Header Border

ঢাকা, শুক্রবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

রাজশাহীর তানোরে করোনা ভাইরাস প্রতিরোধে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন ইউএনও এবং থানার ওসি

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে নিরলস ভাবে পরিশ্রম করে যাচ্ছেন রাজশাহীর তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো এবং তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রাকিবুল হাসান। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে এবং এর প্রাদুর্ভাব ঠেকাতে তানোর উপজেলা প্রশাসনসহ থানা পুলিশের রয়েছে ব্যাপক ভূমিকা। করোনার প্রতিরোধে প্রথম থেকেই উপজেলার ২টি পৌরসভাসহ ৭টি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইকিং, প্রচারপত্র বিলি, হোম কোয়ারেন্টাইন বাস্তবায়ন, বিনা প্রয়োজনে বাড়ি থেকে বের না হওয়া, নিশ্চিতে তদারকী, বিদেশ ফেরৎ ব্যক্তিদের নিজ নিজ বাড়িতে অবস্থান নিশ্চিতে নিয়মিত তদারকী, হোম কোয়ারেন্টাইনে থাকা বিদেশ ফেরৎ ব্যক্তিদের উপরে রেখেছেন তীক্ষ্ণ দৃষ্টি। এ ছাড়াও জরুরী প্রয়োজনে কেউ বাড়ি থেকে বের হলেও যেন সামাজিক দুরত্ব (এক ব্যক্তি থেকে অন্য ব্যক্তির দুরত্ব কমপক্ষে ৩ ফুট) বজায় রেখে চলাচলের নির্দেশনায় অতন্দ্র প্রহরীর মতো অদ্যবধি নিজেদের জীবনকে তুচ্ছ করে নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন তিনারা।

এ ছাড়াও কোন প্রকার সর্দি-কাশি’র রোগী তথা করোনার লক্ষ্মণ গুলো দেখামাত্রই প্রশাসনকে অবগত করার পরামর্শ, করোনা ভাইরাসকে পুঁজি করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি রোধে নিয়মিত বাজার তদারকী ও অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থাগ্রহণসহ দেশের এই জরুরী পরিস্থিতিতে তানোর বাসীকে সর্বোচ্চ সচেতন করতে এবং সরকারের দেয়া নির্দেশ বাস্তবায়নে ইউএনও এবং ওসি দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে চলেছেন।

এ ব্যাপারে তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের পাশাপাশি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে অসাধু ব্যবসায়ীরা যেন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করতে না পারে, সেজন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রজ্ঞাপন জারিসহ নিয়মিত ভাবে থানার ওসিকে নিয়ে বাজার মনিটরিং করা হচ্ছে। এ ছাড়াও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লকডাউনে ঘরবন্দী অসহায় গরীব দুখী মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রীসহ করোনা ভাইরাস প্রতিরোধ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে।অপর দিকে রাজশাহী জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী ইতিমধ্যেই বিদেশ ফেরৎ ব্যক্তিদের বাড়িগুলো চিহ্নিত করে হোম কোয়ারেন্টাইন বাস্তবায়নে বাধ্য করা হয়েছে। এ নির্দেশ অমান্য করলে তাদের বিরুদ্ধে কঠোরতম আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে বলেও স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়। পরবর্তীতে বিদেশ ফেরৎ কেউ যদি সরকারী নির্দেশ অমান্য করে তার বিরুদ্ধে ৬ মাসের কারাদন্ড এবং ১ লাখ টাকা জরিমানা আদায় করার প্রজ্ঞাপনও জারি করা হয়েছে।পাশাপাশি অদ্যবদি এলাকার গরীব ও অসহায় মানুষদের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রীসহ করোনা প্রতিরোধে অন্যান্য উপকরণ বিতরণ অব্যাহত রয়েছে।

অপরদিকে, তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রাকিবুল হাসান বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা প্রশাসনের সাথে একাত্মা হয়ে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি এর প্রাদুর্ভাব ঠেকাতে। জনগণকে সচেতন করার জন্য তানোর উপজেলার সর্বত্র জনসচেতনতা মূলক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছি। এমনকি জেলার পুলিশ সুপার মহোদয়ের সহযোগিতায় ইতোমধ্যেই থানা পুলিশের পক্ষ থেকে সাধ্যমতো গরীব ও অসহায় মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী ও অন্যান্য উপকরণ যেমন, মাক্স, পিপিই, হ্যান্ড গ্লোভস, সাবান এবং হ্যান্ড ওয়াশ বিতরণ করা হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে সরকারী নির্দেশ বাস্তবায়নে আমরা থানা পুলিশের পক্ষ থেকে সর্বক্ষণ আন্তরিক ভূমিকা পালন করে চলেছি। যাহা ইতোমধ্যেই এলাকাবাসী অবগত রয়েছে, পাশাপাশি দেশের এই ক্রান্তিকালে জনগণকে সর্বোচ্চ সচেতন হতে এবং সরকারী সকল নির্দেশনা মেনে চলতে সবার প্রতি উদাত্ব আহবান জানান থানার অফিসার ইনচার্জ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পাঁচ করোনা আক্রান্তের দরজায় মেয়র প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম

আরও খবর

Design & Developed By It Host Seba