Header Border

ঢাকা, শনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

রাজশাহী আদর্শ স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে জাল সনদে চাকুরী নেওয়ার অভিযোগ

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

রাজশাহী আদর্শ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাদেকুল ইসলামের বিরুদ্ধে জাল সনদে চাকুরী গ্রহণ করে এমপিওভুক্ত করার অভিযোগ উঠেছে। সম্প্রতি মুক্তিযোদ্ধা সংসদের রাজশাহী মহানগর উউনিট কমান্ডার ডা. আব্দুল মান্নান রাজশাহী অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা (উপ-পরিচালক), জেলা শিক্ষা অফিসার, জেলা প্রশাসক ও আদর্শ বিদ্যালয়ের সভাপতি (শিক্ষা ও আইসিটি) এডিসি বরাবর লিখিত অভিযোগ করে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

লিখিত অভিযোগে তিনি জানান, রাজশাহী আদর্শ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাদেকুল ইসলাম রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯১ সালে বিএ পরীক্ষায় কোন বিভাগ না পেয়ে শুধু কৃতকার্য হন। বিএ সনদ নিয়ে রাণীনগর নৈশ্য বিদ্যালয়ে গত ১৯৯৯৬ সালের ডিসেম্বর মাসের ৪ তারিখে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন। সরকারী বিধি অনুযায়ী সহকারী শিক্ষক পদে  নিয়োগের ক্ষেত্রে কমপক্ষে ৩য় বিভাগ থাকা আবশ্যক। কিন্তু সাদেকুল সরকারী বিধি লঙ্ঘন করে এমপিওভুক্ত হন। বিদ্যালয়ে চাকুরীরত অবস্থায় তিনি রাজশাহী টিটিসি থেকে ১৯৯৮-৯৯ শিক্ষাবর্ষে বিএড প্রশিক্ষণ গ্রহণের জন্য প্রধান শিক্ষক বরাবর আবেদন করলে কর্তৃপক্ষ তাকে শিক্ষাবর্ষে প্রশিক্ষণ গ্রহণের জন্য ছুটি মঞ্জুর করেন। পরপর দুই বার বিএড পরীক্ষায় অংশগ্রহণ করে অকৃতকার্য হন।

এরপর ২০০০-০১ শিক্ষাবর্ষের বিএড পরীক্ষায় অংশগ্রহণ করে অকৃতকার্য হলে শিক্ষাবর্ষের সনদ জাল করে দ্বিতীয় বিভাগ দেখিয়ে বিএড স্কেল প্রাপ্তির জন্য জেলা শিক্ষা অফিসারের মাধ্যমে সকল কাগজপত্র প্রস্তুত করে মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বরাবরে প্রেরণ করলে ২০০৩ সালের জুন মাসে ১ তারিখ থেকে বিএড স্কেলপ্রাপ্ত হন। পরবর্তীতে তিনি একই বিদ্যালয়ের জাল সনদ দিয়ে ২০০৩ সালের ১২ ডিসেম্বর সহকারী প্রধান শিক্ষক পদে যোগদান করেন। পুনরায় সহকারী প্রধান শিক্ষকের স্কেল প্রাপ্তির জন্য জাল কাগজপত্র প্রস্তুত করে মহাপরিচালক বরাবর পাঠান। ২০১০ সালের ৪ ফেব্রুয়ারী থেকে সহকারী প্রধান শিক্ষকের স্কেল প্রাপ্ত হন।

এরপর শিক্ষক সাদেকুল ২০১৫ সালের ১৯ এপ্রিল রাজশাহী আদর্শ উচ্চ বিদ্যালয়ে আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটির ২০০২ সালের বিএড পাশকৃতপ্রাপ্ত গ্রেড জিপিএ-৩.৫ সহকারী শিক্ষক পদে চাকুরীতে যোগদান করেন।

শিক্ষক সাদেকুল সনদ জালিয়াতির মাধ্যমে চরম দুর্নীতি করে দীর্ঘ ২২ বছর অবৈধভাবে চাকুরী করে সহকারী বেতন উত্তোলনের জন্য তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়।

এ বিষয়ে রাজশাহী আদর্শ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাদেকুল ইসলামের সাথে মোবাইলফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের

আরও খবর

Design & Developed By It Host Seba