Header Border

ঢাকা, শনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

র‌্যাব-৫ এর পৃথক ৪টি অভিযানে ইয়াবা, ফেন্সিডিল, বিদেশীমদসহ ৯ মাদক ব্যবসায়ী গ্রেফতার

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

সঠিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল ৫ ডিসেম্বর ২০১৯ইং তারিখ বিকেল সোয়া ৪ ঘটিকায় নাটোর জেলার বড়াইগ্রাম থানাধীন আহম্মদপুর এলাকায় অপারেশন পরিচালনা করেন। প্রথম অভিযানে, সেখানে থেকে মাদক ব্যবসায়ী ১। মোঃ মিঠুন ফরাজী (২৫), পিতা- মোঃ মোখছেদ সাং- আমতলা, থানা- বেগাতী, জেলা-বরগুনা ২। মোঃ কামাল (৩০) পিতা- মৃত: শাহজাহান, সাং- বালাবাজার, থানা- ফরিদগঞ্জ, জেলা- চাঁদপুর ৩। মোঃ রায়হান হাওলাদার, পিতা- মোঃ নাছির হাওলাদার, সাং- আন্দারীপাড়া, থানা- কাজির হাট, জেলা- বরিশালগনকে (ক) ৬০২ বোতল ফেন্সিডিল (খ) ০১ টি ছোট ট্রাক (গ) ০২ টি মোবাইল ফোন (ঘ) ০৪ টি সীমকার্ড (ঙ) ০১ টি মেমোরী কার্ড (চ) নগদ ৩০০০/- টাকা (ছ) ০১ টি যানবাহন নথি (জ) ০১ টি চালান ফরম (ঝ) ২১৫০ টমেটো (৭৭ ক্যারেট)’সহ আটক করেন।দ্বিতীয় অভিযানে, একটি আভিযানিক দল সন্ধা ৭টা ৪৫ ঘটিকায় রাজশাহী জেলার গোদাগাড়ি থানাধীন চাপাল রাজাবাড়ী এলাকায় অপারেশন পরিচালনা করেন। সেখান থেকে মাদক ব্যবসায়ী মোঃ মোমিন (১৮), পিতা- মোঃ মামুন, সাং-ফরাদপুর, থানা- গোদাগাড়ী, জেলা- রাজশাহীকে (ক) ৮০৫ পিচ ইয়াবা (খ) ০১ টি মোবাইল ফোন (গ) ০৯ টি সীমকার্ড উদ্ধার করা হয়।

তৃতীয় অভিযানে, একটি আভিযানিক দল ১০টা ২০ ঘটিকায় রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন বানেশ্বরপূর্বপাড়া এলাকায় অপারেশন পরিচালনা করে মাদক ব্যবসায়ী মোঃ শহিদুল ইসলাম (২৬), পিতা- মৃত: তারেক মন্ডল, সাং- কুটিপাড়া, থানা-পুঠিয়া, জেলা-রাজশাহীকে (ক) ১৯ বোতল বিদেশী মদ  (১৪.২৫০  লিটার) (খ) ০১ টি মোবাইল (গ) ০১ টি সীমকার্ড (ঘ) ০১ টি মেমোরী কার্ড (ঙ) ০১ টি ক্যারেট আটক করেন। ধৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক পৃথক আইনে মামলা রুজু করা হয়েছে।

