Header Border

ঢাকা, শনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

বলিরেখাহীন ত্বকের জন্য টক দই

ত্বক প্রাকৃতিকভাবে মসৃণ ও উজ্জ্বল করে দই। এতে থাকা ল্যাক্টিক অ্যাসিড ত্বকে থাকা জীবাণু দূর করে। ব্রণ, ব্রণের দাগ ও রোদে পোড়া দাগ দূর করতেও জুড়ি নেই দইয়ের ফেসপ্যাকের। বলিরেখাহীন সুন্দর ত্বকের জন্য নিয়মিত ব্যবহার করতে পারেন দইয়ের ফেসপ্যাক।

টক দই ও মধু :

১ চা চামচ টক দইয়ের সঙ্গে ১ চা চামচ মধু ও ২ টেবিল চামচ গোলাপজল মেশান। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। ১৫ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার ব্যবহার করুন ফেসপ্যাকটি। ত্বক উজ্জ্বল ও মসৃণ করবে দই ও মধুর ফেসপ্যাক।

দই ও বেসন :

২ টেবিল চামচ টক দইয়ের সঙ্গে ১ চা চামচ বেসন মিশিয়ে পেস্ট তৈরি করুন। রোদে পোড়া ত্বকে মিশ্রণটি লাগিয়ে রাখুন না শুকানো পর্যন্ত। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার ব্যবহার করলে দূর হবে ত্বকের রোদে পোড়া কালচে দাগ।

দই ও লেবুর রস :

২ টেবিল চামচ টক দইয়ের সঙ্গে আধা চা চামচ লেবুর রস মিশিয়ে তৈরি করুন ফেসপ্যাক। মিশ্রণটি ত্বকে ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহার করলে ব্রণ ও ব্রণের দাগ দূর হবে।

দই, ভিনেগার, গ্রিন টি ও মধু :

২ টেবিল চামচ টক দইয়ের সঙ্গে ১ টেবিল চামচ আপেল সিডার ভিনেগার ও ৩ টেবিল চামচ গ্রিন টি ও মিশিয়ে নিন। মিশ্রণটি ৫ মিনিট রেখে ১ চা চামচ মধু মেশান। এবার ফেসওয়াশ দিয়ে ত্বক ধুয়ে মুছে মিশ্রণটি লাগান। ১৫ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

তানোর উপজেলা সদরে প্রশাসনে সাথে আনসার সদস্যরাও একযোগে কাজ শুরু করেছেন
গোল মুখ ও বড় চোখের নারীদের মেকআপ টিপস!
রোমান্সের মুহূর্তে উজ্জীবিত করবে সুগন্ধি
ল্যাকমে ফ্যাশন উইকে ঝলসে উঠলেন কৃতি, করণ, সোনাক্ষীরা
বিশ্বের সবচেয়ে দামি অন্তর্বাসের মূল্য ১৫ কোটি!
শীত তাড়াতে হয়ে যান জলপরী

আরও খবর

Design & Developed By It Host Seba