Header Border

ঢাকা, শনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

সবার ভালোবাসাই আমার স্বপ্নের সিঁড়ি- তুলতুল

নিজস্ব প্রতিবেদক:
জন্ম চট্টগ্রাম শহরের একটি সাহিত্য ,সাংস্কৃতিক, রাজনৈতিক ও মুক্তিযোদ্ধা পরিবারে। দাদা আলহাজ আব্দুল কুদ্দুস মাস্টার ছিলেন একজন লেখক। নানু ছিলেন কাজী লতিফা হক বেগম পত্রিকার স্বনামধন্য লেখক। বাবা আলহাজ আবু মোহাম্মদ খালেদ একজন শিক্ষাবিদ ও বিশিষ্ট ব্যবসায়ী। মা কাজী রওশন আখতার কলেজ ছাত্র সংগঠনের নেত্রী ছিলেন। (তিনিও বিখ্যাত কাজী দৌলত কবির বংশের)। পরিবারের সদস্যদের ছাপার অক্ষরে নাম দেখে সাধ জাগে লেখক হওয়ার। পারিবারিক ও নিজ ইছাশক্তি বলে ছোটবেলায় থেকেই জাতীয় পত্রিকা প্রথম আলো,কালের কণ্ঠ ,বাংলাদেশ প্রতিদিন,সমকাল ইত্তেফাক,আজাদী ও ভারতের ভিবিন্ন পত্র পত্রিকায় তার লেখা প্রকাশ পেয়েছে। ইতিমধ্যে তার বই ভারতের পাঠকরাও সাধরে গ্রহণ করেছেন। দুই বাংলায় বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন। পেয়েছেন শিশু-সাহিত্যে কবি নজরুল অগ্নিবীনা সাহিত্য পুরস্কার। সুফিয়া কামাল পুরস্কার, সোনার বাংলা সাহিত্য পুরস্কার ও উপন্যাসে রোটারিয়ান পুরস্কার।মুক্তিযুদ্ধের উপন্যাস চোরাবালির বাসিন্দা , বাল্যবিবাহের ওপর লিখিত উপন্যাস পদ্মবু, শিশু-কিশোরদের বই টুনটুনির পাখিস্কুল, গোয়েন্দা গল্প গণিত মামার চামচ রহস্য , দৈত্য হবে রাজা,ঐতিহাসিক বাস্তব উপন্যাস একজন কুদ্দুস ও কবি নজরুল। এই বইগুলো তাকে নিয়ে যায় খ্যাতিতে। সম্প্রতি তিনি বাংলালিঙ্ক বই ঘর এপস এর সাথে চুক্তি বদ্ধ হয়েছেন।

ভিশন ২০২০ বই মেলা সম্পর্কে বলেন: নতুন বই প্রতিভা প্রকাশ থেকে প্রকাশিত “ভূত যখন বিজ্ঞানী” বইয়ের ইতিমধ্যে প্রি অর্ডার শুরু হয়েছে। বইটিতে মুক্তিযুদ্ধের গল্প সহ ১১ টি গল্প রয়েছে। তিনি মনে করেন বাঙ্গালীর সাহসের ইতিহাস মুক্তিযুদ্ধ। প্রজন্মকে আমাদের যুদ্ধ সম্পর্কে সব সময় স্মরণ করিয়ে দিতে হবে। গল্পে হাস্যরসের পাশাপাশি শিক্ষামূলক বিষয়টিও থাকা জরুরী।

বর্তমানে হালদা উপন্যাস নিয়ে তিনি কাজ করছেন।সব ঠিক থাকলে আগামী বছর এই বই প্রকাশ পাবে।জন্ম শহরে হলেও তার গ্রামের বাড়ি হালদা নদী ঘেরা। হালদা উপন্যাস প্রকাশিত হওয়ার পর পরই হালদা নদীর আর্থ- সামাজিক অবস্থা নিয়ে একটি শর্ট ফিল্ম তৈরিতে হাত দিবেন খুব জলদী। সবার দোয়া ও ভালোবাসাই স্বপ্নের সিড়ি বলে মনে করেন তিনি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স
স্বাধীনতা ফুটবল টুর্নামেন্টের খেলায় বিজয়ী নাকইল ক্লাবকে পুরস্কার তুলে দিলেন চিত্র নায়িকা মাহি
শিক্ষামন্ত্রীর কুমিল্লা আগমন উপলক্ষে ফুলের শুভেচ্ছা জানালেন সৈয়দ নুরুল ইসলাম এসপি
ভঙ্গী নৃত্য শিল্পালয়’র ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্টানে তরুণদের মাদকসেবী ও সন্ত্রাসী না হওয়ার আহবান
নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের হাতে নতুন বই দিয়ে শুরু বই উৎসব
আগামীকাল রা.বি.’র রবীন্দ্র-নজরুল জয়ন্তী অনুষ্ঠানে আসছেন রেজওয়ানা চৌধুরী বন্যা

আরও খবর

Design & Developed By It Host Seba