Header Border

ঢাকা, বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৮.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

কাশেম ইন্ডাষ্ট্রিজের এমডি তাসভিরের জামিন

শেয়ারবাজার রিপোর্ট: রাজধানীর বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় শেয়ারবাজারে তালিকাভুক্ত কাশেম ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক ও বিএনপি নেতা তাসভির উল ইসলামের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (১১ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক হাকিম তোফাজ্জল হোসেন শুনানি শেষে জামিনের এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, তাসভিরের ইসলামের আইনজীবী এহেসানুল হক আদালতে সামাজী জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক ১০ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুরের আদেশ দেন।

গত ৩১ মার্চ তাকে সাত দিনের রিমান্ডে পাঠান আদালত। রিমান্ড শেষে ৮ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশ (পরিদর্শক) জালাল উদ্দিন আসামিকে আদালতে হাজির করেন। মামলার তদন্ত শেষ না হওয়া কারাগারে আটক রাখার আবেদন করলে বিচারক কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, গত ২৮ মার্চ দুপুর ১২টা ৫৫ মিনিটে বনানীতে ২৩ তলা এফআর টাওয়ারে আগুন লাগে। বনানীর এফআর টাওয়ারে ২১ ও ২২ তলায় কাশেম ইন্ডাস্ট্রিজের প্রধান কার্যালয় ছিল। এই ঘটনায় এখন পর্যন্ত ফায়ারম্যান সোহেল রানাসহ ২৭ জন মারা গেছেন।

অগ্নিকাণ্ডের ঘটনায় কাশেম ইন্ডাস্ট্রির প্রশাসনিক কর্মকর্তা মঞ্জুর হাসান নিহত হন। তিনি শারীরিক প্রতিবন্ধী ছিলেন।

আগুনের এ ঘটনায় বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মিল্টন দত্ত বাদী হয়ে ৪৩৬/৩০৪(ক)/৪২৭/১০৯ ধারায় মামলা (নম্বর ৩৭) করেন। এতে এসএমএইচ আই ফারুক, রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান ও তাসভির উল ইসলামকে আসামি করা হয়।

৩০ মার্চ রাতে তাসভির ইসলামকে বসুন্ধরা আবাসিক এলাকা ও এফআর টাওয়ারের জমির মালিক এসএমএইচ আই ফারুককে (৬৫) বারিধারার বাসা থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ। এফআর টাওয়ারের নকশাবহির্ভূত ও বর্ধিত অংশের মালিক তাসভির ইসলাম।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

রাজশাহীতে টিসিবির পেঁয়াজ বিক্রিতে অনিয়ম’ পেঁয়াজ না পেয়ে খালি হাতে বাড়ি ফিরছেন ক্রেতারা
৪৮ ঘন্টার মধ্যে খায়রুল হোসেনের পদত্যাগ দাবি
পুঁজিবাজারে তালিকাভুক্তির পাইপলাইনে ২৭ কোম্পানি
জেড ক্যাটাগরির কোম্পানি নিয়ে অ্যাকশনে বিএসইসি: কমিটি গঠন
সাড়ে ৫১ লাখ শেয়ার বিক্রি করবে প্রাইম ব্যাংকের উদ্যোক্তা
৬ দাবিতে বিনিয়োগকারীদের টানা বিক্ষোভ

আরও খবর

Design & Developed By It Host Seba