Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

রাজশাহীর তানোর থানার অফিসার ইনচার্জ ওসি খাইরুল ইসলামকে উপজেলা প্রশাসনের বিদায় সংবর্ধনা

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

রাজশাহীর তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলামকে উর্ধ্বতন কর্তৃপক্ষ গত মঙ্গলবার ১২ই নভেম্বর ২০১৯ইং এক আদেশে জনস্বার্থে রাজশাহীর গোদাগাড়ী থানায় যোগদানের নির্দেশে দিয়েছেন।

বদলির আদেশে গোদাগাড়ী থানায় যোগদানের উদ্যেশ্যে শনিবার ১৬ই নভেম্বর ২০১৯ইং তানোর থানা থেকে বিদায় নেবেন তিনি। এই বদলির খবরে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী আফিসার (ইউএনও) মোছাঃ নাসরিন বানু এর অফিস কক্ষে ওসি খাইরুল ইসলামকে ক্রেস্ট প্রদানের মাধ্যমে বিদায় সংবর্ধনা দেওয়া হয় ।

প্রসঙ্গগত, ওসি খাইরুল ইসলাম চলতি বছরের ৯ই মার্চ ২০১৯ ইং তানোর থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করেন,এবং সফলতার সাথে দায়ীত্ব পালন করে আসছিলেন।

এদিকে তানোর থানায় সল্প সময়ে নিজের কর্মদক্ষতায় সর্বস্থরের মানুষের কাছে প্রশংসিত ওসি খাইরুল ইসলামের বদলীর খবরে হতবাক তানোরবাসী। সামাজিক যোগাযোগ মাধ্যমেও স্টাটাস দিয়ে আবেক প্রকাশ করেছেন স্থানীয়রা যা উল্লেখ যোগ্য।

ওসি খাইরুল ইসলাম তানোর থানায় যোগদানের পর থেকেই তিনি, এলাকায় মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্য বিয়ে, ইভটিজিং প্রতিরোধ ও মানুষের দীর্ঘদিনের জমি সংক্রান্ত বিরোধ নিরসনসহ আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে তানোরের আপামর জন-সাধারণের মনের মনিকোঠায় স্থান করে নেন তিনি।

তিনি প্রায় শুক্রবার ছুটির দিনেও বিভিন্ন মসজিদে “খুৎবার” আগে নামাজে আসা মুসল্লিদের উদ্যেশ্যে ধর্মীয় মূল্যবোধের আলোকে মাদক, সন্ত্রাস, বিভিন্ন খেলার মাধ্যমে জুয়া, বাল্যবিয়ে ও সামাজিক অন্যায়, বিশৃঙ্খলা, অপরাধ বন্ধে, জাতীয় জরুরী ই-সেবা-৯৯৯ সহ মুসল্লিদের উদ্যেশ্যে জনসচেতনতা মূলক বক্তব্য প্রদান করেন।

এছাড়া তিনি তানোর উপজেলার বিভিন্ন মাধ্যমিক স্কুলে শিক্ষক-শিক্ষার্থী, অভিবাবক ও এলাকার সুধী সমাজকে সাথে নিয়ে ইভটিজিং, বাল্যবিবাহ, মাদক, সন্ত্রাসবাদসহ বিভিন্ন অপরাধ বন্ধে সচেতনতা মূলক কর্মশালার মাধ্যমে ব্যাপক প্রশংসিত হয়েছেন।

এ ছাড়াও কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে বিভিন্ন ইউনিয়নে ও থানা কম্পাউন্ডে আইন শৃঙ্খলা বিষয়ক মত বিনিময় সভা করেন, যার মাধ্যমে ছোট খাট অপরাধ ও আইন শৃঙ্খলার অনেকটাই উন্নতি হয়েছে।

প্রতি সপ্তাহে ইউনিয়নের গ্রাম পুলিশদের সাথেও আইন শৃঙ্খলার উন্নতি কল্পে ব্যাপক কাজ করেছেন ওসি খাইরুল ইসলাম।গ্রাম পুলিশের মান উন্নয়নেও কাজ করেছেন ব্যাপক, গ্রাম পুলিশের সদস্যরাও তার প্রতি খুবই আন্তরিক ছিলেন।

তানোর এলাকার সাধারণ মানুষকে আইনি সহায়তা প্রদানে তিনি ছিলেন আন্তরিক। তার অফিস রুমে যে কেউ যে কোন সময় তাদের সমস্যা নিয়ে খোলামেলা আলোচনা করতে পারতেন।

আইনি সেবা প্রদানের পাশাপাশি তিনি খেলাধূলা ও সাংস্কৃতিক কর্মকান্ডের আয়োজনের ক্ষেত্রেও নিজেকে সম্পৃক্ত রাখতেন। পুলিশের একটি সূত্র জানায়, ওসি খাইরুল ইসলাম রাজশাহীর গোদাগাড়ী থানায় ওসি হিসেবে শিঘ্রই যোগদান করবেন।বিদায়ী ক্রেস্ট প্রদানের সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পাঁচ করোনা আক্রান্তের দরজায় মেয়র প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম

আরও খবর

Design & Developed By It Host Seba