Header Border

ঢাকা, মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ : ভারতের জেট এয়ারওয়েজের

অন্যদিগন্ত ডেস্ক ।।

ঋণের ভারে জর্জরিত ভারতের বৃহত্তম বেসরকারি এয়ারলাইন্স জেট এয়ারওয়েজ তাদের সব আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করেছে। ইজারা প্রতিষ্ঠানকে ঋণের কিস্তি পরিশোধে ব্যর্থ হওয়ায় বৃহস্পতিবার আরও ১০টি উড়োজাহাজকে গ্রাউন্ডেড রাখায় বিষয়টি স্পষ্ট হয়ে উঠেছে।

বর্তমানে এই এয়ারলাইন্সের মাত্র ১৪টি বিমান এখন কাজ করছে। এগুলো এখন শুধু ঘরোয়া স্বল্প দূরত্বের রুটে চলাচল করছে। ভারতের বিভিন্ন বিমান সংস্থার মধ্যে জেট এয়ারওয়েজেরই বিমান সংখ্যা বর্তমানে সবচেয়ে কম।

আন্তর্জাতিক সেবা চালু রাখতে ভারতের যেকোনো এয়ারলাইনসকে তাদের বহরে অন্তত ২০টি উড়োজাহাজ রাখতে হয়। জেট এয়ারওয়েজের বিমান সংখ্যা এর চেয়ে কম হওয়ায় প্রতিষ্ঠানটি আর আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করতে পারবে কিনা, তা খতিয়ে দেখা হবে বলে আগেই জানিয়েছিল বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয়।

তবে এর আগে থেকে নিজে থেকেই সব আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করে দিয়েছে জেট এয়ারওয়েজ। তারা জানিয়েছে, আন্তর্জাতিক ফ্লাইটের খরচ চালানোর সামর্থ্য তাদের নেই।

অংশীদারদের কাছ থেকে দেড় হাজার কোটির ইমার্জেন্সি ফান্ডিং না পেলে আর কতদিন ঘরোয়া ফ্লাইট জেট চালু রাখতে পারবে, তা নিয়েও সন্দেহ রয়েছে। মালিকানা বদল হলেও সব নিয়ম শেষ করে ফান্ড ঢুকতে ঢুকতে তিন থেকে চার মাস সময় লেগে যাবে। তবে ততদিন টিকে থাকার কঠিন জেট এয়ারওয়েজের পক্ষে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি
বিশ্বের তিনজন সৎ ও পরিশ্রমী রাষ্ট্রনায়কের একজন শেখ হাসিনা’
করোনা সংক্রমণে দেশকে রক্ষার্থে মাননীয় প্রধানমন্ত্রীর চ্যালেঞ্জিং এ মহতি উদ্যোগকে সাধুবাদ ও স্বাগতম
মুক্তিযোদ্ধার হাতে ভিসা তুলে দেন ভারতের হাই কমিশনার রীভা গাঙ্গুলি দাশ।
মালয়েশিয়ায় সড়ক দুর্ঘটনায় ৫ বাংলাদেশি নিহত
সৌদিআরবে পরমাণু প্রকল্পের কাজ দ্রুত গতিতে চলছে।

আরও খবর

Design & Developed By It Host Seba