Header Border

ঢাকা, শনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

রংপুর নগরীর বিভিন্ন এলাকায় নামে-বেনামে গড়ে উঠেছে অসংখ্য সমবায় সমিতি জনতার রোষানলে প্রতারকরা

রংপুর জেলা প্রতিনিধি ::

রংপুর নগরীর বিভিন্ন এলাকায় নামে-বেনামে গড়ে উঠেছে অসংখ্য সমবায় সমিতি। এই সমবায় সমিতির নামে করা হচ্ছে অবৈধ লেনদেন। এসব সমিতি থেকে সাধারণ মানুষ ঋণ নিয়ে অনেকেই হচ্ছেন সর্বশান্ত। কেউ কেউ ঋণের বোঝা মাথায় নিয়ে ঘর-বাড়ি ও ব্যবসা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। দ্বিগুন মুনাফার লোভ দেখিয়ে গ্রাহকদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।তেমনি একটি সমিতির নাম রূপসী বাংলা ভোগ্যপণ্য সমবায় সমিতি, স্টেশন রোড, শাপলা চত্বর, রংপুর। নামে একটি সমিতির অফিসে গেলে তালা ঝুলন্ত অবস্থায় দেখা যায়। পরে খবর নিয়ে জানা যায়,রূপসী বাংলা ভোগ্যপন্য সমবায় সমিতি আবার কখনো রুপালী ন্যাশনাল এই নামে আবার কখনো রজনীগন্ধা মহিলা সমিতি আবার কখনো হাসনাহেনা মহিলা সমিতি নামে চলে দাদন ব্যবসা । সমবায় সমিতি রেজিস্ট্রেশন ছাড়াই একটি সমিতি। কোন এক অদৃশ্য শক্তির বলে প্রকাশ্যে নগরীতে বইয়ের মাধ্যমে সাধারণ মানুষ এর কাছে অর্থ সংগ্রহ করে চলছেন।

এ বিষয়ে জানতে চান ঐ সমিতির একজন সঞ্চয়কারী খাদিজা বেগম তিনি তার সঞ্চয়ের টাকা উঠানোর জন্য অফিসে গেলে অফিসে তালা ঝুলানো এবং মোবাইলে ফোন করলে অনেকের ফোন বন্ধ অনেকের ফোন খোলা কিন্তু ফোন রিসিভ করেনা। তখনই আমার সন্দেহ এরা লাপাত্তা এই সমিতির কর্মকর্তা ছোটন, মরিয়ম মৌসুমী , রেজোয়ানা খাতুন, সেলিম মিয়া, তানভীন মুন্নি ও নাসরিন বেগমসহ অনেকে, রংপুর মেট্রো থানায় অভিযোগের একদিন পরে টাকা আত্মসাৎ কারীরা অভিযোগের কথা জানতে পেরে ৩ জন হঠাৎ করে দুপুর ১২টার দিকে আমার বাসায় সঞ্চয় কালেকশনের জন্য মরিয়ম মৌসুমী, রেজওয়ানা খাতুন, তানভীন আক্তার মুন্নি আসেন এবং তারা সদস্যদের বইগুলো হিসাবের কথা বলে। অফিসে নিয়ে যাওয়ার জন্য চেষ্টা করেন। আমার সন্দেহ হয়, তখন আমিসহ আমার সকল সদস্যরা মিলে তাদেরকে আটকে দেই এবং বলি টাকা দিবেন তারপর এখান থেকে চলে যাবেন। তারপর তাদের সদস্যরা ৩জনকে একটা ঘরে তালা মেরে রেখে দেন। দুপুর ১২টা থেকে তারা অনেকের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে কিন্তু ও কোন লাভ হয় না। সারাদিনে তাদেরকে উদ্ধারের জন্য কেউ আসে নাই। কিন্তু হঠাৎ করে রাত নয়টার দিকে ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলর ফুলু মিয়াসহ একজন আসেন এবং কাউন্সিলর ফুলু মিয়া যাবতীয় সকল দায়িত্বের জিম্মা নিজে নিয়ে সকল সদস্যদের টাকা বুঝে দিয়ে মরিয়ম মৌসুমী, রেজওনা খাতুন, তানভীন মুন্নিকে সদস্যদের হাত থেকে রক্ষা করেন। বিস্তারিত জানের ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলর ফুলু মিয়া।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের

আরও খবর

Design & Developed By It Host Seba