Header Border

ঢাকা, শুক্রবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

রাস্তায় পড়ে থাকা বৃদ্ধকে ১৪ দিনের সেবাতেও বাঁচানো গেলনা স্বজনদের না পেয়ে এসআই এর মরদেহ দাফন

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

রাজশাহী নগরের ঘোড়ামারা এলাকা থেকে গত ২০ দিন পূর্বে  ৭০ বছরের এক অসহায় বৃদ্ধকে রাস্তার ড্রেনের পাশে পড়ে কাতরাতে দেখা গেছে। অনেকেই বৃদ্ধকে দেখে পাশ কাটিয়ে চলে যায়, কিন্তু তাকে বাবার মতো দু’হাতে কোলে তুলে হাসপাতালে নিয়ে যান পুলিশের এসআই শাহাদত আলী। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে সাধ্যমতো বৃদ্ধের চিকিৎসার সর্বোচ্চ ব্যবস্থাও করে ছিলেন এই পুলিশ কর্মকর্তা।

এরপর খুঁজতে বের হন বৃদ্ধের স্বজনদের। এরই মধ্যে হাসপাতাল থেকে আসে এই হতভাগা বৃদ্ধের মৃত্যু সংবাদ। তিনদিন পর্যন্ত স্বজনদের অপেক্ষায় মর্গে পড়েছিল তার সেই মরদেহটি। শেষ পর্যন্ত স্বজনদের খোঁজ না পেয়ে সন্তানের মতো দাঁড়িয়ে থেকে মরদেহ দাফন করেছেন ওই পুলিশ কর্মকর্তা। পুলিশ ওই কর্মকর্তা শাহাদত আলী রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানায় (এসআই) হিসেবে কর্মরত আছেন।

উলেখ্য : গত রবিবার (২৯ মার্চ) রাজশাহী নগরের ঘোড়ামারা রেশমপট্টি মসজিদ এলাকার জনাকীর্ণ রাস্তার ড্রেনের পাশ থেকে অজ্ঞাত ওই বৃদ্ধকে উদ্ধার করেন, এসআই শাহাদত আলী। ওই দিনই তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যান তিনি। চিকিৎসাধীন অবস্থায় ১২ এপ্রিল বৃদ্ধ মারা যান। অনেক চেষ্টার পরও তার স্বজনদের খুঁজে পাননি এসআই শাহাদত। শেষ পর্যন্ত বুধবার বেওয়ারিশ হিসেবে নগরের হেতমখাঁ গোরস্থানে বৃদ্ধের মরদেহ দাফন করা হয়েছে।

এ বিষয়ে বোয়ালিয়া মডেল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) শাহাদত আলী বলেন, নগরীর রেশমপট্টি মসজিদের সামনে দিয়ে যাওয়ার সময় ওই বৃদ্ধকে ড্রেনের পাশে পড়ে থাকতে দেখি। সবাই পাশে দাঁড়িয়ে দেখলেও কেউ এগিয়ে আসেনি। কাছে গিয়ে তার সঙ্গে কথা বলার চেষ্টা করি, কিন্তু কথা বলতে পারছিলেন না তিনি। তখন তাকে পানি ও জুস খাওয়াই। পরে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ১৪ নম্বর ওয়ার্ডে ভর্তি করি।

এরপর তার খাবারের ব্যবস্থা করি। সার্বক্ষণিক খোঁজ-খবরও রাখি। পরের দিন গিয়ে নিজ হাতে তাকে খাইয়ে আসি। তিনদিন পর হাসপাতালে গিয়ে দেখি অনেকটাই সুস্থ তিনি। ভর্তির ১৪ দিন পর হঠাৎ হাসপাতাল থেকে ফোন আসে। ফোনের ওপাশ থেকে জানানো হয় ওই বৃদ্ধ আর বেঁচে নেই। কথাটা শোনার পরেই আমি স্তম্ভিত হয়ে যায়।

এসআই শাহাদত আরো বলেন, মৃত্যুর তিনদিন পর্যন্ত মরদেহ মর্গে রেখে বৃদ্ধের পরিচয় জানার আপ্রান চেষ্টা করেছি। খুঁজে বেড়িয়েছি তার আত্মীয় স্বজনদের। কিন্তু স্বজনের সন্ধান পাইনি। অবশেষে বুধবার (১৫ এপ্রিল) কোয়ান্টাম ফাউন্ডেশনের সহায়তায় বেওয়ারিশ হিসেবে তার মরদেহ দাফন করি। পাশাপাশি আমি তার আত্মার মাগফেরাত কামনা করি আল্লাহ্পাক যেন তাকে পরপারে শান্তিতে রাখেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পাঁচ করোনা আক্রান্তের দরজায় মেয়র প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম

আরও খবর

Design & Developed By It Host Seba