Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

সাংবাদিক পারভেজর ওপর সন্ত্রাসী হামলায় বিভিন্ন মহলের প্রতিবাদসহ আসামীদের গ্রেফতারের দাবি

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

রাজশাহীর তানোরে সাংবাদিক পারভেজের ওপর সন্ত্রাসী হামলার তৃব্য প্রতিবাদ ও আসামীদের দ্রুত গ্রেফতারের জোর দাবি জানিয়েছেন গণমাধ্যম কর্মীসহ বিভিন্ন মহল। মহামরী করোনার কারনে মানববন্ধন না করে সোমবার (২০ এপ্রিল) ২০২০ ইং সারাদিন ব্যাপি পৃথক পৃথকভাবে এ ব্যাপারে ই-মেইল, ফেইসবুক, ম্যাসেন্জার, হোয়াটসঅ্যাপ, ইমুর, ভাইবার ও টুইটারের মাধ্যমে ব্যাপক প্রতিবাদ জানিয়েছেন বিভিন্ন মহল থেকে।

এ সময় বিভিন্ন গণমাধ্যমের মধ্যোদিয়ে তারা সাংবাদিক সোহানুল হক পারভেজের ওপর অত্যন্ত ন্যাক্কারজনক সন্ত্রাসী হামলাকারী ও তাদের পরিচালনাকারী আসামিদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান। অন্যথায় বিভিন্ন গণমাধ্যম কর্মীরা একত্রিত হয়ে অচিরেই রাজশাহী প্রেসক্লাব চত্বরে দুরত্ব বজায়ের মাধ্যমেই কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে। সাংবাদিক সোহানুল হক পারভেজ বর্তমানে দৈনিক মানব জমিন, প্রাইভেট ডিটেকটিভ ও দৈনিক উপচার পত্রিকাসহ বিভিন্ন অনলাইন পত্রিকায় কর্মরত আছেন। পাশাপাশি তানোর সাংবাদিক ক্লাবের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করে যাচ্ছেন।

এ বিষয়ে যৌথ প্রতিবাদ জানিয়েছেন যথাক্রমে, বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক বৃন্দরা,বাংলাদেশ ক্যাবল টিভি দর্শক ফোরাম, সৃষ্টি হিউম্যান রাইটস্ সোসাইটি, রাজশাহী প্রেসক্লাব, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন, এমটিএন প্রেসক্লাব, তানোর সাংবাদিক ক্লাব, দৈনিক ভোরের কাগজ পরিবার, দৈনিক মানব জমিন, দৈনিক সংবাদ পত্রিকা পরিবার, প্রাইভেট ডিটেকটিভ পত্রিকা পরিবারের সকল সদস্য বৃন্দ, অন্য দিগন্ত পত্রিকা পরিবার, দৈনিক বিজনেস ফাইল পত্রিকা পরিবার, দৈনিক উপাচার পত্রিকা পরিবার, বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র সংগঠন, রাজশাহী জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, আতাউর রহমান স্মৃতি পরিশোধ, ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস, সাইবার নিউজ একাত্তর পরিবার, উত্তরা প্রতিদিন পরিবার, ক্রাইম নেটওয়ার্ক পরিবার, ক্রাইম বাংলা পরিবার, বিডি কারেন্ট নিউজ পরিবার, দৈনিক গণমাধ্যম পরিবার, আজকের ঘটনা পরিবার, বাংলা সংবাদ পরিবার, শিবগঞ্জ প্রতিদিন পরিবার, যমুনা প্রতিদিন পরিবার, বিটিসি নিউজ পরিবার, দৈনিক প্রতিবাদি কন্ঠ, দেশের আলো পরিবার সহ বিভিন্ন সাংবাদিক সংস্থা ও রাজনৈতিক সাংগঠন। এ ছাড়াও ব্যক্তিগত অবস্থান থেকে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান জাতীয় পার্টির কেন্দ্রীয় কমেটির ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম স্বপন, রাজশাহী প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক আসলাম উদ-দৌলা, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেহেদী হাসান শ্যামল, প্রাইভেট ডিটেকটিভ পত্রিকার নির্বাহী সম্পাদক ও ব্যুরো প্রধান রুহুল আমীন খন্দকার, দৈনিক উপাচার পত্রিকা সম্পাদক আবু ইউসুফ সেলিম ও  উপাচারের নির্বাহী সম্পাদক নূরে ইসলাম মিলন।

