Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

মুজিববর্ষ উপলক্ষে তানোরে প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র ও খাবার পরিবেশন করেন সাংসদ ওমর ফারুক চৌধুরী

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

“মানুষ মানুষের জন্য’ জীবন জীবনের জন্য” তাই অস্তিত্ব রক্ষার জন্যে মানুষ আদিকাল থেকে সংগ্রাম করে আসছে। ক্রমেই তাদের মধ্যে নিজেদের অধিকার আদায় ও রক্ষার আগ্রহ দানা বেঁধে উঠে। ফলে মানুষ তাদের অন্ন, বস্ত্র, চিকিৎসা ও বাসস্থানের জন্য চেষ্টা করে যাচ্ছে জন্মলগ্ন থেকেই।

তবে প্রকৃতি, আবহমান অবস্থা কখনো কখনো তাদের প্রত্যাশা পূরণে বাঁধা হয়ে দাঁড়ায়। বাঁধাগুলোর মধ্যে প্রতিবন্ধী শিশুর জন্ম অন্যতম। আবার স্বাভাবিক শিশু বা মানুষের প্রতিবন্ধী হওয়ার জন্য দায়ী সামাজিক অব্যবস্থা, সড়ক দুর্ঘটনা, সংঘাত, কলহ, মারামারি ইত্যাদি অনেকাংশে দায়ী।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশরত্ব মানবতার মাতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার সুযোগ্য কন্যা বিশিষ্ট সমাজ বিজ্ঞানী সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের জন্য আরও বিভিন্ন উন্নয়নমূলক পদক্ষেপ নিয়েছেন, নিচ্ছেন এবং ভবিষ্যতেও নেবেন। আপনারা স্বাভাবিক মানুষের চেয়ে অনেকটায় আলাদা, আপনাদের অধিকার সব চেয়ে বেশি। আমার হৃদয়ের অন্তস্থল থেকে আপনাদের জানাই আন্তরিক ছালাম ও ধন্যবাদ।

মুজিব বর্ষ উপলক্ষে বৃহস্পতিবার ৩০শে জানুয়ারী ২০২০ ইং সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত রাজশাহীর তানোর উপজেলা অডিটোরিয়ামে অচ্ছল প্রতিবন্ধীদের শীতবস্ত্র বিতরণ ও খাবার পরিবেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী এমপি।

অনুষ্ঠানটি তানোর উপজেলা সমাজসেবা অফিসের আয়োজনে ও আপশ নামের প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সহযোগিতায় পরিচালিত হয়। এতে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতোর। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাকেন, তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।

এতে প্রধান আলোচক হিসেবে, প্রতিবন্ধীদের উন্নয়নে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন, উপজেলা সমাজসেবা অফিসার মতিনুর রহমান, তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান, তানোর যুবলীগের সাধারণ সম্পাদক জুবায়ের হোসেন, প্রতিবন্ধী সংগঠনের নেতা সামশুল হক, ইমরান হোসাইন ও আলম প্রমুখ। পরে উপজেলা চেয়ারম্যানের নিজ অর্থায়নে সাড়ে ৩ শতাধিক অচ্ছল প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র ও খাবার পরিবেশন করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের

আরও খবর

Design & Developed By It Host Seba