Header Border

ঢাকা, মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

রাজশাহীতে টিসিবির পেঁয়াজ বিক্রিতে অনিয়ম’ পেঁয়াজ না পেয়ে খালি হাতে বাড়ি ফিরছেন ক্রেতারা

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

রাজশাহীতে টিসিবির পেঁয়াজ বিক্রিতে চলছে অনিয়ম। খোলা বাজারে পেঁয়াজের উর্দ্ধমুখী দাম থাকায় টিসিবির পেঁয়াজের দিকে ঝুঁকছেন ক্রেতারা। লম্বা লাইনে দাঁড়িয়ে থেকেও শেষ পর্যায়ে খালি হাতে ফিরতে হচ্ছে সাধারণ ক্রেতাদের।

নিয়মানুযায়ী প্রতিদিন ১টন করে পেঁয়াজ বিক্রির কথা রয়েছে। পূর্বের তুলনায় ঢিলেঢালা লাইনেও দুপুরের আগেই ১টন পেঁয়াজ শেষ! কয়েকজন ক্রেতার অভিযোগ পেয়ে রাজশাহীর ৫টি পয়েন্টে সরেজমিনে পর্যবেক্ষণ করা হয়।

বৃহস্পতিবার ২৩শে জানুয়ারি ২০২০ ইং সকালে নগরীর রেলগেটে পরিচয় গোপন রেখে সাধারণ ক্রেতা হিসেবে পেঁয়াজ কিনতে  গিয়ে দেখা যায়, পেঁয়াজ  বিক্রি করতে করতে হঠাৎ এক যুবকের ৩টি ব্যাগে ২কেজি করে ১০কেজি পেঁয়াজ ৫টি প্যাকেটে পাঠিয়ে দিলেন ডিলার মেসার্স নাহিদ ট্রেডার্সের রজব খান নামের বিক্রেতা।

এসময় আরও দেখা যায়, কয়েক দফায় এভাবে পেঁয়াজ অন্যত্র পাঠিয়ে দিলেন সেই বিক্রেতা। অথচ পেঁয়াজ ২ কেজির বেশি কাউকে দেয়া হচ্ছে না। তাহলে এত পেঁয়াজ কোথায় পাঠালেন জানতে চাইলে রেগে উঠে রজব নামের সেই বিক্রেতা বলেন, কে আপনি? আপনার কাছে জবাবদিহি করতে কি আমি বাধ্য নাকি?’

এরপর সাংবাদিক পরিচয় দিয়ে জানতে চাইলে তিনি বলেন, ওটা আমার পার্সোনাল পেঁয়াজ। আমার বাসায় পাঠালাম। দুপুর ১২টার পর সাধারণ ক্রেতারা পেঁয়াজ না পেয়ে ফিরে যাচ্ছেন অথচ এতগুলো পেঁয়াজ আপনার বাসায় পাঠালেন? উত্তরে রজব খান বলেন, এগুলো সরকারী পেঁয়াজ, আমার যা ইচ্ছা তা করব, যত পারেন লিখেন।

বৃহস্পতিবার দুপুর পর্যন্ত কয়েকটি পয়েন্টেই ক্রেতাদের আগ্রহ দেখা গেছে। তবে দুপুরের পর পেঁয়াজ না পেয়ে ক্ষোভ নিয়ে ফিরে গেছেন তারা। রাজশাহীর বাঘা থেকে শহরে আসা এক স্কুলশিক্ষক বলেন, কাজে এসেছিলাম শহরে ‘টিসিবির পেঁয়াজের লাইনে দাঁড়ালাম। কিন্তু বিধিবাম কিছুক্ষণ পর বলছে আজ আর পেঁয়াজ দেয়া হবে না। বাধ্য হয়ে ফিরে যেতে হলো।

তবে লাইনে তুলনামূলক ভিড় কম তবু এত তাড়াতাড়ি পেঁয়াজ শেষ? এমন প্রশ্নে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টের টিসিবির পেঁয়াজ বিক্রেতা বলেন, ৩ ঘণ্টা ধরে পেঁয়াজ বিক্রি করছি। আর কতক্ষণ ডিউটি করব? এমন অনিয়ম রোধে উর্দ্ধতন কর্র্তৃপক্ষের নজরদারী ও অনিয়মকারীদের বিরুদ্ধে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন সাধারণ ক্রেতারা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন
অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন

আরও খবর

Design & Developed By It Host Seba