উল্লেখ্য, রাজশাহীর তানোরে পরিকল্পিতভাবে ডেকে নিয়ে পূর্বশত্রুতার জের ধরে একদল বখাটে সন্ত্রাসী সাংবাদিক পারভেজের প্রাণনাসের চেষ্টা চালায়। সন্ত্রাসীরা তাকে পরিকল্পিত ভাবে হত্যার উদ্দেশ্যে আঘাত করে বেধড়ক পিটিয়ে মারাত্মক গুরুতর জখম করেছে। সন্ত্রাসীরা শুধু এখানেই খান্ত হয়নাই সাংবাদিক পারভেজের গলা চেপে ধরে হত্যার চেষ্টাও চালায়। রোববার (১৯ এপ্রিল) ২০২০ ইং দুপুর সাড়ে ১২ টায় উপজেলার তালন্দ ইউপির আড়াদীঘি গ্রামে এই ঘটনাটি ঘটেছে।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, উপজেলার তালন্দ ইউপির লালপুর গ্রামের মৃত ফাইজুদ্দিনের পুত্র রিয়াজ ও সালামপুর গ্রামের মৃত ফয়েজ উদ্দিনের পুত্র বখাটে রাব্বানীর নেতৃত্বে দেশীয় অস্ত্রে-সস্ত্রে সজ্জিত একদল বখাটে আড়াদীঘি গ্রাম থেকে জোরপুর্বক তাদেরকে উঠিয়ে ফসলের মাঠে নিয়ে যায়। সেখানে সন্ত্রাসীদের সাথে সাংবাদিক পারভেজ ও তার ব্যাবসায়ীক সহযোগী ফিরোজের সাথে প্রচন্ড ধস্তাধস্তি হয় এর প্রেক্ষিতেই হত্যার চেষ্টা ব্যার্থ হয়ে যায়। পরে মারপিট করে ৩০ হাজার টাকা এবং ৩টি মোবাইল ফোন ছিনতাই করে নিয়েছে বখাটেরা। এদিকে এসব বখাটে এবং তাদের পরিচালনাকারী গডফাদারদের দ্রুত গ্রেফতারসহ দৃস্টান্তমুলক শাস্তির দাবি জানিয়েছেন বিভিন্ন গণমাধ্যম কর্মীগণ ও সুশিল সমাজের নেত্রীবৃন্দরা। এ ঘটনায় চিকিৎসাধীন থাকা অবস্থায় সাংবাদিক পারভেজ বাদি হয়ে ১২ জনকে আসামী করে তার শশুরের মাধ্যমে তানোর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

সেই সময় সন্ত্রাসীরা সাংবাদিককে পিটিয়ে তাদের কাছে থাকা মাছের পোনা কেনার ৩০ হাজার টাকাসহ ৩টি এনড্রেয়েট মোবাইল ফোন ছিনতাই করেছেন বলে অভিযোগ পাওয়া গিশেছে। বখাটেদর হামলায় সাংবাদিক সোহানুল হক পারভেজর ব্যাবসায়ীক সহযোগী ফিরোজও গুরুত্বরভাবে জখম হয়েছে। তাদেরকে গুরুতর অবস্থায় সেখান থেকে উদ্ধার করে  চিকিৎসার জন্য তানোর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। তবে কর্তব্যরত চিকিৎসকরা পারভেজের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা ।
টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন

আরও খবর

Design & Developed By It Host Seba