Header Border

ঢাকা, বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

রাজশাহীর তানোরে ইউপি’র সংরক্ষিত আসনের উপ-নির্বাচনে আ’লীগের সমর্থিত প্রার্থীর জয়লাভ

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

রাজশাহীর তানোর উপজেলার সরনজাই ইউপি’র সংরক্ষিত নারী আসনের উপ-নির্বাচনে ৪৬৬ ভোট পেয়ে মোসা: নাসিমা বিবি (জিরাফ) প্রতীকে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন মোসা: জোসনা বিবি (সূর্যমুখী ফুল) প্রতীক তার প্রাপ্ত ভোট ৪৩৬ টি। আ’লীগের সমর্থিত  প্রাথী নাসিমা বিবি ৩০ ভোট বেশি পান।  সূর্যমুখি প্রতীকে ৩ সেন্টারে যথা ক্রমে ভোট পান ৩১, ১৫০ ও ২৫৫ মোট ৪৩৬ টি এবং জিরাফ প্রতীকে ৩ সেন্টারে ভোট পড়ে যথা ক্রমে, ৩২৩, ৭৮ ও ৬৫ মোট ৪৬৬ টি।

সরনজাই ইউনিয়নের ৪-৫ ও ৬ নং ওয়ার্ডে ৩টি কেন্দ্রের ৮টি বুথে ভোট গ্রহন করা হয়। উক্ত উপ-নির্বাচনে ২জন প্রার্থী অংশ গ্রহন করেন। সোমবার ১৪ই অক্টোবর ২০১৯ইং সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহন চলে।

তানোর উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, সরনজাই ইউপি’র ৪-৫ ও ৬ নং ওয়ার্ড নিয়ে সংরক্ষিত ২নং নারী আসন থেকে নির্বাচিত ছপুরা বিবি চলতি বছরের জুন মাসে মৃত্যু বরণ করেন। ফলে আসনটি শুন্য হয়ে পড়ায় এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

উপ-নির্বাচনে আইন শৃঙ্খলা ও নিরাপত্তায় নিয়োজিত তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম জানান, আমরা সরনজাই উপ-নির্বাচনের কেন্দ্রগুলো পর্যবেক্ষণের ছিলাম। উপ-নির্বাচনটি উৎসব মুখোর পরিবেশে সম্পুর্ণ হয়েছে, কেন্দ্র নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ প্রশাসন, র‌্যাবের ভ্রাম্যমাণ টিম ও অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা উপস্থিত ছিলেন। নির্বাচনে অবাদ, সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশ বজায় ছিল পাশাপাশি পর্যাপ্ত নিরাপত্তার ব্যাবস্তা নেওয়া হয়েছিল।

এ বিষয়ে তানোর উপজেলা নির্বাচন অফিসার ও উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার কামরুজ্জামান বলেন, তিনটি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৩৬০টি। নির্বাচন সুষ্ঠ ও শান্তি পূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের

আরও খবর

Design & Developed By It Host Seba