Header Border

ঢাকা, শনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে
সংবাদ শিরোনামঃ
দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকার ঘটনা নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস উত্তরায় কাউন্সিলর ও তার সচিবের সন্ত্রাসী বাহিনী দিয়ে এশিয়ান টিভির সাংবাদিকের উপর হামলা । PRINT Q MACHINERY কেন আ.লীগ ছাড়লেন, জানালেন কাদের মির্জা ভ্যাকসিন দেওয়ায় বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে টঙ্গীতে আউচপাড়ায় ফারজানা নামে এক তরুনীর ধর্ষন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু বুধবার থেকে ইতালিতে কঠোর লকডাউনের পর ২৬ এপ্রিল ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন করল দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী যুবলীগ (উত্তর) মাইনুল হাসান খোকনের সাথে ফিরলেন প্রিন্স

সিএমসিসিআই আয়োজিত ৫ম বাংলাদেশ আন্তর্জাতিক বাণিজ্য ও রপ্তানি মেলা ১৫ডিসেম্বর হতে শুরু।সাংবাদ সম্মেলনে= খলিলুর রহমান

দ্বোধনী ভাষনে সভাপতি খলিলুর রহমান চেম্বারের পরিচালক, প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিদের অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আশা প্রকাশ করেন যে, বিগত বছর গুলোতে গণমাধ্যম যে ভাবে মেলার প্রচার প্রসারে খবরাখবর পরিবেশন করে মেলাকে সফল করেছেন, একই ভাবে এবারও তাদের সর্বাত্মক সহযোগিত অব্যাহত রাখবেন। মেলার কনভেনার মোহাম্মদ আমিনুজ্জামান ভূঁইয়া মেলার বিভিন্ন দিক নিয়ে সবিস্তার আলোচনা করেন ।
তিনি বলেন,২০১৪ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত আমাদের মেট্টেপলিটন চেম্বারের উদ্যোগে হালিশহর আবাহনী মাঠে জাঁকজমকপুর্ন ভাবে বাণিজ্য মেলা করে এসেছি। যাতায়ত এবং যোগাযোগের অসুবিধার কারণে এবার চট্টগ্রাম বন্দরের মালিকানাধীন মেরিনার্স রোড সংলগ্ন মাঠে বাণিজ্য মেলা আয়োজন করা হচ্ছে।
দেশীয় শিল্প কারখানায় উৎপাদিত পণ্যের প্রদর্শন ও স্থানীয় চাহিদা সৃষ্টি সহ বিদেশের বাজারে রপ্তানীর ক্ষেত্রে এই বাণিজ্য মেলার গুরুত্ব অপরিসীম। সেই বিবেচনায় এই বাণিজ্য মেলার আয়োজন দেশের অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে একটি মাইল ফলক। উন্নয়নে যাত্রা পথে বাংলাদেশ এগিয়ে যাবে এই আমাদের প্রত্যাশা। মেলায় ১৮০টি প্রতিষ্ঠানের প্রায়১০/১২টি মেগা প্যাভিলিয়ন,স্টল বিদেশী বেশ কয়েটি স্টল তাদের পন্যর পসরা প্রদর্শন করবে বলে মেলার কনভেনার মোহাম্মদ আমিনুজ্জামান সংবাদ সম্মেলনে জানান।
আগামী ১৫ডিসেম্বর, শনিবার সকাল ১১টায় সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দিন মেলার উদ্বোধন করবেন।
তিনি বলেন, চট্টগ্রাম মেট্টোপলিটন চেম্বারের আয়োজিত বাণিজ্য মেলার সকল কার্যক্রম পরিপূর্ণ ভাবে সফল হোক এই কামনা করছি। মাসব্যাপী এই বাণিজ্য মেলায় বিদ্যুতের পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হয়েছে।মেলায় আগত পরিবার-পরিজনদের সাথে শিশু কিশোরদের জন্য চিত্ত-বিনোদনের কথা চিন্তা করে ‘‘কিডস জোনে’’ নানা বিধ বিনোদন মূলক ব্যবস্থা রয়েছে।
বিদেশে দেশীয় পণ্যের বাজার সম্প্রসারণের লক্ষ্যে মেলা চলাকালীন সময়ে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারসহ গণমান্য ব্যাক্তিদের মেলা পরিদর্শনের আমন্ত্রণ জানানো হয়েছে।
মেলার সমাপনী অনুষ্ঠানে ১ম, ২য় ও ৩য় বিবেচিত বুথ ও প্যাভিলিয়নকে বিশেষ পদক প্রদান এবং মেলায় অংশ গ্রহনকারী প্রতিষ্ঠানসমূহকে সনদপত্র প্রদান করা হবে।
কর্ণফুলী নদীর তীরে মেরিনার্স রোড সংলগ্ন চট্টগ্রাম বন্দরের মালিকানাধীন জায়গায় বাণিজ্য মেলার নতুন ভেন্যুতে মেলার কার্যক্রম পত্র-পত্রিকায় ও টেলিভিশনের পর্দায় প্রচার ও প্রকাশে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মুক্ত গণমাধ্যম সূচকে আরও একধাপ পেছাল বাংলাদেশ
বিদ্যুৎ স্পৃষ্টে মৃত্যুবরণকারী উপজাতি রিপনের ময়নাতদন্ত শেষে পারিবারিক কবরস্থানে মরদেহের সতকার
রাজশাহীর তানোরে ইউএনও সুশান্ত কুমার মাহাতো করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি !
র‍্যাব-৫ এর অভিযানে চারঘাটের মৌগাছী হতে ফেন্সিডিল উদ্ধারসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার
র‌্যাব-৫ এর অভিযানে মালবাহী ট্রাক, ৫৫ কেজি গাঁজা ও নগদ টাকাসহ ৪ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার
তানোর থানায় ওসি রাকিবুল হাসানের ব্যাক্তিগত উদ্যোগে এলাকার নৈশপ্রহরীদের মাঝে ঈদ উপহার বিতরণ

আরও খবর

Design & Developed By It Host Seba