গবন্ধুর সৈনিক। যৌবনের পুরোটা সময় নেতাকর্মীদের সাথে ছায়ার মত থেকেছেন। দলমত নির্বিশেষে সকলের কাছে অতি প্রিয় একজন মানুষ।

মানুষটির সাথে পরিচয় এক দশকের। কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের রাজনীতি করেন, যার রাজনীতিতে নিজ মুক্তিযোদ্ধা পিতা (বঙ্গবন্ধু নিজ হাতে পত্র দিয়ে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা হিসাবে যাঁকে পুরুষ্কৃত করেন, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, আহত মুক্তিযোদ্ধাদের চিকিৎসক) খন্দকার ডাঃ আবুল মুনসুর সাহেবের নীতি আদর্শকে বুকে আগলে রেখেছেন। জাতির পিতার আদর্শ লালন করছেন সেই শিশুকাল থেকে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে নিজেকে তৈরি করছেন প্রতিনিয়ত। বলছেন নিজ এলাকার জনগনের পক্ষ নিয়ে। যা ইতোমধ্যে সর্বজন জ্ঞাত। বিশেষ করে খন্দকার খোরশেদ আলম একজন ক্লীন ইমেজের রাজনীতির উজ্জ্বল দৃষ্টান্ত ও বলিষ্ঠ কণ্ঠস্বরের অধিকারী। যার জন্য তিনি আলাদা ভাবে নিজ জেলার আওয়ামি যুবলীগে নেতাকর্মীদের মাঝে জায়গা করে নিয়েছেন। তাঁর সততা ও আদর্শ প্রতিনিয়তই যে কাউকেই মুগ্ধ করে। ব্যাক্তি ইমেজের ভেতর খুঁজে পাওয়া যায় মা মাটির গন্ধ। তাঁর বিশেষ গুণ হল সদা মিষ্টিভাষী, বিনয়ী ও সুবক্তা।

এক দশক ধরে দেখা মানুষটিকে মূল্যায়ন করতে গেলে এটা স্পষ্ট যে, কূলষিত রাজনীতির পাদদেশে দাঁড়িয়েও যিনি ভাবেন অনাগত জীবনের কথা। জনপ্রিয়তা যার মানবিক সত্তাকে অহংকারী করেনি বরং করেছে অতি মানবিক। জীবন তাকে নিয়ে গেছে সাধারণ মানুষের গভীরে- জীবনের কাছাকাছি। তাছাড়া খন্দকার খোরশেদ আলম এর ব্যক্তিত্ব, ইমেজ, গ্রহণযোগ্যতা লোকমুখে। তার অাকাশ ছোঁয়া জনপ্রিয়তার কারণে ও মুক্তিযোদ্ধা পিতার আদর্শ অনুকরণ করে মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন অনেক দিন।

তাঁর মত পরিচ্ছন্ন বিনয়ী ও মানবতার মূর্ত প্রতিক কেন্দ্রীয় রাজনীতির এই ক্লীন ইমেজের নেতৃৃত্ব যিনি বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করেন। যার দেশপ্রেম, মানবতা, আদর্শ হাজারো তরুণ প্রজন্ম অনুকরণ করে। যার জন্য দল কর্মিবান্ধব নেতার মূল্যায়ন করে কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সদস্য মনোনীত করেন। এরই ধারাবাহিকতায় অচিরেই দীপ্ত পদচারণায় মুখরিত হবে সৎ রাজনীতির মঞ্চ, এবং নিজ জেলার বিভিন্ন শ্রেণীপেশার মানুষ তার নেতৃত্বের অপেক্ষায় আছে। খন্দকার খোরশেদ আলম এর মত একজন নির্লোভ রাজনৈতিক ব্যাক্তিকে যোগ্য ব্যক্তিকে তার আসনে বসিয়ে নিশ্চিন্ত এবং শান্তির রাজনীতির চর্চা গড়তে পারলে সুন্দর স্বপ্নের বাংলাদেশ বিনির্মান সম্ভব।

এটাও সত্য আদর্শ অভিনয় থেকে পাওয়া যায় না। অভিনয় দিয়ে মঞ্চ কাঁপানো গেলেও মানুষের অন্তরে তা দীর্ঘস্থায়ী হয় না। কিছু কিছু মানুষ আছে, যাদের ভেতর থেকে তৈরি হয় আদর্শ, আর সেই আদর্শবান নেতা হলো বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, জননেত্রী শেখ হাসিনার হাতিয়ার, বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি যার ভেতরে ফুটে উঠেছে, এ প্রজন্মের তারুণ্যের নেতা, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সাবেক নেতা ডাক্তার খন্দকার খোরশেদ আলম।

খন্দকার খোরশেদ আলম জাতির পিতার আদর্শ লালন করছেন সেই শিশুকাল থেকে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে নিজেকে তৈরি করছেন প্রতিনিয়ত। কথা বলেন নিজ এলাকা জেলা তথা আপামর জনগনের পক্ষ নিয়ে। যা ইতোমধ্যে সর্বজন জ্ঞাত। বিশেষ করে তিনি একজন দেশপ্রেমী, পরিক্ষিত জননেতা। নিঃসন্দেহে কেন্দ্রীয় যুব রাজনীতির উজ্জ্বল দৃষ্টান্ত ও বলিষ্ঠ কণ্ঠস্বরের অধিকারী। যার ধরুন আলাদা ভাবে তরুণদের মাঝে জায়গা করে নিয়েছেন। তাঁর সততা ও আদর্শ প্রতিনিয়তই যে কাউকেই মুগ্ধ করে। ব্যাক্তি ইমেজের ভেতর খুঁজে পাওয়া যায় মা মাটির গন্ধ। এছাড়াও আরো একটি বিশেষ গুণ হল সদা মিষ্টিভাষী ও বিনয়ী বক্তা। যা সর্বজন অবগত আছেন।

