Header Border

ঢাকা, শনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহী বিভাগকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

রাজশাহী বিভাগকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, সুখবর হচ্ছে রাজশাহী বিভাগে করোনাভাইরাসের কোনো প্রাদুর্ভাব দেখা যায়নি। সেজন্য আমি রাজশাহীবাসীকে আন্তরিক ভাবে অভিন্দন জানাচ্ছি। মঙ্গলবার (৩১ মার্চ) ২০২০ ইং গণভবন থেকে ৬৪ জেলা প্রশাসকের (ডিসি) সঙ্গে ভিডিও কনফারেন্সের সময় রাজশাহী বিভাগীয় কমিশনারের কথা শুনার পর প্রধানমন্ত্রী এই অভিনন্দন জানান।

কনফারেন্সে প্রধানমন্ত্রী বলেন, আমার মনে হয়, এটা একটা সুখবর যে, অন্তত রাজশাহী বিভাগে এ ধরনের করোনাভাইরাসের কোনো প্রাদুর্ভাব দেখা যায়নি। সেইজন্য আমি আপনাদের সবাইকে অভিন্দন জানাচ্ছি। এর আগে অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেন, রাজশাহী বিভাগে যে আটটি জেলা রয়েছে এখানে এখন পর্যান্ত একটি করোনা ভাইরাসের রোগীও চিহ্নিত হয়নি। এখানে সাসপেক্টেড (করোনা সন্দেহভাজন) ছয়জন ছিল, তাদের নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠিয়েছিলাম। ছয়টিই নেগেটিভ হয়ে এসেছে।

বিভাগীয় কমিশনার বলেন, এ বিভাগে করোনা ভাইরাসের রোগী যদি পাওয়া যায়, তা মোকাবিলা করার জন্য এক হাজার ৬৮০টি বেড প্রস্তুত রেখেছি। এর মধ্যে বেসরকারি ছয়টি ক্লিনিকও রয়েছে। এ বিভাগে পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্টের (পিপিই) কোনো ঘাটতি নেই। যথেষ্ট পরিমাণে সাপ্লাই দেয়ার পরও এখনও পাঁচ হাজার পিপিই মজুত রয়েছে।

তিনি বলেন, যেহেতু আমরা সবাইকে এখন কোয়ারেন্টাইনে রেখেছি, ঘরে পাঠিয়েছি, তাই দিনমজুর যারা রয়েছেন, রিকশাচালক, ভ্যানচালক তারা যেন কষ্টে না থাকে, সেজন্য দশ টাকা কেজিতে চাল বিতরণ, টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম চালু রয়েছে। একই সঙ্গে, এ বিভাগে ৯২১ টন চাল দুস্থ মানুষদের মাঝে বিতরণ করেছি।

এখনও আমাদের হতে দুই হাজার ৪০০ টন চাল আছে। ৮১ লাখ টাকাও আছে। আমি একটা বিষয়ে আশ্বস্ত করতে চাই যে, সরকারি যে গোডাউনগুলো রয়েছে, এখানে তিন লাখ ৬৪ হাজার টন খাদ্যশস্য মজুত রয়েছে। চালকল ও কৃষকের ঘরেও প্রচুর পরিমণ চাল রয়েছে। অর্থাৎ আাগামী ৬ থেকে ৭ মাস রাজশাহী বিভাগের কোনো মানুষও যদি কোনো কাজ না করে, তাহলেও তাদেরকে আমাদের সরকারি মজুত থেকে দিতে পারব। সরকারের পাশাপশি বেসরকারিভাবেও বিত্তবানরা করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। আমরা সম্মিলিতভাবে কাজ করছি বলে জানান বিভাগীয় কমিশনার।

এ বিয়য়ে মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, দেশে যখনই করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়, তখন থেকেই আমারা বিভাগীয় কমিশনারের নেতৃত্বে জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও সিটি করপোরেশন দফায় দফায় মিটিং করে করোনা নিয়ে প্রস্তুতি নির্ধারণ করেছিলাম। এরপর আমরা যৌথভাবে করোনা মোকাবিলায় কাজ করছি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের

আরও খবর

Design & Developed By It Host Seba