Header Border

ঢাকা, শুক্রবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

রাবির ছাত্রী হলে অনিয়ম বন্ধের দাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলগুলোতে অতিথি রাখাসহ বিভিন্ন অনিয়ম বন্ধের দাবিতে দ্বিতীয় দিনের মত মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের সামনে তারা এ কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে রহমতুন্নেসা হলের আবাসিক শিক্ষার্থী ইসমত আরা জেরিন বলেন, ছাত্রী হলগুলোতে গেস্ট রাখার দাবি নিয়ে আজ আমরা রাস্তায় নেমেছি।

হলে শুধু ‘মা’কে রাখার নিয়ম করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গেস্ট বলতে কি শুুধু আমাদের মা’ই বুঝায়? আমার যদি কোনো ছোট বোন থাকে, আর মা যদি রাজশাহী আসে তাহলে আমার ছোট বোনকে কি রেখে আসবে? এখানে নিজের আপন বোনকেও রাখতে দেয়া হয়না। এটা কি ধরনের নিয়ম? এখানে সন্ধ্যার পর এক হলের মেয়েদের অন্য হলে যেতে দেয়া হয়না। আমরা এই নিয়মের অবসান চাই।

আন্দোলনে একাত্মতা ঘোষণা করে রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ছাত্রীরা যে সমস্যার মুখোমুখি হচ্ছে তা কিভাবে উত্তরণ করা যায় তা ছাত্রলীগ গভীরভাবে ভাবছে। আমি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি ছাত্রীদের যৌক্তিক দাবিগুলো মেনে নেয়ার জন্য। এই যৌক্তিক দাবিগুলো আদায় না হওয়া পর্যন্ত ছাত্রলীগ মাঠে ছাড়বে না।
রোকেয়া হলের আবাসিক শিক্ষার্থী শাকিলা খাতুনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন মন্নুজান হলের জান্নাতুন নাঈম, রহমতুন্নেসা হলের শিক্ষার্থী ইসমাত আরা জেরিন, কর্মসূচিতে সংহতি জানিয়েছে ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক রঞ্জু হাসান প্রমুখ।

কর্মসূচি থেকে আগামী সোমবার গ্রন্থাগারের সামনে গণস্বাক্ষর কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। গত ৯ এপ্রিল রহমতুন্নেসা হলের এক আবাসিক ছাত্রীর কাছে আসা গেস্টকে হল থেকে বের করে দেয় কর্তৃপক্ষ। এরই প্রেক্ষিতে আন্দোলন শুরু করে ছাত্রীরা।

বিডি-প্রতিদিন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা ।
রাজশাহী প্রেসক্লাব-জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের কর্মসূচি করোনা যোদ্ধাদের উৎসাহিত করতে গণতালি
শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্যে রাজশাহী শিক্ষাবার্ড সচিবকে গ্রেফতারের দাবিতে অবস্থান ধর্মঘট
সড়ক দুর্ঘটনায় আহত চিকিৎসাধীন সাংবাদিক আলিফ হোসেনের আশু রোগ-মুক্তি কামনা
রাজশাহীতে আবারও দুই গণমাধ্যমকর্মী করোনায় আক্রান্ত দিনদিন বাড়ছে সাংবাদিকের সংখ্য!
রংপুরে “মানব ফাউন্ডেশন” এর উদ্যোগে শতাধিক পরিবারে ত্রান বিতরণ।

আরও খবর

Design & Developed By It Host Seba