খন্দকার খোরশেদ আলম একটি নাম, একটি অহংকার। কূলষিত রাজনীতির পাদদেশে দাঁড়িয়েও যিনি ভাবেন অনাগত জীবনের কথা। জনপ্রিয়তা যার মানবিক সত্তাকে অহংকারী করেনি বরং করেছে অতি মানবিক। জীবন তাকে নিয়ে গেছে সাধারণ মানুষের গভীরে- জীবনের কাছাকাছি। বলাবাহুল্য তার ব্যক্তিত্ব, ইমেজ, গ্রহণযোগ্যতা, জনপ্রিয়তা ইর্ষণীয়। একদিকে যেমন সুদর্শন, অমায়িক ব্যবহার, সদালাপী অন্যদিকে রাজনৈতিক বর্ণাঢ্য জীবনের অনেক ঘটনাই স্মৃতির ধূলিকণায় দ্যূতি ছড়ায়। তিনি মুকুটহীন তরুণ প্রজন্মের সম্রাট এবং বঙ্গবন্ধুর অাদর্শের একনিষ্ঠ সৈনিক, সৎ, নির্ভীক ও শেখ হাসিনার অতন্দ্রপ্রহরী। জীবন তাঁকে দিয়েছে বর্ণীল সততা, সুমিষ্ট সুভাষী হওয়ায় এবং বাবা মুক্তিযোদ্ধা ও সাবেক আওয়ামী লীগের প্রভাবশালী নেতা হওয়ার দরুন এলাকায় ইতোমধ্যে ব্যাপক পরিচিতি লাভ করেন। তাঁর মত তুখোড় সৎ জননেতা মানবতার মূর্ত প্রতিক। খন্দকার খোরশেদ আলম এর দেশপ্রেম, মানবতা, আদর্শ তরুণ প্রজন্ম অনুকরণ করে। যার দীপ্ত পদচারণায় মুখরিত হয় সৎ রাজনীতির মঞ্চ, তথা সমগ্র গাজীপুর বাসী।

স্থানীয় রাজনীতির পরীক্ষিত লড়াকু সৈনিক, দলমত নির্বিশেষে ছাত্র-জনতা ও এলাকাবাসী সকলের প্রিয় জননেতা খন্দকার খোরশেদ আলম। স্থানীয় জনগণের অত্যন্ত আস্থাভাজন, বর্ণাঢ্য রাজনীতির অন্তপ্রাণ, আওয়ামী রাজনীতির দুঃসময়ের রাজপথ কাঁপানো জননেতা খন্দকার খোরশেদ আলম এর অবদানের কথা কোনদিনও ভুলবে না।

খন্দকার খোরশেদ আলম জননেত্রীর নির্দেশে মানুষের মৌলিক ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে অপ্রাণ কাজ করে যাচ্ছেন। তার এই সুদূর প্রসারী পথচালায় গাজীপুরবাসি পাশে থাকবে বলে বিশ্বাস করি। এবং কেন্দ্রীয় যুবলীগ সভাপতি ও সম্পাদক মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, আহত মুক্তিযোদ্ধাদের চিকিৎসক খন্দকার ডাঃ আবুল মুনসুর সাহেবের পুত্র ত্যাগী এই নেতাকে কেন্দ্রীয় সাংগঠনিক দায়িত্ব দিয়ে মূল্যায়ন করবেন বলে দৃঢ় বিশ্বাস গাজীপুরবাসীর। কেন্দ্রীয় রাজনীতির নিবেদিত প্রাণ খন্দকার খোরশেদ আলম মনে করেন, এই সুদীর্ঘ পথ চলায় গাজীপুরবাসি তার পাশে আছে। তিনি আমরণ জননেত্রী শেখ হাসিনার একনিষ্ঠ কর্মি হয়ে কাজ করে যেতে চান।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

করোনায় মৃতদের আত্মার মাগফেরাত ও আক্রান্তদের সুস্থতা কামনায় তানোর থানা মসজিদে বিশেষ মোনাজাত
রাজশাহী বিভাগজুড়ে ইতোমধ্যেই করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেল
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু
জাতীয় সংসদ অধিবেশনে দাঁড়িয়ে রিজেন্ট কেলেঙ্কারিতে জড়িতদের ক্রসফায়ার চান এমপি হারুন
রাজশাহীতে ইসলামী ব্যাংকের আলুপট্রি শাখাটি ১১ জনের করোনা শনাক্তের পর জনস্বার্থে লকডাউন
করোনায় বিভাগে নতুন শনাক্তের শীর্ষে রাজশাহী জেলা দিন দিন আক্রান্ত্রের সংখ্যা বেড়েই চলেছে

আরও খবর

Design & Developed By It Host Seba