Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

পুর্ব শত্রুতার জেরধরে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে সাংবাদিক পারভেজের ওপর সন্ত্রাসী হামলা

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

বিশ্বের এই মহামারী প্রাণঘাতী কারোনা পরিস্থিতি নিয়ে মানুষ যখন ঘরবন্দী। ঠিক এইরকম একটা মুহুর্তে রাজশাহীর তানোরে পরিকল্পিতভাবে ডেকে নিয়ে পূর্বশত্রুতার জের ধরে একদল বখাটে সন্ত্রাসী সাংবাদিক পারভেজের প্রাণনাসের চেষ্টা চালায়। সন্ত্রাসীরা তাকে পরিকল্পিত ভাবে হত্যার উদ্দেশ্যে আঘাত করে বেধড়ক পিটিয়ে মারাত্মক গুরুতর জখম করেছে। সন্ত্রাসীরা শুধু এখানেই ক্ষান্ত হয়নাই সাংবাদিক পারভেজের গলা চেপে ধরে হত্যার চেষ্টাও চালায়। রোববার (১৯ এপ্রিল) ২০২০ ইং দুপুর সাড়ে ১২ টায় উপজেলার তালন্দ ইউপির আড়াদীঘি গ্রামে এই ঘটনাটি ঘটেছে।

সেই সময় সন্ত্রাসীরা সাংবাদিককে পিটিয়ে তাদের কাছে থাকা মাছের পোনা কেনার ৩০ হাজার টাকাসহ ৩টি এনড্রেয়েট মোবাইল ফোন ছিনতাই করেছেন বলে অভিযোগ পাওয়া গিয়েছে। বখাটেদের হামলায় সাংবাদিক সোহানুল হক পারভেজের ব্যাবসায়ীক সহযোগী ফিরোজও গুরুত্র ভাবে জখম হয়েছে। তাদেরকে গুরুতর অবস্থায় সেখান থেকে উদ্ধার করে  চিকিৎসার জন্য তানোর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। তবে কর্তব্যরত চিকিৎসকরা পারভেজের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন। এ ঘটনায় চিকিৎসাধীন থাকা অবস্থায় সাংবাদিক পারভেজ বাদি হয়ে ১২ জনকে আসামী করে তার শশুরের মাধ্যমে তানোর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার তালন্দ ইউপির লালপুর গ্রামের মৃত ফাইজুদ্দিনের পুত্র রিয়াজ ও সালামপুর গ্রামের মৃত ফয়েজ উদ্দিনের পুত্র বখাটে রাব্বানীর নেতৃত্বে দেশীয় অস্ত্রে-সস্ত্রে সজ্জিত একদল বখাটে আড়াদীঘি গ্রাম থেকে জোরপুর্বক তাদেরকে উঠিয়ে ফসলের মাঠে নিয়ে যায়। সেখানে সন্ত্রাসীদের সাথে সাংবাদিক পারভেজদের প্রচন্ড ধস্তাধস্তি হয় তার প্রেক্ষিতেই হত্যার চেষ্টা ব্যার্থ হয়ে যায়। পরে মারপিট করে ৩০ হাজার টাকা এবং ৩টি মোবাইল ফোন ছিনতাই করে নিয়েছে বখাটেরা। এদিকে এসব বখাটে এবং তাদের পরিচালনাকারী গডফাদারদের দ্রুত গ্রেফতারসহ দৃস্টান্তমুলক শাস্তির দাবি জানিয়েছেন বিভিন্ন গণমাধ্যম কর্মীগণ ও সুশিল সমাজের নেত্রীবৃন্দরা।

এ ব্যাপারে সাংবাদিক সোহানুল হক পারভেজ জানান, চলতি বছরের ১২ এপ্রিল যোগীশো গ্রামের রাস্তার ধারে মোটরসাইকেল রেখে তারা পুকুরে মাছ শিকার করছিলেন। এ সময় এই সব বখাটে সন্ত্রাসীরা মোটরসাইকেলে রাখা ব্যাগ থেকে ১৭ হাজার টাকা ও একটি মোবাইল ফোন নিয়ে দৌড়ে পালায় তবে তারা তাদের ধাওয়া করে ৩ জনকে হাতেনাতে আটক করে এবং বাকিরা পালিয়ে যায়। এদিকে ১৭ হাজার টাকার মধ্যে তারা মাত্র ৫ হাজার টাকা ফেরত দেয় বাকি ১২ হাজার টাকা ও মোবাইল ফোন পরে ফেরত দেবার নিশ্চয়তা দেয়।

অন্যদিকে ১৯ এপ্রিল রোববার সকালে বখাটেরা ফোন করে পারভেজকে বাঁকি টাকা ও মোবাইল ফোন ফেরত দেবার কথা বলে আড়াদীঘি গ্রামে আসতে বলে। তাদের কথার প্রেক্ষিতে পারভেজ তার সহকারী ফিরোজকে নিয়ে আড়াদীঘি গ্রামে পৌচ্ছামাত্রই বখাটের দল তাদের ঘিরে ফেলে। তারপর  জোরপুর্বক ফসলের মাঠে উঠিয়ে নিয়ে বেধড়ক মারপিট করে এক পর্যায়ে পারভেজ  জ্ঞান হারালে তারা তাকে ফেলে রেখে ৩০ হাজার টাকা ও ৩টি মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায়। এ সময় গ্রামবাসী তাদের মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করেন। সুশীল সমাজের ব্যাক্তিরা বলেন, বখাটের দল যা করেছে তাতে তাদের কঠোর শাস্তি দেয়া উচিৎ। আর গ্রামবাসির অভিযোগ তালন্দ ইউপি আওয়ামী লীগ সভাপতি নাজিমুদ্দিন বাবুর ছত্রছায়ায় বখাটেরা এসব অপকর্ম করছে। এছাড়াও বাবুর নেত্রীত্বে ইতিপূর্বেও লালপুর গ্রামে হামলার ঘটনা ঘটেছে, এমনকি দফায় দফায় তাদের ছত্রভংঙ্গ করতে পুলিশ মোতায়েন করাও হয়েছে। যা স্থানীয় মানুষ জনসহ পুলিশ প্রশাসন অবগত আছেন ।

এ বিষয়ে তানোর থানার অফিসার ইন্চার্জ (ওসি) রাকিবুল হাসান বলেন, এ ঘটনায় সাংবাদিক পারভেজর পক্ষ থেকে লিখিত অভিযোগ পেয়েছি। ইতোমধ্যেই তানোর মেডিকেলে থানা থেকে অফিসার পাঠিয়ে সাংবাদিক পারভেজের বর্তমান অবস্থার খোঁজ-খবর নিয়েছি। তবে তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ
বিদ্যুৎ স্পৃষ্টে মৃত্যুবরণকারী উপজাতি রিপনের ময়নাতদন্ত শেষে পারিবারিক কবরস্থানে মরদেহের সতকার
রাজশাহীর তানোরে ইউএনও সুশান্ত কুমার মাহাতো করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি !
র‍্যাব-৫ এর অভিযানে চারঘাটের মৌগাছী হতে ফেন্সিডিল উদ্ধারসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার
র‌্যাব-৫ এর অভিযানে মালবাহী ট্রাক, ৫৫ কেজি গাঁজা ও নগদ টাকাসহ ৪ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার
তানোর থানায় ওসি রাকিবুল হাসানের ব্যাক্তিগত উদ্যোগে এলাকার নৈশপ্রহরীদের মাঝে ঈদ উপহার বিতরণ

আরও খবর

Design & Developed By It Host Seba