Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

থানার দায়ীত্বভার পাওয়ায় ওসি রাকিবুল হাসানকে প্রাইভেট ডিটেকটিভ পরিবার ও সাংবাদিক মহলের অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীর তানোর থানায় অফিসার ইনচার্জ হিসেবে দায়ীত্ব পাওয়ায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসানকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে। এই শুভেচ্ছা ও অভিনন্দনটি জানান যৌথভাবে এমটিএন প্রেসক্লাব, তানোর সাংবাদিক ক্লাব, প্রাইভেট ডিটেকটিভ পত্রিকা পরিবার, দৈনিক ভোরের কাগজ পরিবার, দৈনিক ইনকিলাব পরিবার, দৈনিক মানব জমিন পরিবার, দৈনিক সোনার দেশ পরিবার, দৈনিক উপচার পরিবার, সাইবার নিউজ একাত্তর পরিবার, শিবগঞ্জ প্রতিদিন পরিবার, বিটিসি নিউজ চ্যানেল, যমুনা প্রতিদিন, দৈনিক গণমাধ্যম পরিবার, ক্রাইম বাংলা পরিবার, বাংলা সংবাদ পরিবার, ক্রাইম নেটওয়ার্ক পরিবার, দৈনিক প্রতিবাদী কন্ঠ পরিবার, আজকের ঘটনা পরিবার, বিডি সিএনএস, উত্তরা প্রতিদিন এর প্রতিনিধিরা।

মাদক মুক্ত সমাজ ও বাল্য বিবাহ রোধে সাংবাদিকসহ সচেতন মহলের সহযোগীতা চাইলেন ওসি। রাজশাহীর তানোর থানায় অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসানের সাথে বৃহস্পতিবার ০৫ই মার্চ ২০২০ ইং রাত্রি সাড়ে ৮ ঘটিকায় প্রাইভেট ডিটেকটিভ পত্রিকা পরিবার, এমটিএন প্রেসক্লাব ও  তানোর সাংবাদিক ক্লাবের সদস্যদের সাথে সৌজন্য সাক্ষাত এবং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সৌজন্য সাক্ষাতের সময় সাংবাদিকবৃন্দ নব নিযুক্ত অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসানকে ফুলের তোড়া ও অপরাধ অনুসন্ধানী প্রাইভেট ডিটেকটিভ পত্রিকাটি হাতে তুলে দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন। পাশাপাশি সাংবাদিক ও পুলিশ প্রশাসন সমাজ থেকে মাদক, বাল্যবিবাহ্ রোধ, সন্ত্রাস-জঙ্গীবাদ নির্মূলে স্ব-স্ব অবস্থান থেকে বিশেষ ভূমিকা রাখবেন বলে উভয়ের মধ্যে মতবিনিময় করেন।

উক্ত সভায় নব-নিযুক্ত অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান ও থানার অফিসার বৃন্দরা উপস্থিত ছিলেন। মত বিনিময় সভায় মাদকমুক্ত সমাজ, বাল্যবিবাহ রোধ, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে ওসি রাকিবুল ইসলাম বলেন, মাদক একটি ভয়াবহ ব্যাধি যা পুলিশ প্রশাসনের একার পক্ষে নির্মূল করা সম্ভব নয়। সমাজের কঠিনতম একটি সমস্যা হলো মাদক, এই মাদকের ভয়াবহ থাবায় একের পর এক যুব সমাজ মেধাশূণ্য হচ্ছে, ধ্বংস হচ্ছে এবং সর্বশেষ মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে। তাই তিনি স্থানীয় সাংবাদিক মহল, সুস্থ রাজনৈতিকবিদ ও সকল সচেতন মহলের হস্তক্ষেপ কামনা করেন।

ওসি বলেন, আমি বেশ কিছু দিন যাবত তানোর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়ীত্ব পালন করে আসছি। আমরা মাদক ও বাল্যবিবাহ রোধে তানোর থানা পুলিশের পক্ষ থেকে জিরো টলারেন্স নীতি অনুসরন করেছি। তানোর থানা পুলিশ ইতিমধ্যে দালাল মুক্ত, চুরি, ডাকাতি, ছিনতাই শূন্যের কোঠায় নামানোর জোর চেষ্টা চালাচ্ছে। মাদক মামলায় আটক ব্যাক্তিদের ছাড়িয়ে নিতে কিছু লোক প্রায় থানায় এসে অনৈতিক শুপারিশ করে এদের বিষয়ে আমরা সার্বক্ষণিক খোঁজ খবর রাখছি। মাদক ব্যবসার সাথে তাদের কোন প্রকার সংশ্লিষ্টতা আছে কি না তা খতিয়ে দেখছি। আমি আজকে বৃহস্পতিবার ০৫ মার্চ ২০২০ ইং দায়িত্ব ভার পেয়েছি আমাদের সম্মানিত এসপি (রাজশাহী রেঞ্জ) মহোদয়ের কঠোর নির্দেশ মাদকের সাথে কোন প্রকার আপোশ নেই।

