Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

কুমিল্লায় আটক করা ৬শত অটোরিকশা ছেড়ে দিয়ে সাথে খাবারও দিলেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রতিকুল অবস্থায় ঘরে খাবার নেই। তাই নিজের ব্যাটারি চালিত অটোরিকশাটি নিয়ে রাস্তায় বের হন আনোয়ার হোসেন। নিষেধাজ্ঞা অমান্য করে বের হওয়ার কারনে পুলিশ আনোয়ার হোসেনের অটোরিকশাটি আটক করেন। নিষেধাজ্ঞা অমান্য করে বের হওয়া এমন আরো ছয়’শত ব্যাটারি ও সিএনজি চালিত অটোরিকশাকে আটক করা হয়।

আটকৃত বাহনগুলোকে কুমিল্লার পুলিশ লাইনে রাখা হয়। আটক চালকদের ঘরে খাবার নেই, তার ওপরে আবার আয়ের একমাত্র বাহনটি পুলিশের কাছে আটক। দূঃচিন্তায় কপালের ভাঁজ প্রসারিত হতে থাকে বাহন চালকদের। তবে অটোরিকশা ও সিএনজি চালকদের কপালের ভাঁজ প্রসারিত হতে দেন নি কুমিল্লার আপামর জনতার কাছে প্রানের স্পন্দন, মানব-সেবক নামে পরিচিত জেলার সুযোগ্য পুলিশ সুপার, সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম।

কুমিল্লা জেলা পুলিশ সূত্রে জানা যায়, মহামারী করোনা সংক্রমন প্রতিরোধে নগরীর সড়কগুলোতে যান বাহন চলাচল নিষিদ্ধ করা হয়। এমন নিষেধাজ্ঞা অমান্য করে বের হওয়া অন্তত ছয়’শ ব্যাটারি ও সিএনজি চালিত অটোরিকশাকে আটক করে পুলিশ লাইনে নিয়ে আসা হয়।

এই অভাবগ্রস্থ নিম্ন আয়ের মানুষের কথা চিন্তা করে কুমিল্লা জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর ও কুমিল্লা জেলার সুযোগ্য পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম পুলিশ লাইনসে গিয়ে উপস্থিত হন। সোমবার (২০শে এপ্রিল) ২০২০ ইং বেলা ৩ টার দিকে আটককৃত ব্যাটারি ও সিএনজি চালিত অটোরিকশা চালকদের হাতে আটক বাহনসহ নিত্যপ্রয়োজনীয় খাবার সামগ্রী তুলে দিয়ে বাহনগুলো ছেড়ে দেন।

তারা কোনপ্রকার মামলা ছাড়াই ফিরে পেয়েছেন আয়ের একমাত্র উৎস প্রিয় বাহনটি। এছাড়াও জেলা প্রশাসনের তরফ থেকে বাড়তি হিসেবে পেয়েছেন খাবার সামগ্রী। আর এতেই আনন্দিত ব্যাটারি ও সিএনজি চালিত অটোরিকশার চালকরা। জেলা প্রশাসন ও জেলা পুলিশের প্রতি বাহন চালকরা কৃতজ্ঞতা পোষণ করে বলেন, করোনা ভালো না হওয়া পর্যন্ত আমরা আর রাস্তায় বের হবো না।

এ বিষয়ে বাংলাদেশ পুলিশের আইকন কুমিল্লা জেলার সুযোগ্য পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, জনসমাগম বন্ধে পুলিশ নগরীর রাস্তায় বের হওয়া ব্যাটারি ও সিএনজি চালিত অটোরিকশা গুলোকে আটক করে পুলিশ লাইনসে রাখা হয়। এইসব মেহনতী নিম্ন আয়ের মানুষের কথা চিন্তা করে সোমবার চালকদের কাছে বাহনগুলী ফিরিয়ে দিয়েছি। এছাড়াও সবার হাতে এক ব্যাগ করে খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়েছে। পাশাপাশি তাদেরকে সর্তক করে দিয়েছি, তারা যেন করোনা সংক্রমনের এই সময়ে বাহন নিয়ে ঘর থেকে বের না হয়।

আমরা জানি তারা খাবারের জন্য ঘর থেকে বের হয়েছিল। তাই তাদেরকে খাবার দিয়ে বলা হয়েছে, করোনা সংক্রমনের সময় যেন বের না হয় সে জন্য সর্তক করেও দিয়েছি।

এ সময় পুলিশ সুপারের সাথে জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর উপস্থিত ছিলেন। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াৎ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আজিম-উল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমনসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকতা ও জেলা প্রশাসকের উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পাঁচ করোনা আক্রান্তের দরজায় মেয়র প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম

আরও খবর

Design & Developed By It Host Seba