Header Border

ঢাকা, শনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

স্ত্রী-নির্যাতনের দায়ে নারী ও শিশু নির্যাতন দমন টাইব্যুনালের আদেশে বাংলাদেশ ব্যাংক কর্মকতা জেলহাজতে

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

নারী ও শিশু নির্যাতন মামলায় বাংলাদেশ ব্যাংকের এক কর্মকর্তাকে জেলহাজতে পাঠিয়েছে আদালত। অভিযুক্তের স্ত্রী সোনালী ব্যাংক কর্মকর্তা মমতাজ বেগমের দায়ের করা মামলায় বুধবার রাজশাহী নারী ও শিশু নির্যাতন দমন টাইব্যুনাল তার অস্থায়ী জামিন বাতিল করে জেল হাজত পাঠাই। অভিযুক্ত ব্যাংক কর্মকর্তার নাম ইমদাদুল হক, তিনি রাজশাহীর বাংলাদেশ ব্যাংকের ডেপুটি ডিরেক্টর (সঞ্চয়পত্র) হিসেবে কর্মরত আছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ১৯৮৯ সালের ২০ এপ্রিল মমতাজ বেগমের সঙ্গে ইমদাদুল হকের বিয়ে হয়। বিয়ের পর থেকেই আসামী মমতাজের কাছে যৌতুক দাবী করে আসছে। এছাড়া বেতনের টাকা নিজের কব্জায় নিতে স্ত্রীকে প্রায় সবসময় অত্যাচার করতো। এরমধ্যে তাদের ঘরে দু’টি সন্তান আসে। এই সন্তানদের কথা চিন্তা করে ৩০ বছর ধরে অনেক অত্যাচার সত্ত্বেও একসঙ্গে সংসার করেছেন। মমতাজ নিজের উপার্জনের টাকায় ২০০৯ সালে রাজশাহীর ছোটবনগ্রাম এলাকায় একটি বাড়ি করেন। এ বাড়ি করার পর থেকেই এমদাদ তার স্ত্রীর উপর নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেন। বাড়ি তার নামে লিখে না দিলে তাকে তালাক দেয়ার হুমকিও দেয়। তাতেও রাজি না হওয়ায় মমতাজের মায়ের কাছে ১০ লাখ টাকা যৌতুক দাবি করেন। সেখানে ব্যর্থ হয়ে এক পর্যায়ে ওই বাড়ির তিনতলায় এক রুমে আলাদাভাবে বসবাস শুরু করেন ইমদাদ।

মতাতাজ বেগম আরও অভিযোগ করেন, ওই বাড়িতে অবস্থানকালে বাংলাদেশ ব্যাংকের একজন মহিলা পিয়নের সঙ্গে অনৈতিক শারীরিক সর্ম্পক গড়ে তোলেন ইমদাদ। যা ব্যাংকসহ পুলিশের তদন্তে প্রমাণিত হয়েছে। চলতি বছরের গত ২৮শে ফেব্রুয়ারী রাত সাড়ে ৮টার দিকে ওই পিয়ন মহিলাকে নিয়ে তিনি বাড়িতে আসেন। স্ত্রী মমতাজ বাড়িতে ঢুকতে বাধা দিলে ১০ লাখ টাকা এবং বাড়ি তার নামে রেজিস্ট্রি করে দিতে বলেন। না হলে এ পিয়নকে বিয়ে করার হুমকি দেন।

এক পর্যায়ে জোর করে ওই মহিলাকে নিয়ে তিনতলায় অবস্থান করতে চাইলে স্ত্রী মমতাজ আবার বাধা দেন। সেখানে স্ত্রীকে প্রচন্ড মারধর করেন, তার চিৎকার শুনে প্রতিবেশিরা তাকে আহত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজে ভর্তি করান। মেডিকেলে তিনি চারদিন চিকিৎসাধীন ছিলেন। এরপর স্ত্রী সন্তানদের বাড়ি থেকে বের করে দিতে চেষ্টা চালায় ওই ব্যাংক কর্মকর্তা।

এতে ব্যর্থ হয়ে নিজ স্ত্রী ও সন্তানের পেছনে এলাকার চিহ্নিত কিছু সন্ত্রাসীদের লেলিয়ে দেন। নিজের জীবন ও সন্তানদের নিরাপত্তার কথা চিন্তা করে গত মে মাসের ২৮ তারিখ রাজশাহী নারী ও শিশু নির্যাতন টাইব্যুনাল-১ আদালতে একটি মামলা দায়ের করেন মমতাজ। আদালতের নির্দেশে মামলাটি প্রথমে মহিলা সংস্থা তদন্ত করে।

সেই তদন্তে প্রকৃত না আসায় বিবাদী তদন্তে নারাজী দেন, এরপর আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) অধিকতর তদন্তের জন্য নির্দেশ দেয়। সেই তদন্তে স্ত্রীকে শারীরিক নির্যাতন, সন্তানদের হত্যার হুমকিসহ  প্রায় সব অভিযোগের প্রমাণ পাওয়া যায়। তদন্ত প্রতিবেদন আদালত গ্রহণ করে ইমদাদকে দুই মাসের অস্থায়ী জামিন দেন। তারপর তিনি সন্ত্রাসী নিয়ে মামলা প্রত্যাহারের জন্য নানাভাবে হুমকি দেয়া শুরু করে। এরপর বুধবার আদালতে দুই সন্তান প্রকৃত ঘটনার সাক্ষ্য দেয়ার পর অস্থায়ী জামিন বাতিল করে তাকে জেল হাজতে পাঠায় আদালত।

এ ব্যাপারে শুক্রবার ২৭শে সেপ্টেম্বর ২০১৯ইং সকালে মমতাজ বেগম সাংবাদিকদের বলেন, এজাহারে পারিবারিক নির্যাতনের অনেক বিষয় এড়িয়ে গেছি। সন্তানদের কথা চিন্তা করে ৩০ বছর আমি অনেক সহ্য করেছি। কিন্তু সে আমার উপর নির্যাতনের মাত্রা অত্যাধিক বাড়িয়ে দেয়ায় বাধ্য হয়ে মামলা করেছি। তার ভয়ে ছেলে কলেজ যাওয়া পর্যন্ত বন্ধ করে দিয়েছে, তার জন্য আমার ও সন্তানদের জীবন হুমকির মুখে। আমি আদালতের কাছে এর সুষ্ঠ বিচার চাই এবং আমার ও সন্তানদের নিরাপত্তা চাই।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস
টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন
প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল
পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি
রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন
ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের

আরও খবর

Design & Developed By It Host Seba