Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

লবণের দাম বৃদ্ধির গুজবে রাজশাহীর তানোরে উপজেলা নির্বাহী কর্মকর্তার হাট-বাজার মনিটরিং

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

রাজশাহীর তানোর উপজেলার বিভিন্ন বাজারে লবণের দাম বৃদ্ধির গুজবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঝটিকা অভিযানের মাধ্যমে বাজার মনিটরিং করা হয়েছে। মঙ্গলবার ১৯ অক্টোবর ২০১৯ ইং বেলা ১১টা থেকে সন্ধ্যে সাড়ে ৭টা পর্যন্ত উপজেলার ৭টি ইউনিয়ন ও দুটি পৌরসভার হাট-বাজার গুলোতে ইউএনও নিজে থানা পুলিশকে সাথে নিয়ে মনিটরিং করেছেন।

হঠাৎ করে লবণ বিক্রি নিয়ে বিক্রেতারা শঙ্কিত হয়ে পড়েছেন। গুজবে বাজারে সঙ্কট হতে পারে ভেবে লবণের জন্য বিভিন্ন দোকানে ভিড় করেছেন ক্রেতারা। তবে, সঙ্কট এড়াতে অনেকেই চাহিদার চেয়ে বেশি লবন কিনে নিয়ে বাসায় গেছেন। মঙ্গলবার দিনভর লবণ নিয়ে বাজারে হইচই ছিলো। কিন্তু দাম ছিল স্বাভাবিক।

কোথাও অতিরিক্ত দামে লবণ বিক্রি হয়নি বলে জানিয়েছেন ক্রেতারা। এনিয়ে তানোর উপজেলার লালপুর গ্রামের বাবু মিয়া নামের একজন ক্রেতা জানান, তিনি লবণের দাম বৃদ্ধির কথা শুনে আগে ভাগেই তানোর গোল্লাপাড়া হাটে যান। কিন্তু লবণ কিনতে গিয়ে দেখেন দাম স্বাভাবিক। কোনো সংকট নেই সবই গুজব। পরে তিনি চাহিদা মতো লবন কিনেন। এদিকে

 

প্রশাসন থেকে বলা হচ্ছে লবনের কোনো সঙ্কট নাই। বাজারে কোথাও সঙ্কট তৈরীও হয়নি। কিন্তু লবণের সঙ্কটের গুজব তুলে তানোরের ক্রেতাদের অস্থিরতার মধ্যে ফেলে দিচ্ছে একটি চক্র।

রাজশাহী ভোক্তা সংরক্ষিত অধিপ্তরের উপপরিচালক মুঞ্জুর শাহরিয়ার বলেন, গুজব সৃষ্টি করে কেউ লবণের বাড়তি দাম নিলেই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। বাজারে প্রচুর পরিমাণে লবন মজুদ আছে। কাজেই এটি সঙ্কটের কোনো সুযোগ নাই। এ নিয়ে গুজব সৃষ্টি করে কেউ কেউ হয়তো ফায়দা লুটার চেষ্টা করছেন।

এ বিষয়ে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন বানু বলেন, আমি তানোর থানার দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ওসি রাকিবুল হাসান ও সংঙ্গীও পুলিশ ফোর্সসহ বিভিন্ন হাট-বাজার মনিটরিং করেছি। কোথাও দাম বৃদ্ধির খবর পাওয়া যায়নি, অতিরিক্ত মজুতও নেই। তবে, কয়েকজন ব্যাবসায়ী কৃত্রিম সংকটের চেষ্টা করলে তাদেরকে ১০০০/- টাকা করে জরিমানার মাধ্যমে হুসিয়ার করে দোওয়া হয়েছে। তিনি আরো বলেন, ইতিমধ্যেই তানোর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আমরা মাইকিং করে এলাকার ব্যাবসায়ী ও কৃতাদের অবগত করেছি। এর পরেও যদি কোন ব্যাক্তি বা প্রতিষ্ঠান সিন্ডিকেটের মাধ্যমে লবণের দাম বৃদ্ধির করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর তমো ব্যাবস্থা নেওয়া হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের

আরও খবর

Design & Developed By It Host Seba