Header Border

ঢাকা, শুক্রবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

গোঁসাই সমাধী মন্দিরে হরিবাসরের শেষ প্রহরের অনুষ্ঠান পরিদর্শনে সমাজ সেবক আবুল বাসার সুজন

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

রাজশাহীর তানোরে প্রতিনিয়ত ধর্ম-বর্ন আর জাতিভেদ’কে দুপায়ে মাড়িয়ে দেশ ও জাতির কল্যানার্থে এলাকার উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন সমাজ সেবক আবুল বাসার সুজন। সমাজের অবহেলিত পিছিয়ে পড়া মানুষের জীবন যাত্রার মান উন্নয়নের জন্য বর্তমান সময়ের রাজনীতিতে আবুল বাসার সুজনের মতো ত্যাগী ও নিখাদ রাজনৈতিক ব্যাক্তিত্বের খুবই প্রয়োজন। তিনি এই পৃথিবীর ধরাধামে এসেসেন তাঁর ও তাঁর পারিপার্শ্বিকতাকে আলোকিত করতে। আলোকিত করেছেন, করে যাচ্ছেন, এবং ভবিষ্যতেও করবেন। সুজন কাজ করেন একমাত্র মনের ইচ্ছা, শক্তি, সামর্থ্য এবং নিজ দায়বদ্ধতা থেকে। তিনি একজন স্বপ্নদ্রষ্টা, তিনি স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান এবং সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে অদম্য চেষ্টা করেন। তিনি স্পস্টবাদী, প্রচন্ড আশাবাদী একজন মানুষ, তাঁর জীবন-অভিধানে হতাশা শব্দটি নেই বল্লেই চলে। পেশায় যেমন সুজন একজন সফল প্রসিদ্ধ ব্যাবসায়ী ও সমাজ সেবক তেমনি রাজনীতির পাশাপাশি সর্বক্ষেত্রেই তিনি সমান ভাবেই সন্মান অর্জন করে চলেচেন। আমাদের এই সমাজে অনেক ভালো মানুষ রয়েছেন, যা আমাদের অনেকেরই অজানা তাদের নিজ চেষ্টায় দেশ ও জাতির কল্যাণার্থে তারা নিবেদিত প্রাণ হিসেবে কাজ করে থাকেন। সর্বদা শুধু নিজের জন্য নয় তারা সমাজের ভালোর জন্যও কাজ করেন, তাদের চিন্তা-চেতনায় থাকে সবসময় মানুষের উন্নয়ন। তেমনই একজন ব্যাক্তি হচ্ছেন এই আবুল বাসার সুজন তিনি সারাটা জীবন কাটিয়ে দিতে চান মানুষের কল্যাণে, বিশেষত রাজশাহী অঞ্চলের সর্বস্তরের মানুষের জন্য তিনি নিবেদিত প্রাণ।

তার’ই ধারাবাহিকতায় মঙ্গলবার ২৫শে ফেব্রুয়ারি ২০২০ ইং সনাতন ধর্মালম্বীদের ধর্মীয় উৎসব রাধাগোবিন্দের লীলাযজ্ঞ (হরিবাসর)’রের শেষ প্রহরের অনুষ্ঠান পরিদর্শন করেন। লীলাযজ্ঞ অনুষ্ঠানে তিনি সনাতন ধর্মালম্বীদের খোঁজ খবর নেন এবং তাদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করেন। সেই সময় মন্দিরের উন্নয়নে নগদ ২০,০০০/- (বিশ হাজার) টাকা ও ৫০ বস্তা সিমেন্টের আর্থিক অনুদান প্রদান করেন। পরিদর্শন ও মতবিনিময়ের সময় তার সাথে উপস্থিত ছিলেন, তানোর পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও তানোর বালিকা বিদ্যালয়ের সভাপতি ওয়াজির হাসান প্রতাপ সরকার, তানোর পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিল আঃ লতিফ মন্ডল, মন্দির কমিটির সভাপতি শ্রী. বিশ্বনাথ দাস, ঠাকুর শ্রী. অসিম চক্রবর্তী, পুজারী সন্তোষ কুমার, মনোতষ কুমার, আবুল হাসান ফিটুসহ বিভিন্ন রাজনৈতিক ও সুশীল সমাজের নেত্রীবৃন্দ।

এদিকে লীলাযজ্ঞ (হরিবাসর) অনুষ্ঠান পরিদর্শনে সুজনের আগমণের খবর পেয়ে সেখানে হিন্দু ও মুসলিম সম্প্রদায়ের সাধারণ মানুষ তাকে দেখার জন্য ছুটে আসেন। ইতিমধ্যেই সুজন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধূরীরী এমপি তথা বাংলাদেশ আওয়ামীলীগের জন্য একজন নিবেদিত কর্মী হিসেবে নিজেকে প্রমানিত করেছেন।

অপরদিকে নৌকার পক্ষে জনমত গড়ে তুলতে এলাকায় বিভিন্ন উন্নয়নন মূলক কর্মকান্ডের পাশপাশি ক্রীড়া, শিক্ষাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনেও বিশেষ ভূমিকা রেখে যাচ্ছেন। এই সকল কিছু বিবেচনায় রেখে আগামীতে তোনোর পৌরসভা নির্বাচনে সুজন আওয়ামী লীগের দলীয় মনোনয়নে প্রার্থী হলে তার বিজয় প্রায় সু-নিশ্চিত বলে তানোর পৌরবাসীরা মনে করছেন। রাজশাহীর তানোর পৌরসভায় আগামী নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী (সাম্ভব্য প্রার্থী) আবুল বাসার সুজন। এ ছাড়াও পৌর এলাকা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেত্রীবৃন্দরা ইতোমধ্যেই সুজনকে তানোর পৌর আওয়ামী লীগের সভাপতি হিসেবে দেখতে চান বলে একাধিক সুত্রে জানা যায়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা
অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন

আরও খবর

Design & Developed By It Host Seba