Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

রাজশাহী তানোরে তৃতীয় লিঙ্গের মানুষের মাঝে র্জামান প্রবাসীর নিত্যপ্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বিতরণ   

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাস পরিস্থিতি মধ্যে কালের কন্ঠ পত্রিকাসহ বিভিন্ন গণমাধ্যমে তানোরের সমস্যার কথা তুলে ধরায় র্জামান থেকে এক প্রবাসী বাংলাদেশী থানার ওসি’র মাধ্যমে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন। বুধবার (২২শে এপ্রিল) ২০২০ ইং দুপুর ১২টার দিকে থানা চত্বরে তৃতীয় লিঙ্গ অর্থাৎ (হিজড়া) গোষ্ঠির ১৫ জন মানুষকে জনপ্রতি এক মাসের খাবার তুলে দেওয়া হয়েছে। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল (চাল, ডাল, আলু, লবণ, তেল ও সাবান) এছাড়াও তাদেরকে দেয়া হয় মাক্স।

এই ত্রাণ সামগ্রী গুলো তাদের হাতে তুলে দেন, তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান ও কালের কন্ঠের তানোর প্রতিনিধি টিপু সুলতান। এসময় তানোর উপজেলার হিজড়া গোষ্ঠির প্রধান (গুরু মাতা) মনিরুল ইসলাম কনিকা আবেগের জড়িত কন্ঠে বলেন, আমাদের কথা কেউ তেমন একটা ভাবে না, আমারা এর আগেও ওসি স্যারের কাছে থেকে ত্রাণ সামগ্রী পেয়েছি। আবারও কালের তার মাধ্যমে জার্মান প্রবাসীর পক্ষ থেকে ত্রাণ সামগ্রী পেলাম। আমরা ওসি স্যার, জার্মান প্রবাসী ও কালের কন্ঠসহ বিভিন্ন গণমাধ্যম কর্মীদের প্রতি রইল অফুরন্ত দোয়া।

মুলত তানোর উপজেলার তৃতীয় লিঙ্গের মানুষরা বিভিন্ন হাট-বাজারের দোকানপাট থেকে সাহায্য নিয়ে নিজেদের জীবিকা নিবাহ করে থাকেন। কেউ কেউ উপজেলার বিভিন্ন হোটেলে কাজ করে সংসার চালায়। বর্তমানে মহামারী করোনা ভাইরাসের হাত থেকে জীবন রক্ষায় উপজেলার প্রতিটি হোটেল বন্ধ হয়ে গেছে। এমনকি নিদ্রিষ্ট সময়ের মধ্যে বাজারের নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী দোকানগুলো ছাড়া সকল প্রকার দোকান-পাট বন্ধ। রাস্তায় লোকজনের চলাচল একেবারেই সিমিত। এর মধ্যে তৃতীয় লিঙ্গের মানুষরা পড়েছে বিপাকে। এনিয়ে গত শনিবার (১৮ এপ্রিল) কালের কন্ঠ পত্রিকায় “তৃতীয় লিঙ্গের মানুষ পাচ্ছে না ত্রাণ” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। কালের কন্ঠ পত্রিকায় সংবাদ পড়ে র্জামান প্রবাসি (পুরান ঢাকার বাসিন্দা) সাঈদ সাকিল নামে এক ব্যক্তি তানোরের তৃতীয় লিঙ্গের মানুষদের সাহায্য করার জন্য এগিয়ে আসেন।

তিনি ত্রাণ হিসেবে তানোর থানার ওসি রাকিবুল হাসানের মাধ্যমে (চাল, ডাল, আলু, লবণ, তেল, সাবান ও মাস্ক) প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন, থানার ইনস্পেক্টর (তদন্ত) আনোয়ার হোসেন, কালের কন্ঠ তানোর প্রতিনিধি টিপু সুলতান, এসআই মাসুদ রানা, এসআই আব্দুল আজিজ, এসআই রেজাউল ইসলাম গণমাধ্যম কর্মী সোহেল রানা প্রমুখ।

এ বিষয়ে তানোর থানা অফিসার ইনর্চাজ (ওসি) রাকিবুল হাসান বলেন, তৃতীয় লিঙ্গের অসহায় মানুষদের নিয়ে কালের কন্ঠসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। এর’ই ধারাবাহিকতায় অনলাইনের মাধ্যমে কালের কন্ঠে একটি সংবাদ র্জামান প্রবাসী সাঈদ সাকিলের দৃষ্টি গোচর হয়। ততক্ষাণাত তিনি সাহায্যের হাত বাড়িয়ে দেন। সেইজন্য কালের কন্ঠকে আন্তরিক ধন্যবাদ। এ ছাড়াও রাজশাহী জেলা পুলিশ সুপার শহিদুল্লাহ্ বিপিএম, পিপিএম মহোদয় স্যারের দিক নির্দেশনায় ইতিপূর্বেও আমি তানোর থানায় এই তৃতীয় লিঙ্গের অসহায় মানুষদের মাঝে নিত্যপ্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বিতরণ করেছি। তিনি আরো বলেন, এর পরেও করোনা ভাইরাস মোকাবেলায় গরীব ও অসহায় মানুষের কথা মাথায় রেখে তানোরের জন্য বিভিন্ন ভাবে ত্রাণ সামগ্রী নিয়ে আসার চেষ্টা করে যাচ্ছি। সেগুলো পেলে পর্যায় ক্রমে তা করোনায় ঘরবন্দী অসহায় মানুষদের মাঝে বিতরণ করা হবে। পাশাপাশি সমাজের বিত্তবানদের এই মহামারীতে ত্রাণ সামগ্রী বিতরণ করার জন্য অনুরোধ জানান ওসি রাকিবুল হাসান।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পাঁচ করোনা আক্রান্তের দরজায় মেয়র প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম

আরও খবর

Design & Developed By It Host Seba