এ ছাড়াও নব-নিযুক্ত অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান আরো বলেন, আমাদের পুলিশ প্রশাসন মাদক ব্যবসায়ী বা মাদক সেবীদের প্রমাণ সাপেক্ষে গ্রেফতার করার পরে আসামীকে কখনোই কারো সুপারিশে ছেড়ে দেবার কোন নজির নেই। সে যতই শক্তিশালী, অর্থশালি বা ক্ষমতাধর ব্যক্তি হোক না কেন, সে ক্ষেত্রে কোন প্রকার ছাড় নেই। রাজশাহী জেলার সংসদীয় আসন রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী-৫২) এর তানোর থানায় লোক সংখ্যা প্রায় ৩ লক্ষের অধিক এখানে তানোর উপজেলায় ২টি পৌরসভা ও ৭টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত। আমাদের অল্পসংখ্যক পুলিশের মাধ্যমে এই বৃহৎ জনসংখ্যার পরিপূর্ণ সেবা প্রদান করা কষ্টকর ও অত্যন্ত ঝুঁকিপূর্ণ। তানোর থানার অন্তর্গত ১১কিলোমিটার ব্যবধানে একটি পুলিশ ফাঁড়ি রয়েছে। পাশ্ববর্তী তানোর ১নং কলমা ইউনিয়ন পরিষদের চোরখৈর ও বিল্লি বাজারটি তানোর থানা থেকে প্রায় ১৬/১৭ কিলোমিটার দূরত্ব এবং তালন্দ বাজার থেকে দরগাডাঙ্গা বাজার, কলমা বাজার, বিল্লি বাজার পর্যন্ত রাস্তার বেহাল দশার জন্য ৩০ মিনিটের পথ প্রায় ১ ঘন্টারও অধিক সময় লেগে যায়। তাৎক্ষনিক কোন ঘটনা ঘটলে বা মামলার তদন্তে, এমনকি আসামী গ্রেফতারেও বিড়ম্বনামুখী হতে হয় আমাদের পুলিশ প্রসাশনকে। এ ছাড়াও পার্শ্ববর্তী গোদাগাড়ী থানা, মোহনপর থানা, মান্দা থানা, ও নিয়ামতপুর থানাটি অনেক দুরবর্তী স্থানে অবস্থিত।

অপরদিকে, প্রাইভেট ডিটেকটিভ পত্রিকা পরিবারের নির্বাহী সম্পাদক, ব্যুরো প্রধান ও এমটিএন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রুহুল আমীন খন্দকার বলেন, আমাদের এমটিএন প্রেস ক্লাবের উদ্বোধনী অনুষ্ঠানে নিমন্ত্রণের প্রাক্কালীন সময় রাজশাহী ডিআইজি মহোদয় বলেছিলেন, আপনারা চৌবাড়িয়া বাজারে একটি পুলিশ তদন্ত কেন্দ্র স্থাপনের আবেদন করুণ। আমি ইতিমধ্যে অবগত হয়েছি বিগত ১৩/১৪ বছর পূর্বে চৌবাড়িয়া বাজারে কয়েকজন পুলিশ সদস্যকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। পাশ্ববর্তী মান্দা থানাটি প্রায় ১৬ কিলোমিটার দূরবর্তী নিয়ামতপুর থানাটিও প্রায় ১৮ কিলোমিটার দূরবর্তী অবস্থানে এমনকি তানোর থানাটি ১৩ কিলোমিটার দূরে অবস্থিত।

উক্ত মতবিনিময় সভায় তানোর থানার বিভিন্ন অফিসার ও পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রাইভেট ডিটেকটিভ পত্রিকার নির্বাহী সম্পাদক, ব্যুরো প্রধান ও তানোর সাংবাদিক ক্লাবের প্রধান উপদেষ্টা, মোঃ রুহুল আমীন খন্দকার, তানোর সাংবাদিক ক্লাবের উপদেষ্টা আলহাজ্ব আক্তারুজ্জামান রঞ্জু, আইন উপদেষ্টা আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল আহাদ, তানোর সাংবাদিক ক্লাবের সভাপতি সোহানুল হক পারভেজ, মহিলা বিষয়ক সম্পাদিকা, দৈনিক সোনার দেশ ও অপরাধ অনুসন্ধানী প্রাইভেট ডিটেকটিভ এর প্রতিনিধি মোস্তারী জাহান লাভলী, দৈনিক ইনকিলাব ও প্রাইভেট ডিটেকটিভ প্রতিনিধি ডাঃ আব্দুল হান্নান, প্রাইভেট ডিটেকটিভ পত্রিকার তানোর উপজেলা প্রতিনিধি মারুফ খান জয় ও সাইবার নিউজ একাত্তরের তানোর প্রতিনিধি সাংবাদিক আল আমীন প্রমুখ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা ।
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের

আরও খবর

Design & Developed By It Host Seba