Header Border

ঢাকা, বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

“মথুরাপুর ঠিক আছে বন্ধু স্পোর্টিং ক্লাব” এর উদ্যোগে ২ দিন ব্যাপী ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক ::

মাদক ও সামাজিক অন্যান্য অসঙ্গতিকে না বলুন, খেলাধুলাকে হ্যাঁ বলুন” এ স্লোগানকে সামনে রেখে  রাজশাহীর তানোর পৌর সদরের ঐতিহ্যবাহী আমশো আমটিয়ারা মাঠে “মথুরাপুর ঠিক আছে বন্ধু স্পোর্টিং ক্লাব” এর উদ্যোগে মঙ্গলবার ৫ নভেম্বর ২০১৯ইং সকাল ১০টার দিকে ২ দিন ব্যাপী ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি তানোর থানার সুযোগ্য অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম ও প্রধান উদ্বোধক প্রাইভেট ডিটেকটিভ এর নির্বাহী সম্পাদক সাংবাদিক রুহুল আমীন খন্দকার যৌথ ভাবে এই টুর্নামেন্টের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

খেলার পুর্ব মুহূর্তে প্রধান অতিথি তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম তার দিক নির্দেশনা মূলক বক্তব্যে বলেন, শুধু  বাংলাদেশ নয় বিশ্বের প্রতিটি দেশের মানুষের প্রিয় খেলা হচ্ছে এই ফুটবল খেলা। দেশের ফুটবলকে বিশ্বমানে উন্নীত করতে চায় সরকার। বাংলাদেশ ক্রীড়াসহ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। এজন্য বাংলাদেশ পৃথিবীর মধ্যে তার যোগ্য সম্মান অর্জন করবে, ফুটবল এখনও জনপ্রিয় খেলা তা আবারও প্রমাণিত হয়েছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্রীড়াসহ সকল ক্ষেত্রে দেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক ক্ষেত্রে বর্তমান সরকার অনেক বেশি বরাদ্ধ দিচ্ছে।

 

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার ফুটবল, ক্রিকেটসহ সকল খেলাধুলার উপর বিশেষ গুরুত্ব দিচ্ছে। সেজন্য প্রধানমন্ত্রী দেশের তৃণমূল পর্যায় থেকে খেলোয়াড় তৈরির জন্য দেশের প্রতিটি উপজেলায় একটি করে স্টেডিয়াম নির্মানের ঘোষণা দিয়েছেন। নানামুখী সাফল্যে বাংলাদেশ ২০২১ সালে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালে উন্নত দেশের কাতারে দাঁড়াবে বলে আমরা বিশ্বাস করি। খেলা হলো একটি জাতির পরিচায়ক। খেলার মাধ্যমে খেলোয়াড়রাই দেশকে বিশ্বের দরবারে পরিচিতি করে। তিনি খেলোয়াড় ও আয়োজকদের উদ্দেশ্যে বলেন, আপনারা শান্তিপূর্ন ভাবে খেলাধুলা করবেন, সকল প্রকার অপ্রীতিকর ঘটনা এড়িয়ে চলবেন খেলাতে জয় পরাজয় থাকবেই।

অনুষ্ঠানের প্রধান উদ্বোধক প্রাইভেট ডিটেকটিভ এর নির্বাহী সম্পাদক সাংবাদিক রুহুল আমীন খন্দকার বলেন, আজকের এই ফুটবল খেলা শুধু একটি খেলা নয় মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা। মাদক বাল্যবিবাহ, জঙ্গিবাদসহ সামাজিক অপরাধগুলো আমাদের সমাজ ব্যবস্থাকে কুরে খাচ্ছে। মাদক নামের ভয়াবহ ছোবলে যুব সমাজ দিকভ্রান্ত। এর কারণে পরিবার থেকে শুরু করে গোটা সমাজ ও রাষ্ট্র ব্যবস্থা আজ হুমকির মুখে। এই মাদকের ভয়াল ছোবল থেকে মুক্ত রাখতে একমাত্র ক্রীড়াই অগ্রণী ভূমিকা রাখতে পারে। ওয়ার্ড থেকে শুরু করে জেলা ও উপজেলা পর্যায়ে এই খেলা অব্যাহত রাখতে হবে আমাদের। পাশাপাশি আয়োজকদের সকল প্রকার সহযোগিতায় আমাদের এগিয়ে আসতে হবে।

এ উপলক্ষ্যে উদ্বোধনী খেলার প্রথম দিনে তানোর পৌর সদরের ঐতিহ্যবাহী আমশো আমটিয়ারা মাঠ প্রাঙ্গণে “মথুরাপুর ঠিক আছে বন্ধু স্পোর্টিং ক্লাবের ২ দিন ব্যাপি ১৬ (ষোল) টিমের খেলার উদ্বোধনী ম্যাচে ৮ (আট) টিম অংশগ্রহণ করেন। এতে প্রথম দিনের ফাইনালে ওঠেন কইকুড়ি” বুধবার ৬ই নভেম্বর যথারীতি আবারও দ্বিতীয় দিনে ৮ (আট) টিম অংশগ্রহণ করবেন এবং ফাইনালে প্রথম ও দ্বিতীয় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ শেষে খেলার সমাপ্তি ঘোষণা করা হবে বলে জানান কমেটির আয়োজকরা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, আমশো সোনালী সংঘের কোষাধ্যক্ষ ও প্রবীণ সমাজ সেবক আলহাজ্ব মোসলেম উদ্দিন মোল্লা। সহ-সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন, সমাজ সেবক, আলহাজ্ব মোকসেদ আলী মোল্লা। বিশেষ অতিথি ছিলেন, তানোর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ওসি রাকিবুল হাসান, তানোর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক টিপু সুলতান, তানোর পৌর যুবলীগের সভাপতি রাজিব সরকার হিরো, তানোর ৬ নং পৌর কাউন্সিলর মশিউর রহমান, আমান কোল্ড স্টোরেজের ম্যানেজার মোঃ জালাল উদ্দিন, সমাজ সেবক আলহাজ্ব আক্তারুজ্জামান রঞ্জু, সমাজ সেবক ময়েজ উদ্দিন মোল্লা, সমাজ সেবক ইনতাজ আলী, সমাজ সেবক আঃ মান্নান সরকার, তরুণ সমাজ সেবক মামুন মোল্লা, সমাজ সেবক সহিন মোল্লা, আতাউর রহমান আমশো। এছাড়াও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গরা উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
PRINT Q MACHINERY
মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন

আরও খবর

Design & Developed By It Host Seba