Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

রাজশাহীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালিত

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

স্বাধীনতার মহান স্থপতি ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২০ উপলক্ষে রাজশাহী মহানগরসহ জেলার বিভিন্ন উপজেলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় দিবসটি পালিত হচ্ছে। মঙ্গলবার (১৭মার্চ) ২০২০ ইং সকালে  জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন রাজশাহী জেলা পুলিশ সুপার মোঃ শহিদুল্লাহ বিপিএমসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তারা।

এসময় পুলিশ সুপার মোঃ শহিদুল্লাহ বলেন, ১৯২০ সালে ছোট্ট খোকা টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করে বঙ্গবন্ধু থেকে বিশ্ববন্ধুতে পরিণত হয়েছেন। তিনি ছিলেন একজন খাঁটি মুসলমান, খাঁটি বাঙ্গালী ও দেশ প্রেমিক। ভাষা আন্দোলন থেকে লাল সবুজের পতাকার সৃষ্টির মহানায়ক ছিলেন তিনি। সেদিনের খোকা সারা বিশ্বের বিস্ময় হবে তার শতবার্ষিকীর বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে সারা পৃথিবী সেটা জানতে পেরেছে।

এদিকে, মঙ্গলবার সকাল সাড়ে ৭টার সময় সেনানিবাসের শহীদ কর্নেল জাহিদ গেইটের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। পরে এই বর্ণাঢ্য শোভাযাত্রাটি বর্ণালী মোড় হয়ে সিটি কর্পোরেশন মোড় ও উপশহর মোড় প্রদক্ষিণ করে সেনানিবাসে ফিরে যায়।

এই শোভাযাত্রায় বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারে কর্মরত কমান্ড্যান্ট বিএ ২৮৯২ ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহমেদ, এসইউপি, এনডিসি, পিএসসি, সকল উর্ধ্বতন সামরিক অফিসার, অন্যান্য সামরিক অফিসার জেসিও, অন্যান্য পদবীর সেনাসদস্য, অসামরিক কর্মকর্তা,কর্মচারীবৃন্দ এবং রাজশাহী স্টেশন ইউনিটের অন্যান্য প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে রাজশাহীতে শোভাযাত্রা করেছে বানিক মেডিকেল কলেজ হাসপাতাল, অগ্রণী ব্যাংক লিমিটেড, রাজশাহী জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান।

অপরদিকে,  বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে রাজশাহীর তানোর উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান শেষে  কেক’কেট জন্ম শতবার্ষিকী পালন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, (রাজশাহী-১ তানোর-গোদাগাড়ী)’র সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তানোর উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুকান্ত কুমার মাহতো, তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, আব্দুল করিম সরকারি কলেজের অধ্যাক্ষ মোঃ হাবিবুর রহমান মিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার ও ভাইস চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, উপজেলা শিক্ষা অফিসার আমিরুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক অফিসার ফাতেমা বেগম, উপজেলা সমাজসেবা অফিসার মতিনুর রহমান, তানোর বিএমডিএর সহকারী প্রকৌশলী শরিফুল ইসলাম, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা, উপজেলা পরিষদ, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈতিক অংঙ্গ সংগঠনসহ সুশীল সমাজের নেত্রীবৃন্দরা উপস্থিত ছিলেন। এছাড়াও জেলার উপজেলা গুলোর বিভিন্ন এলাকায় নানা কর্মসূচির মধ্যদিয়ে যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালিত হচ্ছে।

উল্লেখ্য, করোনার মতো একটি ভাইরাস এর জন্য সারাদেশ ব্যাপি বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর অনুষ্ঠান সল্প পরিসরে শেষ করার রাষ্ট্রীয় ঘোষণা দেন। এর’ই প্রেক্ষিতে রাজশাহী জেলা শহরসহ বিভিন্ন উপজেলায় অল্প-অল্প লোক জমায়েতের মাধ্যমে পালিত হচ্ছে অনুষ্ঠানটি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পাঁচ করোনা আক্রান্তের দরজায় মেয়র প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম

আরও খবর

Design & Developed By It Host Seba