Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

রাজশাহীর তানোরে হত্যার উদ্দেশ্যে সাংবাদিকের ওপর প্রতিবেশীদের সন্ত্রাসী হামলা

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

বর্তমানে প্রাণঘাতী কারোনা পরিস্থিতি নিয়ে মানুষ যখন দিশেহারা। ঠিক সেই সময়ে রাজশাহীর তানোরে পূর্বশত্রুতার জের ধরে এক সাংবাদিকের উপর প্রতিবেশীর সন্ত্রাসী হামলা। সন্ত্রাসীরা তাকে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করে বেধড়ক পিটিয়ে আহত করেছেন। আহত ওই সাংবাদিককে স্থানীয়রা উদ্ধার করে চিকিৎসার জন্য তানোর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করেন।

স্থানীয় একাধিক সুত্রে জানা যায়, গত সোমবার (১৩ এপ্রিল) ২০২০ ইং সকাল ৮টার দিকে উপজেলার বাধাঁইড় ইউপির হাপাঁনিয়া নামক গ্রামে এ ঘটনাটি ঘটে। ওই সাংবাদিক উপজেলার বাঁধাইড় ইউপির হাঁপানিয়া গ্রামের স্থায়ী বাসিন্দা। তিনি ওই গ্রামের মৃত: গোলাম কবিবের পুত্র মোহাম্মদ লিংকন। পেশায় তিনি ‘দৈনিক সংবাদ’ পত্রিকার তানোর প্রতিনিধি ও ‘মুখ মুখোশ’ নামক তার নিজস্ব অনলাইন নিউজ পোর্টালের তিনি সম্পাদক হিসেবে কর্মরত আছেন। এঘটনায় ওইদিন দুপুরে আইনগত সহায়তার জন্য আত্মীয়দের নিয়ে সাংবাদিক থানায় যান। এসময় থানা পুলিশ হাসপাতালে তার চিকিৎসা শেষে মামলা করার পরামর্শ দেন।

সাংবাদিক পরিবার ও স্থানীয় সুত্রে আরো জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে ঘটনার দিন প্রতিবেশী সন্ত্রাসী হাকিম ওরফে পাখি (২৫), মেহেদী হাসান (২২), আসগার আলী (৩২), নাজমা বেগম (৪২), সোহাগী ওরফে গুধি (৪৮), ফাতেমা বেগম (৪৪) ও নওশাদ (৫০), বেআইনী জনতায় দলবদ্ধ ভাবে বিভিন্ন ধরণের দেশীয় অস্ত্র-সস্ত্রে সর্জ্জিত হয়ে ঘটনাস্থলে সাংবাদিক মোহাম্মদ লিংকনের ওপর অতর্কিত হামলা চালায়। এতে সাংবাদিকের মাথা কেটে মারাত্বক রক্তাক্ত ও গুরুতর জখম হয়। এছাড়াও আঘাতের কারনে শরীরের বিভিন্ন স্থানে ফোল-জখম ও কালশিরা হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য তানোর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করেন। বর্তমানে করোনা ভাইরাস আতঙ্কে হাসপাতালে চিকিৎসা সেবা অপ্রতুল। ফলে ১৪ এপ্রিল বিকেলে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন লিংকন।

এনিয়ে সাংবাদিক মোহাম্মদ লিংকন বলেন, হাকিম ও তার পরিবারের লোকজন সন্ত্রাসী ও দাঙ্গাবাজ প্রকৃতির। তাদের অন্যায়-অত্যাচারে গ্রামের মানুষ অতিষ্ঠ। আমি পেশাগত দায়িত্বের জায়গা থেকে গ্রামের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা লোক সমাজে তুলে ধরি। এতে ওই সন্ত্রাসী হাকিমসহ অন্যান্যরা ক্ষুব্ধ হয়ে আমাকে হত্যার উদ্দেশ্যে বিভিন্ন দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে ঘটনার দিন হামলা চালায়। এতে আমার মাথা কেটে শরীরের বিভিন্ন স্থানে ফোল-জখম ও কালশিরা হয়।

এব্যাপারে অভিযুক্ত হাকিম ওরফে পাখির সাথে যোগাযোগ করা হলে সে বলেন, গ্রামে তাদের বংশের নাম ও দাপট আছে। বাব-দাদার আমল থেকে গ্রামের সরকারি খাস জায়গা তারা দখল করে আসছেন। কিন্তু লিংকন ওই জায়গা নিয়ে ইদানিং লোকসমাজে খারাপ মন্তব্য করেছে। এজন্য তাকে উত্তম-মাধ্যম দেয়া হয়েছে। এনিয়ে আমাদের বিরুদ্ধে কিছু করলে হাত-পা কেটে ধরিয়ে দেয়া হবে বলেও হুংকার দেন হাকিম ওরফে পাখি।

এ ব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান বলেন, বিষটি আমরা অবগত আছি, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের

আরও খবর

Design & Developed By It Host Seba