Header Border

ঢাকা, শনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

নাটোর বড়াইগ্রামে ভুল চিকিৎসায় নববধূর মৃত্যু নির্বাহী ম্যাজিস্ট্রেট কৃতক হাসপাতাল সিলগালা মালিক আটক

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

নাটোরের বড়াইগ্রামের বনপাড়া হেল্থ কেয়ার জেনারেল হাসপাতালে ভুল চিকিৎসায় এক নববধূর মৃত্যুর ঘটনায় প্রশাসন হাসপাতালটি সিলগালা করে দিয়েছে এবং একই সাথে হাসপাতালের মালিককে আটক করা হয়েছে।

রবিবার ৭ অক্টোবর ২০১৯ইং দুপুর ১২টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার পারভেজ হাসপাতালটি সিলগালা করে দেন। এর আগে ভোর চারটায় ভুল চিকিৎসায় মারা যায় উপজেলার বড়াইগ্রামের রামেশ্বরপুর গ্রামের সবুজ হোসেনের স্ত্রী গৃহবধূ সুমাইয়া খাতুন (১৬)।  মৃত: গৃহবধূ সুমাইয়া বড়াইগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী ছিলো। গত আগস্ট মাসের প্রথম সপ্তাহে তার বিয়ে হয়ে যায়, সুমাইয়া একই উপজেলার নগর ইউনিয়নের গ্রামের রাহাবুল ইসলামের মেয়ে। আটককৃত হাসপাতাল মালিকের নাম আরশেদ আলী (৬৫)। সে একই উপজেলার মাঝগাঁও ইউনিয়নের নটাবাড়ীয়া গ্রামের মৃত: অসিম উদ্দিনের ছেলে।

মৃত: সুমাইয়ার মা মোমেনা খাতুন জানান, শনিবার সন্ধ্যায় সুমাইয়ার পেটে প্রচন্ড ব্যাথা হলে  তাকে বনপাড়া হেল্থ কেয়ার জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার রাত ৮টার দিকে ওই হাসপাতালের ডাক্তার সামিরা তাবাচ্ছুম সাথী (এমবিবিএস) এপেন্ডিসাইটিস তার অপারেশন করেন। রুগীর অবস্থার খারাপ হলে রাত ৩টার দিকে ওই ডাক্তার পুনরায় সুমাইয়াকে ইনজেকশন পুশ করেন এবং তার এক ঘন্টা পর সে মৃত্যুর কোলে ঢলে পড়ে। সকালে রোগীর আত্মীয় স্বজন পুলিশ প্রশাসন ও সাংবাদিকদের এ বিষয়ে অভিযোগ করলে ঘটনা তদন্তে আসেন বড়াইগ্রাম সার্কেল এএসপি হারুন-অর-রশিদ ও উপজেলা নির্বাহি অফিসার আনোয়ার পারভেজ। তদন্ত শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় হাসপাতালটি সিলগালা করে দেওয়া হয় এবং মালিককে আটক করা হয়। এই ঘটনার পর সংশ্লিষ্ট ডাক্তার ও নার্স পালিয়ে যায়। পুলিশ লাশ ময়না তদন্তের জন্য নাটোর সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেন।

অপরদিকে মৃত: গৃহবধূ সুমাইয়া খাতুনের বাবা ও শশুরের পরিবারের পক্ষ থেকে প্রশাসনের কাছে এই ডাঃ নামের অর্থ পিপাসু হত্যাকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তির জোর দাবী জানিয়েছে। এ মুহুর্তে সুমাইয়ার পরিবার সহ এলাকা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

এ বিষয়ে বরাইগ্রাম উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ জানান, হাসপাতালটির কোন কাগজপত্র ঠিক নাই। আবাসিক মেডিকেল অফিসার নাই এবং পরীক্ষার যন্ত্রপাতি যথার্থ না থাকায় হাসপাতালটি সিলগালা করে দেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের

আরও খবর

Design & Developed By It Host Seba