চতুর্থ অভিযানে, একটি অভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল শুক্রবার ০৬ ডিসেম্বর ২০১৯ইং তারিখ ৯টা ৪৫ ঘটিকায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন গোপালপুর মোড় কানসাট এলাকায় অপারেশন পরিচালনা করে মাদক ব্যবসায়ী ১। মোঃ আবু বক্কর (৩৬), পিতা- সেত্তাজ আলী, সাং-পারচৌকা ২। মোঃ দবির মিয়া (৩৪), পিতা- মোঃ মুকুল হোসেন, সাং- মুন্সিপাড়া ৩। মোঃ জহুরুল ইসলাম (৩৭), পিতা- মোঃ জদুর রহমান ৪। মোঃ কালাম (৪০), পিতা- মৃত: আব্দুল কুদুস, উভয় সাং- শ্যামপুর সাহাপাড়া, সর্ব থানা- শিবগঞ্জ, জেলা- চাঁপাইনবাবগঞ্জদের (ক) ৪০১ কেজি ভারতীয় তামাকপাতা (খ) ২৭২ কেজি বিড়ি তৈরীর মসলা (গ) ০৫ টি মোবাইল (ঘ) ০৮ টি সীমকার্ড (ঙ) নগদ ২৯০০/- টাকা (চ) ০১ টি মোটরসাইকেল (ছ) ০১ টি নছিমন (ভটভটি)সহ আটক করা হয়। আসামীদের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করা হয়েছে।

এই গ্রেফতার ৪টির বিষয়ে র‌্যাব-৫ এর পক্ষ থেকে জানানো হয়, তাদের নিজস্ব গোয়েন্দা নজরদারির প্রেক্ষিতে সঠিক সংবাদের ভিত্তিতে নাটোর, রাজশাহী ও  চাঁপাইনবাবগঞ্জ থানাধীন এলাকায় অভিযান পরিচালনার মাধ্যমে বিভিন্ন অবৈধ মালামালসহ ৯জনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন। সেই সময় তাদের কাছে থেকে ইয়াবা, ফেন্সিডিল, বিদেশীমদ ও বিড়ি তৈরীর মসলা এবং অন্যান্য দ্রব্য সামগ্রী উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে উদ্ধারকৃত এলাকায় অবস্থিত থানায় মামলা রুজু করা হয়েছে।

ইতি মধ্যেই র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন বাংলাদেশসহ বহির বিশ্বের কাছে তাদের বিভিন্ন অভিযানের সফলতায় প্রশংসিত হয়েছেন। তারই ধারাবাহিকতায় বরাবরের মতো মাদক নির্মূলসহ যে কোন ধরনে অরাজকতাকে রুখে দিতে কঠিন থেকে কঠিনতম পদক্ষেপ নিতেও তারা দ্বিধাবোধ করবেন না বলেও স্পষ্ট জানিয়ে দেন। আর মাদক ব্যাবসায়ীদের যে কোন পরিকল্পনাকে নস্যাৎ করে দিয়ে তাদেরকে আটক করতে সক্ষম হবেন। যার নজির ইতি পূর্বেও অনেক আছে, বিশেষ করে সংবাদ মাধ্যমে প্রতিনিয়ত সেগুলোনের খবরা খবর প্রকাশ পাচ্ছে। পাশাপাশি দেশ ও জাতির কল্যানার্থে যে কোন প্রকার অসামাজিক কিংবা রাষ্ট্রদ্রোহ কাজের সাথে জড়িত ব্যাক্তিদের সকল প্রকার কর্মকাণ্ডকে রুখে দিয়ে তাদের আটক করতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন সার্বক্ষণিক প্রস্তুত বলেও তারা জানান।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ
বিদ্যুৎ স্পৃষ্টে মৃত্যুবরণকারী উপজাতি রিপনের ময়নাতদন্ত শেষে পারিবারিক কবরস্থানে মরদেহের সতকার
রাজশাহীর তানোরে ইউএনও সুশান্ত কুমার মাহাতো করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি !
র‍্যাব-৫ এর অভিযানে চারঘাটের মৌগাছী হতে ফেন্সিডিল উদ্ধারসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার
র‌্যাব-৫ এর অভিযানে মালবাহী ট্রাক, ৫৫ কেজি গাঁজা ও নগদ টাকাসহ ৪ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার
তানোর থানায় ওসি রাকিবুল হাসানের ব্যাক্তিগত উদ্যোগে এলাকার নৈশপ্রহরীদের মাঝে ঈদ উপহার বিতরণ

আরও খবর

Design & Developed By It Host Seba