Header Border

ঢাকা, শুক্রবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

করোনায় ১০ টাকা কেজির চাল কিনতে গিয়ে পৌর মেয়রের ক্যাডার বাহিনীর হাতে গণপিটুনির স্বীকার ভ্যানচালক

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভায় মহামারী প্রাণঘাতী করোনায় ১০ টাকা কেজির চাল কিনতে গিয়ে পৌর মেয়রের ক্যাডার বাহিনীর হাতে গণপিটুনির স্বীকার হয়েছেন হেলাল উদ্দিন নামের এক ভ্যানচালক বলে এলাকায় অভিযোগ উঠেছে। এ বিষয়টিকে কেন্দ্রকরে শিবগঞ্জের সাধারণ মানুষ থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক মহলেও চলছে ব্যাপক সমালোচনার ঝড়। অচিরেই সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা না নিলে যে কোন মুহূর্তে এলাকায় ঘটে যেতে পারে অপ্রীতিকর ঘটনা বলে মনে করছেন সুশীল সমাজের নেতৃবৃন্দরা।

এলাকাবাসী ও ভুক্তভোগীর দেওয়া ভিডিওর সাক্ষাৎকার থেকে জানা যায়, শিবগঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ড এর বাসিন্দা মোঃ নজরুল ইসলামের ছেলে, ভ্যানচালক মোঃ হেলাল উদ্দিন। সে গত বৃহস্পতিবার (১৬ এপ্রিল) ২০২০ ইং বাংলাদেশ সরকারের দেওয়া ১০ টাকা কেজি মূল্যের চাউল কিনতে যায়। সেখানে গিয়ে চাউল চাইতে থাকে এই ভ্যান চালক’ এসময় ক্ষমতার দাপটে বর্তমান শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক (রাজিন) এর পালিত ক্যাডার বাহিনী দিয়ে নৃশংসভাবে মারধর করা হয় এই অসহায় গরীব ভ্যানচালক’কে।

এলাকা বাসীর পক্ষ থেকে প্রশ্ন: কি অপরাধে এ অসহায় গরীব ভ্যানচালক হেলাল উদ্দিনকে এই ভাবে মারধর করা হোল তার কি সঠিক বিচার পাবে সে, কেউ কি  কখনো করতে পারবে তা। ভ্যান চালিয়ে মাথার ঘাম পায়ে ফেলে যার সংসার পরিচালনা করতে হয় সে আর কি করবে বিচার। যার নুন আনতেই পান্তা ফুরাই সরকারের দেওয়া চাউল আনতে গিয়েও খেতে হচ্ছে গণপিটুনি, হায়রে সমাজ ব্যবস্থা।

বাংলাদেশের এই প্রাদুর্ভাবে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা যখন ১৬ কোটি মানুষকে নিয়ে ভাবেন তখন একজন মেয়র জনপ্রতিনিধি হিসেবে কেন এই অসহায় গরীব দুঃখী মানুষগুলোর উপর অন্যায় অত্যাচার ও নির্যাতন করার হুকুম দেন। এই ক্রান্তিলগ্নে গরীব, অসহায় ও সাধারণ মানুষ কি জনপ্রতিনিধিদের কাছে থেকে পেতে পারে না একটু সহানুভূতি কিংবা ভালবাসা। এদিকে পেটের দায়ে ক্ষুধার্ত মানুষদের উপর এমন অত্যাচারের বিরুদ্ধে মাননীয় মাতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ উর্ধতন কর্তৃপক্ষের কাছে দ্রুত বিচারের জোর দাবি করেছেন শিবগঞ্জবাসী।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা
টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন

আরও খবর

Design & Developed By It Host Seba