Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতায় রাজশাহীর তানোরে উপজেলা চেয়ারম্যান ময়নার লিফলেট বিতরণ

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

রাজশাহীর তানোরে উপজেলা পরিষদের উদ্যোগে রবিবার ২২শে মার্চ ২০২০ ইং করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা লিফলেট বিতরণ করা হয়েছে। লিফলেট বিতরণ কালে সকলের সহযোগিতা কামনা করে উপজেলাবাসীর প্রতি বিশেষ আহ্বান জানিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।

উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও চেয়ারম্যান ময়না বলেন, করোনা ভাইরাস এক ধরণের সংক্রামক ভাইরাস। আক্রান্ত ব্যক্তির হাঁচি-কাশির মাধ্যমে, আক্রান্ত ব্যক্তিকে স্পর্শ করলে এমনকি পশু-পাখির মাধ্যমেও এ ভাইরাস ছড়াতে পারে।

তিনি বলেন, ভাইরাসে আক্রান্তের লক্ষণসমূহ হচ্ছে- শ্বাসকষ্ট, নিউমোনিয়া, ১০০ ডিগ্রির বেশি জ্বর, শুকনো কাশি, বুকে সর্দি-কফ জমা, সর্দি-কাশি, মাথাব্যথা, গলাব্যথা, মারাত্মক পর্যায়ে অজ্ঞান হয়ে যাওয়া, শিশু, বৃদ্ধ ও দুর্বল ব্যক্তিদের ডায়রিয়া, নিউমোনিয়া ও ব্রংকাইটিসও হতে পারে। বিশেষভাবে মনে রাখা প্রয়োজন, অন্যদের মাঝে সংক্রমণ রোধে আক্রান্ত ব্যক্তিকে পরিবার ও সমাজ থেকে বিচ্ছিন্ন থাকতে হয়। এমনকি এই ভাইরাস আক্রান্তে মৃত: ব্যক্তির দাফন-সৎকার কালে ভাইরাসটি অন্যদের মধ্যে সংক্রমণের আশঙ্কা থাকে। এজন্য উক্ত ব্যক্তির দাফন-সৎকারে অমানবিক হলেও কেউ এগিয়ে আসতে চায় না। সুতরাং কোনভাবেই কেউ যেন আক্রান্ত না হয়, সেজন্য প্রত্যেককে বিশেষভাবে সচেতন থাকতে হবে। একই সঙ্গে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি সকল নির্দেশনা মেনে চলারও আহ্বান জানান।

তিনি আরো বলেন, কারোনা ভাইরাসে আক্রান্তের উপসর্গগুলো দেখা দিলে দ্রুত ততক্ষণিক নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুন : আইইডিসিআর হটলাইন- ০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫। অথবা সিভিল সার্জন রাজশাহী-০১৭১২৫০১৬১১, উপ-পরিচালক, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল- ০১৭১১৩৬৬২৩৫, তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হটলাইন নম্বর-০১৭৩০৩২৪৭০৮, ইউএনও তানোর- ০১৭৭৮-৮৮৯৯৯০, টিএইচও, তানোর- ০১৭১৫-২৩৩৪৭১, তানোর থানা- ০১৭১৩৩৭৩৮০২।

অথবা উপজেলার সংশ্লিষ্ট পৌরসভার ওয়ার্ড কার্যালয়ে বা ইউপি সদস্যের সঙ্গে যোগাযোগ করুন। সর্বোপরি আমাদের তানোর উপজেলায় করোনা ভাইরাসের বিস্তার ও প্রাণহানি রোধে সবাই সর্তক হোন। আসুন আপনি, আমি সকলে ঐক্যবদ্ধভাবে সরকারের নির্দেশনা মেনে চলি। আমি তানোর উপজেলার পক্ষথেকে করোনা ভাইরাস প্রতিরোধে আপনাদের সবার সহযোগিতা একান্তভাবে কামনা করছি। পাশাপাশি চেয়ারম্যান ময়না, করোনা ভাইরাস মোকাবেলায় দেশের চলমান পরিস্থিতিতে লোকসমাগমের মাধ্যমে সকল প্রকার ধর্মীয় অনুষ্ঠান, মিটিং, মিছিল বন্ধ রাখার আহ্বান জানান।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের

আরও খবর

Design & Developed By It Host Seba