Header Border

ঢাকা, শুক্রবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

কুমিল্লায় জেলা পুলিশের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

কুমিল্লায় জেলা পুলিশের উদ্যোগে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার (১৭ মার্চ) ২০২০ ইং শতবর্ষের অনুষ্ঠানটিতে ১০০ টি আতসবাজি ফুটিয়ে ও ১০০ পাউণ্ডের কেক’কেটে জন্মদিনটি উদযাপন করে এক বিস্ময়কর নজির স্থাপন করলেন কুমিল্লা জেলা পুলিশ। কারণ হিসেবে অনেকেই মনে করেন কুমিল্লায় এটিই ছিল একমাত্র একশ’ পাউণ্ডের কেক। কুমিল্লায় মুজিব শতবর্ষের অনুষ্ঠানটি ব্যাপক ভাবে আয়োজন করলেও করোনা ভাইরাসের কারণে জনস্বার্থে অনুষ্ঠান কাটছাট করা হয়।

জিব শতবর্ষের অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কুমিল্লা জেলার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, আমরা স্ব-স্ব অবস্থান থেকে সুন্দর, সমৃদ্ধ, দারিদ্র্য, দুর্নীতি ও নিরক্ষরতামুক্ত দেশ গড়বো। সোনার বাংলাকে ভালবাসবো’ পরশ্রীকাতরতা থেকে নিজেদের মুক্ত রাখবো। ঘরে ঘরে মুজিবের আদর্শের দুর্গ তৈরি করে তার আলো ছড়িয়ে দেবো। আমাদের কেউ দাবিয়ে রাখতে পারবে না।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে তার স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করে সৈয়দ নুরুল ইসলাম বলেন, এই দিনে আমরা সবাই মিলে অঙ্গীকার করি- আমাদের যা কিছু আছে, তাই দিয়ে দুঃখী মানুষের মুখে হাসি ফোটাবো।

বঙ্গবন্ধুর ত্যাগ ও অবদানের কথা তুলে ধরে তিনি বলেন, কোনো অন্যায়ের কাছে মাথানত করেননি তিনি (শেখ মুজিবুর রহমান)। লোভ-লালসা ভোগ-বিলাস থেকে নিজেকে সর্ব সময় দূরে রেখেছেন, করেননি আপস। মানব কল্যাণই ছিল তার ধ্যান-ধারণা, বিশ্বাসে-নিঃশ্বাসে।

সৈয়দ নুরুল ইসলাম আরো বলেন, ত্যাগ-তিতিক্ষা ছাড়া কোনো জাতি মাথা তুলে দাঁড়াতে পারে না। একটা মানুষ দেশের জন্য, মানুষের জন্য কতখানি ত্যাগ স্বীকার করতে পারেন, তা আমরা খুঁজে পাই তার’ই লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ থেকে।

মানুষের হৃদয়ে বেঁচে থাকা শেখ মুজিবুর রহমানের জনপ্রিয়তার কথা তুলে ধরে সৈয়দ নুরুল ইসলাম বলেন, এমন মানুষ পৃথিবীতে খুব কমই আসেন। আসলেও তারা ক্ষণস্থায়ী হন, আজ তিনি আমাদের মাঝে নেই, আছেন কোটি মানুষের হৃদয় জুড়ে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের হাতে নির্মমভাবে সপরিবারে নিহত হন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেশের বাইরে থাকায় সৌভাগ্যক্রমে প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর বড় মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছোট মেয়ে শেখ রেহানা।

শেখ মুজিবুর রহমানের বাবা-মা ও সহধর্মণীর প্রতি শ্রদ্ধা নিবেদন করে সৈয়দ নুরুল ইসলাম বলেন, এই দিনে আমি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের সাথে শ্রদ্ধাভরে স্মরণ করি রত্নগর্ভা মাতা শেখ সায়রা খাতুন এবং বাবা শেখ লুৎফর রহমানকে। আল্লাহরাব্বু আলামীন যেন তিনাদের সবাইকে জান্নাতের সু-উচ্চ স্থান দান করেন।

বাংলাদেশ পুলিশ বাহিনীর উজ্জ্বল নক্ষত্র, মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি, মুজিব আদর্শের নিবেদিত প্রান, সাবেক ছাত্রনেতা এসপি সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম এর সভাপতিত্বে, কুমিল্লা পুলিশ লাইনে জন্ম শতবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর আসনের সংসদ জননেতা আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি। এছাড়াও অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক, মুক্তিযোদ্ধা কমাণ্ডার শফিউল আহমেদ বাবুল, বীর মুক্তিযোদ্ধা নাজমুল হাসান পাখি, বিশিষ্ট গন্যমান্য ব্যক্তিবর্গ, পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তা, গণমাধ্যম কর্মীসহ সুশীল সমাজের নেত্রীবৃন্তরা ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের

আরও খবর

Design & Developed By It Host Seba