Header Border

ঢাকা, বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

৪৮ ঘন্টার মধ্যে খায়রুল হোসেনের পদত্যাগ দাবি

নিজস্ব প্রতিবেদক ॥

ঊর্ধ্বমুখী শেয়ারবাজার তৈরিতে বিনিয়োগকারীদের আস্থা ফিরিয়ে আনার জন্য আগামী ৪৮ ঘন্টার মধ্যে খায়রুল হোসেনকে পদত্যাগ করতে হবে। এমন না হলে পুরো মতিঝিল জুড়ে সাধারন বিনিয়োগকারীদের বিক্ষোভ ভয়ানক রুপ নেবে বলে জানিয়েছেন বাংলাদেশ পুজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজানুর রশীদ চৌধুরী। মঙ্গলবার (১৬ এপ্রিল) শেয়ারবাজারের অব্যাহত পতনের প্রতিবাদে মানববন্ধনে তিনি এ দাবি জানান।

শেয়ারবাজারে অব্যাহত পতনে বিনিয়োগকারীদের নাভিশ্বাস। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ডিএসইএক্স প্রায় ৬০ পয়েন্ট নেই। শেয়ারবাজারের এমন পতন মানতে পারছে না বিনিয়োগকারীরা। যে কারনে রাজপথে নামতে বাধ্য হয়েছে তারা। অন্যান্য দিনের মতো আজও প্রতিবাদের জন্যমানববন্ধন করছে বিনিয়োগকারীরা।

মানববন্ধনে মিজানুর রশীদ বলেন, ঊর্ধ্বমুখী শেয়ারবাজারের জন্য এখন বিনিয়োগকারীদের আস্থা সবচেয়ে বেশি প্রয়োজন। আর এই আস্থা ফিরে আসবে একমাত্র খায়রুল হোসেন পদত্যাগ করলে। যে পর্যন্ত শেয়ারবাজারের নিয়ন্ত্রক সংস্থার চেয়ারম্যান হিসেবে একজন নীতিবান বিনিয়োগবান্ধব মানুষ দায়িত্ব না নেবে, সে পর্যন্ত সাধারন বিনিয়োগকারীদের আস্থা ফিরবে না, তাদের নিরব কান্না শেষ হবে না।

তিনি বলেন, শেয়ারবাজারকে তার অভীষ্ট লক্ষে নিয়ে যাওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খায়রুল হোসেনকে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি’র চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দিয়েছিলেন। কিন্তু তিনি সেই দায়িত্বের অবহেলা করে নিজের স্বার্থ উদ্ধারের জন্য ইস্যুয়ার কোম্পানির দালালী করছেন। যার প্রভাবে পুরো বাজার আজ ধংসের মুখে।

মানববন্ধনে এক সাধারন বিনিয়োগকারী বলেন, শেয়ারবাজারের অব্যাহত পতনের প্রতিবাদে গত সপ্তাহ থেকে আমরা রাস্তায় অবস্থান করছি। বাজারকে ঊর্ধ্বমুখী করার জন্য খায়রুল হোসেনের পদত্যাগসহ মোট ৬ টি দাবি জানিয়েছি। এই দাবিগুলো পূরণ হলেই বাজার আবার ঊর্ধ্বমুখী হওয়া শুরু করবে। কিন্তু এ বিষয়ে কারো কোনো মাথা ব্যথা নেই।

বিনিয়োগকারীরা বাজারের উন্নতিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ প্রত্যাশা করে বলেন, দেশের অর্থনীতি এবং জনগনের স্বার্থে শেয়ারবাজারকে শক্তিশালী করতে এখন প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ আবশ্যক হয়ে দাঁড়িয়েছে।

মানববন্ধনে যে ৬ টি দাবি জানানো হয়..

* জেড ক্যাটাগরি এবং ওটিসি মার্কেট বন্ধ
* আইপিও এবং প্লেসমেন্ট শেয়ারের অবৈধ বাণিজ্য বন্ধ
* ইস্যু মূল্যের নিচে অবস্থানরত কোম্পানিগুলোকে ইস্যু মূল্যে বাইব্যাক
* তালিকাভুক্ত কোম্পানিগুলোকে নূন্যতম ১০ শতাংশ লভ্যাংশ বাধ্যতামূলক
* খন্দকার ইব্রাহীম খালেদের তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ী দোষীদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা
* বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খায়রুল হোসেনের পদত্যাগ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

রাজশাহীতে টিসিবির পেঁয়াজ বিক্রিতে অনিয়ম’ পেঁয়াজ না পেয়ে খালি হাতে বাড়ি ফিরছেন ক্রেতারা
পুঁজিবাজারে তালিকাভুক্তির পাইপলাইনে ২৭ কোম্পানি
কাশেম ইন্ডাষ্ট্রিজের এমডি তাসভিরের জামিন
জেড ক্যাটাগরির কোম্পানি নিয়ে অ্যাকশনে বিএসইসি: কমিটি গঠন
সাড়ে ৫১ লাখ শেয়ার বিক্রি করবে প্রাইম ব্যাংকের উদ্যোক্তা
৬ দাবিতে বিনিয়োগকারীদের টানা বিক্ষোভ

আরও খবর

Design & Developed By It Host Seba