Header Border

ঢাকা, শুক্রবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

নওগাঁয় আরও দুই এমপি, ডিসি ও সিভিল সার্জনসহ বেশ কয়েকজন নেতা হোম কোয়ারেন্টিনে

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহিদুজ্জামান সরকার করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সংবাদটি প্রকাশ হওয়ার পর হোম কোয়ারেন্টিনে গেছেন সম্প্রতি তার সঙ্গে সরকারি কাজে অংশ নেওয়া নওগাঁর দুই সংসদ সদস্যসহ জেলা প্রশাসক ও সিভিল সার্জন। তারা প্রত্যেকেই গণমাধ্যম কর্মীদের এ তথ্য নিশ্চিত করেছেন। গত ২৭ এপ্রিল এই সংসদ সদস্যের পাশে বসে প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে অংশ নেন স্থানীয় আরও দুই সংসদ সদস্য, নওগাঁর জেলা প্রশাসক, সিভিল সার্জন এবং জেলা আওয়ামী লীগের সভাপতি। এছাড়াও ত্রাণ বিতরণ কর্মসূচিতে সংসদ সদস্য শহিদুজ্জামান সরকারের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ নেতারা অংশ নেওয়ায় তারাও স্বেচ্ছায় হোম কোয়ারেন্টিনে গেছেন বলে জানিয়েছেন।

এ বিষয়ে নওগাঁর সিভিল সার্জন ডা. আখতারুজ্জামান আলাল গণমাধ্যম কর্মীদের বলেন, আমরা যারা সংসদ সদস্যের (শহিদুজ্জামান সরকার) সঙ্গে ছিলাম তারা বর্তমানে কোয়ারেন্টিনে আছি। আগামী সোমবার (৪ মে) আমাদের নমুনা নেওয়া হবে। আগামী মঙ্গলবার (৫ মে) নমুনা পরীক্ষার জন্য পাঠানো হবে।

নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য মো. ইসরাফিল আলম বলেন, আমি আমার নির্বাচনী এলাকায় অবস্থান করছি।  আমার নেতা-কর্মীদের কথা চিন্তা করে, হোম কোয়ারেন্টিনে আছি। তবে আমার কোনও উপসর্গ নাই, আমি সম্পুর্ণ সুস্থ ও ভালো আছি। জেলার আরেক সংসদ সদস্য মো. ছলিম উদ্দিন তরফদার সেলিমও বাংলা গণমাধ্যম কর্মীদের বলেন, আমি হোম কোয়ারেন্টিনে আছি।

এ বিষয়ে নওগাঁ জেলা প্রশাসক মো. হারুন-অর-রশীদও বলেন, আমরা সাবধানতা অবলম্বন করে হোম কোয়ারেন্টিনে আছি। আগামী সোমবার (৪ মে) করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছি।

নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহিদুজ্জামান সরকার করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হওয়ার পর তার নির্বাচনী এলাকায় নেতাকর্মীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। জানা গেছে, গত ২১ এপ্রিল শহিদুজ্জামান সরকার নওগাঁয় এসেছিলেন। সেখানে তিনি শহরের ডাকবাংলোতে রাত্রী যাপন করেন। দিনে তার নির্বাচনী এলাকায় যান। প্রায় এক সপ্তাহ তিনি তার নির্বাচনী এলাকা নওগাঁ-২ (ধামইরহাট ও পত্নীতলা) উপজেলায় ছিলেন। যেখানে করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষকে ত্রাণ দিয়ে সহযোগিতা করাসহ নেতাকর্মীদের সঙ্গে মিশেছেন।

এরপর গত মাসের মঙ্গলবার (২৮ এপ্রিল) তিনি নিজ নির্বাচনী এলাকা থেকে ঢাকায় আসেন। এসে সরকারি ন্যাম ভবনে (সংসদ সদস্য ভবন) ওঠেন। এরপর তার জ্বর দেখা দেয় এবং সঙ্গে হালকা কাশি হচ্ছিল। তখন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) তার নমুনা সংগ্রহ পরীক্ষা করানো হয়। শুক্রবার বিকাল ৫টায় আইইডিসিআর থেকে রিপোর্টে তিনি করোনা পজিটিভ হিসেবে জানানো হয়।

এমপির গাড়ি চালক রফিকুল ইসলাম রঞ্জু গণমাধ্যম কর্মীদের জানান, গত মাসের ২১শে এপ্রিল আমরা নওগাঁয় গিয়ে ছিলাম। এরপর গত মঙ্গলবার ঢাকায় আসি, ঢাকায় আসার পর থেকে স্যারের জ্বর ও কাশি হচ্ছিল। এরপর নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। পরে শুনলাম স্যারের করোনা পজিটিভ, এখন স্যার অনেকটায় ভালো আছেন।

ধামইরহাট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুল হক সরকার বলেন, করোনাভাইরাসের কারণে এলাকার মানুষকে সহযোগিতার জন্য তিনি নওগাঁতে আসছিলেন। এমপির সঙ্গে ত্রাণ বিতরণে কয়েকটি জায়গায় অংশ নিয়ে ছিলাম। এখন খানিকটা ভয়ে ভয়ে আছি, হোম কোয়ারেন্টিনে আছি।

ধামইরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি দেলদার হোসেন বলেন, তিনি ডায়াবেটিসে আক্রান্ত ছিলেন। এছাড়া তার বড় কোনও অসুখ ছিল না। শুক্রবার (১ মে) রাতে জানতে পেরেছি তিনি করোনায় আক্রান্ত। যেহেতু তিনি তার নির্বাচনী এলাকায় কয়েকদিন ছিলেন, আমরা তার সঙ্গে মিশেছি ও ত্রাণ দেওয়ার কাজে অংশ নিয়ে ছিলাম। তাই আমরাও এখন হোম কোয়ারেন্টিনে আছি। যদিও আমাদের কোনও উপসর্গ দেখা যায়নি। তারপরও আমরা নিজ থেকে হোম কোয়ারেন্টিনে রয়েছি। তিনি আরো বলেন, শনিবার (২মে) সকালে এমপি’র সঙ্গে কথা হয়েছে। তিনি এলাকাবাসীকে আতঙ্কিত না হতে বলেছেন। তার জন্য দোয়া চেয়েছেন।

এ বিষয়ে ধামইরহাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) গণপতি রায় বলেন, উপজেলা প্রশাসন এবং নেতাকর্মীসহ যারা এমপি স্যারের আশেপাশে ছিলেন তাদের সবাইকে কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। যদি কোনও সমস্যা দেখা দেয় তাহলে তাদের নমুনা সংগ্রহ করা হবে।

এ দিকে গত ২৪ ঘন্টায় নওগাঁ জেলার ১০টি উপজেলায় নতুন করে মোট ১২৭ জনকে কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। এদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ৬ জন, রানীনগর উপজেলায় ৭ জন, মহাদেবপুর উপজেলায় ৮ জন, মান্দা উপজেলায় ১ জন, বদলগাছি উপজেলায় ৩ জন, পত্নীতলা উপজেলায় ১৫ জন, ধামইরহাট উপজেলায় ২৫ জন, সাপাহার উপজেলায় ২২ জন, নিয়ামতপুর উপজেলায় ২৫ জন এবং পোরশা উপজেলায় ১৫ জন।

এই ২৪ ঘন্টায় ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় ৬৭ জন হোমে কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র পেয়েছেন। এ জেলায় বর্তমানে ৩৫ জন প্রাতিষ্ঠানিকসহ মোট কোয়ারেনটাইনে রয়েছেন ১ হাজার ৪শ ২ জন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের

আরও খবর

Design & Developed By It Host Seba